Home লাইফস্টাইল ৬ লক্ষণে বুঝে নিন সঙ্গী আপনার কাছ থেকে সুবিধা নিচ্ছে

৬ লক্ষণে বুঝে নিন সঙ্গী আপনার কাছ থেকে সুবিধা নিচ্ছে

দখিনের সময় ডেস্ক:
আপনি ভালোবাসেন কিন্তু সঙ্গী হয়ত ভালোবাসে না। হতে পারে যৌনতা, অর্থ বা অন্য কিছুর জন্য সে আপনাকে ব্যবহার করছে। তাই এই ব্যাপারে আপনার সচেতন থাকা প্রয়োজন। সঙ্গীকে একদিন খাঁটি মনে হয় আবার পরদিন, সে সম্পূর্ণরূপে অস্থির এবং অন্যরকম। এমন হলেই সমস্যা। কারণ যাই হোক না কেন, কারো উদ্দেশ্য নিয়ে প্রশ্ন করা আপনার অধিকার আছে। আপনার যদি কিছু নিয়ে সন্দেহ হয় তবে সচেতন হয়ে যান। তখন নিচের বিষয়গুলো নিয়ে একবার হলেও ভাবুন।
১. প্রতিশ্রুতির কথা এড়িয়ে যাওয়া: আপনাদের সম্পর্কের ভবিষ্যতে কী বা আপনাদের মধ্যে করা প্রতিশ্রুতি নিয়ে কথা বলতেই যদি সঙ্গী এড়িয়ে যায় তাহলে বুঝবেন সমস্যা আছে। একসাথে অনেক সময় কাটিয়েছেন। একে অপরকে জানতে পেরেছেন। তাই সম্পর্কটি কোন দিকে যাচ্ছে তা জানার অধিকার আপনার আছে। সম্পর্কটি কোথায় এসে দাঁড়িয়েছে তা জানা আপনার জন্যও গুরুত্বপূর্ণ। এতে আপনি সঠিক সিদ্ধান্তটা নিতে পারবেন। যে আপনাকে শুধু ব্যবহার করছে তার এমন আচরণগুলো দেখেই বুঝতে পারবেন।
২. সম্পর্কটা অস্বস্তিকর করে তোলে: সম্পর্কটা ঠিক আপনাকে স্বস্থি দিবে না। সম্পর্ক থেকে যে শান্তিটা আপনি চান সেটা পাচ্ছেন না। এমনকি নিরাপত্তাহীনও বোধ করতে পারেন। ভারসাম্য সম্পর্কের মূল বিষয়। যদি আপনার সম্পর্কের ভারসাম্য না থাকে অথবা আপনার যদি মনে হয় সঙ্গীর চেয়ে আপনি এই সম্পর্ক টিকিয়ে রাখতে চেষ্টা করে যাচ্ছেন তবে আবার চিন্তা করুন। কারণ হতে পারে সে শুধু সময় কাটাচ্ছে আপনার সাথে।
৩. আপনাকে বন্ধুদের সাথে পরিচয় করিয়ে না দেওয়া: অনেকে আছেন যারা কারো সাথে সম্পর্ক শুরু করছে সেই কথা তাদের বন্ধুদের বলে না বা পরিচয় করিয়ে দিতে চায় না। কিন্তু সাধারণত কি হয়, সবাই পরিচয় করিয়ে দেয়। কারণ বন্ধুদের মতামতও তারা জানতে চায়। বন্ধুরা হল আপনার চোখ এবং কান। তারা এমন জিনিস দেখতে সক্ষম যা আপনি হয়তো দেখতে পাচ্ছেন না। কারণ আপনি সম্পর্কের মধ্যে থেকে অন্ধ হয়ে গেছেন। তাই যদি দেখেন, আপনাকে পরিচয় করিয়ে দিচ্ছে না তাহলে বুঝবেন সমস্যা আছে।
৪. আপনার প্রতি খুব টান দেখায় না: সম্পর্কের ক্ষেত্রে টান বা ভালোবাসাটা গুরুত্বপূর্ণ। কারণ এটিই মানুষকে নিরাপত্তা এবং বিশ্বাসের অনুভূতি দেয়। সঙ্গী যদি আপনাকে ব্যবহার করে, তাহলে বুঝবেন সে শুধুমাত্র শারীরিকভাবে উপস্থিত রয়েছে। তার মন অন্য জায়গায়।
৫. প্রকাশ: নিজেকে আপনার কাছে প্রকাশ করে না। ব্যক্তিগত কোনো জিনিসই আপনাকে বলে না বা আপনার সম্পর্কে জানারও তার তেমন আগ্রহ নেই।
৬. আগ্রহ: আপনিই শুধু তার খেয়াল রেখে যাচ্ছেন। সে কিসে সন্তুষ্ট থাকে সেটা নিয়ে ভাবছেন। অপর দিকে আপনার পছন্দ বা অপছন্দ নিয়ে তার কোনো ভাবনা নেই।
সূত্র : ইওর ট্যাঙ্গো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কোথাও সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি, দেশকে অশান্ত করার ষড়যন্ত্র চলছে

দখিনের সময় ডেস্ক: সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। তিনি বলেন, দেশের পাহাড়ি এলাকাতেও বহুমুখী ষড়যন্ত্র থেমে...

দ্রুত প্রণয়ন করা হবে বিচারক নিয়োগ নীতিমালা: প্রধান বিচারপতি

দখিনের সময় ডেস্ক: প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগে নীতিমালা দ্রুত প্রণয়ন করা হবে। একই সঙ্গে সুনির্দিষ্ট আইনও করা হবে বলে...

গায়েবি মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে: আসিফ নজরুল

দখিনের সময় ডেস্ক: অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, বিচার বিভাগ ব্যবহার করে মানুষকে হয়রানি করার সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। বিগত...

ইসরায়েলে মশাবাহিত ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে নিহত ৭০, আক্রান্ত ৯১৩

দখিনের সময় ডেস্ক: মধ্যপ্রাচ্যের দু’টি দেশ লেবানন ও ফিলিস্তিনে দাপিয়ে বেড়াচ্ছে ইসরায়েল। গাজায় যুদ্ধ শেষ করতে না করতেই, দেশটি নতুনভাবে লেবাননে যুদ্ধ শুরু করেছে। এদিকে, মশাবাহিত...

Recent Comments