Home খেলাধূলা টি-টোয়েন্টি বিশ্বকাপ: বাংলাদেশের স্কোয়াডে পরিবর্তনের ইঙ্গিত

টি-টোয়েন্টি বিশ্বকাপ: বাংলাদেশের স্কোয়াডে পরিবর্তনের ইঙ্গিত

দখিনের সময় ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা সপ্তাহ দুয়েক আগেই করেছিলো বিসিবি। সেই বিশ্বকাপের প্রস্তুতি নিতেই দুবাই গিয়ে চলেছে নানা পরীক্ষা-নিরিক্ষা। যেখানে স্ট্যান্ডবাই থাকা পেসার শরিফুল ইসলাম ম্যাচে সুযোগ পেয়েছেন। তখনই প্রশ্ন আসে চূড়ান্ত দল ঘোষণার পর কেন বাজিয়ে দেখা হচ্ছে অন্যদের?

বাংলাদেশের ভারপ্রাপ্ত টি-টোয়েন্টি অধিনায়ক নুরুল হাসান সোহান বলেছিলেন, বিশ্বকাপে আমাদের ১৮-২০ জনের একটি স্কোয়াড আছে। এদের মধ্যে যে কারোরই দলে ঢোকার সুযোগ আছে। কারণ এটি একটি বড় আসর।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, আমার ধারণা এখন খেলোয়াড়দের বাজিয়ে দেখা হচ্ছে। তিন জাতি সিরিজে নিউজিল্যান্ডে গিয়ে আরও পরীক্ষা-নীরিক্ষা করবে। এরপরই দল ঠিক করবে।

দু’জনের কথায় এটা পরিষ্কার বাংলাদেশ দলে আসতে পারে একাধিক পরির্তন। সেটা চূড়ান্ত হবে নিউজিল্যান্ড তিন জাতি সিরিজের পরেই। ক্রিকেট পাড়ায় গুঞ্জন আছে তিন ম্যাচে ব্যর্থ সাব্বির রহমান আর অলরাউন্ডার সাইফউদ্দিনে নাকি সন্তুষ্ট নয় টিম ম্যানেজমেন্ট। তাদের জায়গায় আসতে পারেন সৌম্য সরকার কিংবা শরিফুলরা। কিন্তু প্রশ্ন হচ্ছে দল ঘোষণার পর কীভাবে পরিবর্তন সম্ভব?

আইসিসির নিয়ম অনুযায়ী, দলে পরির্তনের সুযোগ আছে। সরাসরি সুপার টুয়েলভ খেলা আট দল ১৫ অক্টোবর পর্যন্ত যে কোনো পরিবর্তন আনতে পারবে দলে। এর জন্য আইসিসির কোনো অনুমতি নিতে হবে না। কিংবা এজন্য কারো ইনজুরিতে পরার দরকার নাই। কিন্তু ১৫ অক্টোবরের পর যদি পরির্তন আনতে হয় সে ক্ষেত্রে টেকনিক্যাল কমিটির অনুমোদনের প্রয়োজন পরবে।

তাইতো বাংলাদেশ দলে কার কপাল পুড়ছে কিংবা শেষ মুহূর্তে কে পাবেন টিকিট, তা জানতে অপেক্ষা করতে হবে তিন জাতি সিরিজের শেষ পর্যন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

তীব্র গরমেও ঘর ঠান্ডা রাখার সহজ উপায়ে

দখিনের সময় ডেস্ক: তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত। হিট অ্যালার্ট জারি রয়েছে। এ অবস্থায় ঘরে ফিরেও স্বস্তি মিলছে না। একটু শীতলতার খোঁজে মানুষ। যাদের ঘরে এসি...

দংশন করা সাপে ছবি তুলে রাখার পরামর্শ চিকিৎসকদের

দখিনের সময় ডেস্ক: চিকিৎসকরা মূলত রোগীকে হাসপাতালে ভর্তি করে তার বিভিন্ন লক্ষণ পর্যবেক্ষণ করে চিকিৎসা দিয়ে থাকেন। সাপে কামড়ানোর সময় সেটি কী প্রজাতির সাপ বা...

গরমের হাত থেকে বাঁচতে গিয়ে সাপের ছোবলে মৃত্যু

দখিনের সময় ডেস্ক: রাতে তীব্র গরমের হাত থেকে বাচতে ঘর থেকে বের হয়ে বাইরে বসেছিলেন ইমামুল ব্যাপারী (৩৪)। এ সময় তাকে বিষধর সাপে কামড় দেয়।...

গরমও আসে ভারত থেকে

দখিনের সময় ডেস্ক: বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের তথ্য পর্যালোচনা করলে দেখা যায়, বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে এখন বেশি তাপমাত্রা বিরাজ করছে। এর কারণ হিসেবে আবহাওয়াবিদরা জানান, বাংলাদেশের...

Recent Comments