Home অন্যান্য নির্বাচিত খবর ফেসবুকে ‘উসকানিমূলক’ পোস্ট দেওয়ায় বিএনপি নেত্রীর বিরুদ্ধে থানায় জিডি

ফেসবুকে ‘উসকানিমূলক’ পোস্ট দেওয়ায় বিএনপি নেত্রীর বিরুদ্ধে থানায় জিডি

দখিনের সময় ডেস্ক:

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘উসকানিমূলক’ পোস্ট ও লাইভে এসে মিথ্যাচার করার অভিযোগে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির সভাপতি নিপুণ রায় চৌধুরীর বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। তিনি নিতাই রায় চৌধুলরি কন্যা।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার আগানগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ দক্ষিণ কেরানীগঞ্জ থানায় এ জিডি করেন।

আগানগর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ বলেন, গত বুধবার রাতে দুর্গাপূজা শেষে বুড়িগঙ্গা নদীতে প্রতিমা বিসর্জন দেওয়ার সময় তুচ্ছ ঘটনার জেরে র‍্যাব সদস্যদের সঙ্গে তাদের অনাকাঙ্ক্ষিত ও ভুল–বোঝাবুঝির ঘটনা ঘটে। ওই ঘটনাকে কেন্দ্র করে বিএনপি নেত্রী নিপুণ রায় ফেসবুকে পোস্ট দিয়ে ও লাইভে এসে বলেন, ‘প্রতিমা বিসর্জনে আমি (ইউপি চেয়ারম্যান) বাধা দিয়েছি।’ এটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। মিথ্যা তথ্য দিয়ে ফেসবুকে পোস্ট ও লাইভ করে তিনি সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন। এর প্রতিবাদে তার বিরুদ্ধে থানায় জিডি করা হয়েছে।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মোহাম্মদ শাহজামান বলেন, বিএনপি নেত্রী নিপুণ রায় বুধবার রাতে ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেন এবং লাইভে এসে অপপ্রচার চালান। এ ঘটনায় গতকাল তার বিরুদ্ধে আগানগর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ জিডি করেছেন। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আজ শুক্রবার (৭ অক্টোবর) রাত সাড়ে নয়টায় নিপুণ রায় চৌধুরী গণমাধ্যমকে বলেন, গত বুধবার সারা দেশে রাত ৮ টার মধ্যে দেবী বিসর্জনের নিদের্শনা ছিল। কিন্তু দক্ষিণ কেরাণীগঞ্জে রাত সাড়ে ১০ টা বাজলেও দেবী বিসর্জন দেওয়া হয়নি। কারণ, স্থানীয় আগানগর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শাহর সঙ্গে সাদা পোশাকে র‌্যাবের এক কর্মকর্তার কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। একপর্যায়ে ইউপি চেয়ারম্যান তার দলীয় লোকজন জড়ো করে বলেন, তার সঙ্গে বিবাদের সুরাহা না হওয়া পর্যন্ত তিনি দেবী বিসর্জন দিতে দেবেন না। নিপুণ রায় আরও বলেন, এরপর আমি ফেসবুক লাইভে এসে প্রশাসনের সহযোগিতা চেয়েছি। ফেসবুকে দেওয়া আমার বক্তব্য কোনোভাবেই উসকানিমূলক নয়। এটা নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে।

নিপুণ রায় চৌধুরী বলেন, আমি ফেসবুক লাইভে এসে সেদিন বলিছিলাম, ‘‘নিজেদের অভ্যন্তরীণ কোন্দলের কারণে আওয়ামী সন্ত্রাসীদের দিয়ে আমাদের দেবী বিসর্জন বন্ধ রাখা হলে আমরা কিন্তু বসে থাকব না। সে সময় রাত সাড়ে ১০টা বাজে। দ্রুতগতিতে দেবী বিসর্জনে বাধা দূর করতে সংশ্লিষ্ট প্রশাসনের সবার সহযোগিতা চেয়ে আহ্বান জানাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

চিরনিদ্রায় শায়িত হলেন গণপিটুনিতে নিহত তোফাজ্জল

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষার্থীদের গণপিটুনিতে নিহত মাসুদ কামাল তোফাজ্জলের জানাজা শেষে বরগুনার পাথরঘাটায় পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে...

অতিরিক্ত ডিআইজি মশিউর গ্রেফতার

দখিনের সময় ডেস্ক: চট্টগ্রাম থেকে বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার হয়েছেন। গতকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) তাকে আটক করা হয়। নিউমার্কেট থানার...

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম...

মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান

দখিনের সময় ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান হবিগঞ্জে মানহানির একটি মামলা থেকে খালাস পেয়েছেন । বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল আলীম...

Recent Comments