Home অন্যান্য গণমাধ্যম হেফাজতের হামলায় ৭১ টিভির সাংবাদিক ইশতিয়াক ইমন আহত।

হেফাজতের হামলায় ৭১ টিভির সাংবাদিক ইশতিয়াক ইমন আহত।

দখিনের সময় ডেক্স: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরুদ্ধে শুক্রবার জুম্মার নামজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এলাকায় ধর্মভিত্তিক দলের নেতা-কর্মীদের সঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের এবং পুলিশের ত্রিমুখী সংঘর্ষ হয়।

এ সময় সংবাদ সংগ্রহ করতে গেলে আহত হন একাত্তর টেলিভিশনের সাংবাদিক ইশতিয়াক ইমন। তিনি বলেন জুম্মার নামজের শেষ তাদের উপরে মসজিদের ছাদ থেকে ইট ছুড়তে থাকে। সেখান থেকে একটি  ইট এসে তার মাথায় লাগলে তার মাথা ফেটে যায়। তখন তাকে পুলিশ এবং তার মিডিয়ার সহকর্মীরা ঘটনাস্থল থেকে উদ্ধার করে প্রথমে ইসলামী ব্যাংক হাসপাতালে এবং এরপর ঢাকা মেডিকেলে নিয়ে যায়।

কিন্তু সেই সময় ঢাকা মেডিকেলে এই একই ঘটনায় আহতদের ভিড় থাকার কারণে তাকে দ্রুত নিয়ে যাওয়া হয় স্কয়ার হাসপাতালে এ। সেখানে জরুরি বিভাগের ডাক্তার তাকে চিকিৎসা দেন এবং মাথা ফেটে যাওয়ার কারণে পাঁচ টি সেলাইও দিতে হয়েছে।

তিনি আরও বলেন সেই সময় অন্তত আরও ১৫ জন সাংবাদিক আহত হয়েছেন ।বায়তুল মোকাররমে সংবাদ সংগ্রহ করতে গিয়ে আহত হয়েছেন বাংলা নিউজ ২৪ এর সাংবাদিক শেখ জাহাঙ্গীর আলম । তিনি বলেন, ‘আমরা বায়তুল মোকাররমের গেটের পাশ এ সংবাদ সংগ্রহ করছিলাম, ঠিক তখনই এই সংঘর্ষ শুরু হলে পুলিশ রাবার বুলেট ছুড়তে থাকে। সেই একটি বুলেট আমার পিছেনর দিকে এসে লাগার কারণে আমিও মারাত্মক ভাবে আহত হই। পরবর্তীতে আমি ঢাকা মেডিকেলে চিকিৎসা নিয়েছি।

এ ছাড়া বায়তুল মোকাররমে পুলিশের ছড়রা গুলিতে আরও আহত হয়েছেন বাংলা ভিশনের সাংবাদিক দীপন দেওয়ান, বাংলা নিউজের মেরাজ মাহাবুব।

ইশতিয়াক ইমনের ধারণা পূর্ব প্রস্তুতি ছাড়া এমন হামলা করা সম্ভব নয়। তিনি আরও বলেন, মসজিদের ছাদে এতো ইট কিভাবে আসলো সেটা তদন্ত করে দেখা উচিত? তিনি আরও বলেন, প্রশানের কেনও বার বার ব্যর্থ হচ্ছে এদের কে দমন করতে?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধি নিয়ে আলাপ-আলোচনা হবে: জনপ্রশাসনমন্ত্রী

দখিনের সময় ডেস্ক: জনপ্রশাসনমন্ত্রী বলেন, শিক্ষা মন্ত্রণালয় চাকরিতে বয়সসীমা নিয়ে যে সুপারিশ পাঠিয়েছে তা সরকারের নীতিগত সিদ্ধান্ত। এটা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করব।...

শেষ মুহূর্তে আটকে গেল এমপিওভুক্ত স্কুল-কলেজ শিক্ষকদের বদলি প্রক্রিয়া

দখিনের সময় ডেস্ক: সরকারি শিক্ষকদের মতো বেসরকারি শিক্ষকরাও বদলি হতে পারবেন এমন উদ্যোগ নিয়েছিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। নিজেদের মধ্যে কয়েক দফা বৈঠক করে...

গভীর গুহায় মৃদু আলো

সম্প্রতি ব্যারিস্টার সুমন তার প্রাপ্ত অর্থের পরিমাণ তুলে ধরে নিজের নির্বাচনি এলাকায় যে বক্তব্য দিয়েছেন তা রাষ্ট্রব্যবস্থার গভীরে কালো গুহায় মৃদু আলো ফেলেছে বলে...

২৩ বছর পর রাজনী‌তিতে ফেরার ইঙ্গিত দিলেন আবুল হাসান চৌধুরী

দখিনের সময় ডেস্ক: রাজনী‌তি‌তে ফেরার ইঙ্গিত দি‌য়ে‌ছেন সা‌বেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী কায়ছার। শ‌নিবার (৪ মে) সন্ধ‌্যায় মধুপুর পৌরসভার কাঁঠালতলা এলাকায় উপ‌জেলা প‌রিষদ নির্বাচ‌নের...

Recent Comments