Home চাকরির খবর নেকটারে ৯ম-২০তম গ্রেডে চাকরির আবেদন করুন দ্রুত

নেকটারে ৯ম-২০তম গ্রেডে চাকরির আবেদন করুন দ্রুত

দখিনের সময় ডেস্ক:
কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের অধীন জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমি (নেকটার), বগুড়ার রাজস্ব খাতের (অস্থায়ী/ স্থায়ী) একাধিক পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই প্রতিষ্ঠানের ১১ ক্যাটাগরিতে ৯ম থেকে ২০তম গ্রেডে ১১ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের ৩০ নভেম্বরের মধ্যে অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।
১. পদের নাম: সহকারী ইনস্ট্রাক্টর
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ কম্পিউটার সায়েন্স, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বা কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজিতে চার বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি। অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকসহ (সম্মান) দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি এবং স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার বিজ্ঞানে ন্যূনতম এক বছরের ডিপ্লোমা।
সর্বোচ্চ বয়স: ৩০ বছর
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)
২. পদের নাম: সহকারী প্রশিক্ষক (কম্পিউটার)
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ফলিত পদার্থবিদ্যা, পদার্থবিদ্যা, ইলেকট্রনিকস, গণিত, পরিসংখ্যান বা কম্পিউটার সায়েন্স বিষয়ে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার প্রোগ্রামিং ও রক্ষণাবেক্ষণ বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত।
সর্বোচ্চ বয়স: ৩০ বছর
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)
৩. পদের নাম: সহকারী প্রশিক্ষক (গবেষণা)
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকসহ (সম্মান) দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি। অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ কম্পিউটার সায়েন্স, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বা কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজিতে চার বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি।
সর্বোচ্চ বয়স: ৩০ বছর
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)
৪. পদের নাম: সহকারী প্রশিক্ষক (ইংরেজি)
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিষয়ে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি। অথবা দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকসহ (সম্মান) দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি। অথবা চার বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি এবং কম্পিউটার পরিচালনায় দক্ষ।
সর্বোচ্চ বয়স: ৩০ বছর
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)
৫. পদের নাম: কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি; কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
সর্বোচ্চ বয়স: ৩০ বছর
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)
যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: বগুড়া ও দিনাজপুর।
৬. পদের নাম: আর্টিস্ট কাম ক্যামেরাম্যান
পদসংখ্যা: ১
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। স্বীকৃত ফটোগ্রাফ প্রশিক্ষণ প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণপ্রাপ্তসহ সংশ্লিষ্ট কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা এবং কম্পিউটার পরিচালনায় দক্ষ।
সর্বোচ্চ বয়স: ৩০ বছর
বেতন স্কেল: ৯,৭০০-২৩,৪৯০ টাকা (গ্রেড-১৫)
৭. পদের নাম: কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ১
যোগ্যতা: দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার ব্যবহারে দক্ষতা এবং কম্পিউটার ব্যবহারসংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডেটা এন্ট্রি ও টাইপিং ইত্যাদিতে সর্বনিম্ন গতি বাংলায় প্রতি মিনিটে ২০ ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে।
সর্বোচ্চ বয়স: ৩০ বছর
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)
যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: সিরাজগঞ্জ
৮. পদের নাম: ড্রাইভার
পদসংখ্যা: ১
যোগ্যতা: অষ্টম শ্রেণি বা জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পাস। হালকা যানবাহন চালানোর বৈধ লাইসেন্সধারী হতে হবে, তবে ভারী যানবাহন চালানোর অভিজ্ঞ প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।
সর্বোচ্চ বয়স: ৩০ বছর
বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০ টাকা (গ্রেড-১৮)
৯. পদের নাম: ফটোকপি অপারেটর
পদসংখ্যা: ১
যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। ফটোকপি মেশিন চালানোয় বাস্তব অভিজ্ঞতা ও কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে।
সর্বোচ্চ বয়স: ৩০ বছর
বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০ টাকা (গ্রেড-১৮)
১০. পদের নাম: কুক কাম বেয়ারার
পদসংখ্যা: ১
যোগ্যতা: অষ্টম শ্রেণি বা জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পাস। রান্না ও পরিবেশনের কাজে অভিজ্ঞতা থাকতে হবে।
সর্বোচ্চ বয়স: ৩০ বছর
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)
যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: কুড়িগ্রাম
১১. পদের নাম: নিরাপত্তাপ্রহরী
পদসংখ্যা: ১
যোগ্যতা: অষ্টম শ্রেণি বা জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পাস।
সর্বোচ্চ বয়স: ৩০ বছর
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)
যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: বগুড়া ও দিনাজপুর
বয়সসীমা
সাধারণ প্রার্থীদের বয়স ২০২২ সালের ১ নভেম্বর ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী ব্যক্তিদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর। এ ছাড়া ২০২০ সালের ২৫ মার্চে যাঁদের বয়স সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকবে তাঁরাও আবেদন করার সুযোগ পাবেন।
আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনপদ্ধতি, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১-এ ফোন অথবা alljobs.query@teletalk.com.bd ঠিকানায় মেইল বা টেলিটকের জব পোর্টালের ফেসবুক পেজে যোগাযোগ করা যাবে। এ ক্ষেত্রে সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম, ইউজার আইডি ও যোগাযোগের নম্বর উল্লেখ করতে হবে।
আবেদন ফি
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৪ নম্বর পদের জন্য ৬০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৬৭ টাকাসহ মোট ৬৬৭ টাকা, ৫ থেকে ৮ নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা এবং ৯ থেকে ১১ নম্বর পদের জন্য ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।
আবেদনের সময়সীমা: ৩০ নভেম্বর ২০২২, বিকেল পাঁচটা পর্যন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

উপজেলা নির্বাচনের ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

দখিনের সময় ডেস্ক: উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচনে সাতজন চেয়ারম্যান, নয়জন ভাইস চেয়ারম্যান এবং ১০ জন মহিলা ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। এই সংখ্যা...

বাউফলে পুলিশ সদস্যর মৃত্যু

নয়ন সিকদার, বাউফল থেকে: পটুয়াখালীর বাউফলে হার্ট অ্যাটাকে মো. শাহআলম খান (৫৮) নামের এক পুলিশ সদস্যর মৃত্যু হয়েছে। তিনি রাজধাণীর গুলশানে পুলিশের গোয়েন্দা শাখায় কর্মরত...

কাদের ভাই বলতেন, এখনো সময় হয় নাই

বলা প্রয়োজন, ওবায়দুল কাদেরের প্রতি প্রধানমন্ত্রীর বিশ্বাসের ভিত্তি নিশ্চয়ই একদিনে সৃষ্টি হয়নি। এ প্রসঙ্গে ওয়ান ইলেভেনের সেই সময়কার পরিস্থিতিতে ওবায়দুল কাদেরের ভূমিকা অনেকেরই স্মরণে...

বেনজীর ও তাঁর পরিবারের দুর্নীতি তদন্তে দুদকের কমিটি গঠন

দখিনের সময় ডেস্ক: পুলিশের সাবেক মহাপরিচালক (আইজিপি) বেনজীর আহমেদ ও তাঁর পরিবারের দুর্নীতি তদন্তে কমিটি গঠন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর আগে, পুলিশের সাবেক...

Recent Comments