Home নির্বাচিত খবর সার্জেন্ট মহুয়ার বাবার পা হারানোর মামলায় আসামি সাঈদকে অব্যাহতি

সার্জেন্ট মহুয়ার বাবার পা হারানোর মামলায় আসামি সাঈদকে অব্যাহতি

দখিনের সময় ডেস্ক:
প্রাইভেটকারের চাপায় বিজিবির অবসরপ্রাপ্ত সদস্য, ট্রাফিক পুলিশের সার্জেন্ট মহুয়া হাজংয়ের বাবা মনোরঞ্জন হাজংয়ের পা হারানোর মামলায় আসামি সাঈদ হাসান সাব্বিরকে অব্যাহতি দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার(৭ মার্চ)  ঢাকার অতিরিক্ত মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জেল হোসেন আসামির বিরুদ্ধে চার্জগঠনের কোনো উপাদান না থাকায় এ অব্যাহতির আদেশ দিয়েছেন।
অব্যাহতি পাওয়া আসামি সাঈদ হাসান সাব্বির একজন বিচারপতির ছেলে। জামিনে থাকা এ আসামি  আদালতে উপস্থিত ছিলেন। আসামির পক্ষে ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট কাজী নজিব উল্ল্যাহ হিরু, বর্তমান সভাপতি অ্যাডভোকেট মিজানুর রহমান মামুন ও সাধারণ সম্পাদক খন্দকার গোলাম কিবরিয়া জুবায়েরসহ প্রমুখ শুনানিতে অংশ নেন। তারা আসামির অব্যাহতির আবেদন করে শুনানি করেন। আজ বেলা সাড়ে ১১টার দিকে এ মামলার শুনানি অনুষ্ঠিত হয়। পরে বিকেলে আদালত আসামির অব্যাহতির আদেশ দেন আদালত।
শুনানিতে তারা বলেন, ভুক্তভোগী মনোরঞ্জন মোটরসাইকেল নিয়ে রাস্তার উল্টো দিক দিয়ে যাচ্ছিলেন। আর আসামি ঠিক দিকেই ছিলেন। ভুক্তভোগী উল্টোদিকে থাকায় এ দুর্ঘটনার দায় আসামির ওপর আসতে পারে না। আর এ ঘটনায় আসামিও আহত হয়েছেন। তিনি কম অহত হওয়ায় মামলা করেননি। তবে তিনি জিডি করেছেন। আর আসামির গাড়ি চালানোর লাইসেন্স রয়েছে। যা চার্জশিটেও উল্লেখ রয়েছে।
ট্রাফিক পুলিশের সার্জেন্ট মহুয়া হাজংয়ের বাবা মনোরঞ্জন হাজং ২০২১ সালের ২ ডিসেম্বর মোটরসাইকেল নিয়ে দাঁড়িয়ে ছিলেন বনানী চেয়ারম্যানবাড়ি ইউলুপে। এ সময় একটি প্রাইভেটকার তাকে চাপা দিয়ে চলে যায়।এতে মারাত্মক আহত হন মনোরঞ্জন। হাসপাতালে নেওয়ার পর প্রথমে তার ডান পায়ের গোড়ালি পর্যন্ত এবং পরে সংক্রমণ হওয়ায় হাঁটু পর্যন্ত কেটে ফেলতে হয়।
দুর্ঘটনার পরই মামলা করতে বহুবার মনোরঞ্জনের মেয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের সার্জেন্ট মহুয়া হাজং থানায় যান । কিন্তু মামলা নেওয়া হচ্ছিল না। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম, গণমাধ্যমসহ বিভিন্ন জায়গায় তীব্র সমালোচনা শুরু হয়। এ নিয়ে দেশব্যাপী তীব্র সমালোচনার মুখে ঘটনার দুই সপ্তাহ পর ওই বছর ১৬ ডিসেম্বর মহুয়ার মামলা নেয় বনানী থানা-পুলিশ। কিন্তু সেখানে আসামির নাম ছিল না। পরে তদন্ত করে সাঈদ হাসান সাব্বিরের বিরুদ্ধে চার্জশিট দাখিল হয়।
তবে দুর্ঘটনার পর আসামি প্রাইভেটকারটির চালক সাঈদ হাসান গত ১৪ ডিসেম্বর এ বিষয়ে রাজধানীর বনানী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। তাতে তিনি উল্লেখ করেন, মনোরঞ্জন উল্টোপথে মোটরসাইকেল চালিয়ে এসে তার প্রাইভেটকারকে ধাক্কা দেন। এতে তিনি ও তার স্ত্রীর ‘প্রাণহানির মতো’ অবস্থা তৈরি হয়েছিল। উল্টোপথে মোটরসাইকেল চালানোর জন্য দুর্ঘটনার দায় মনোরঞ্জনের ওপরই বর্তায়।
আর জিডি প্রসঙ্গে ভুক্তভোগীর মেয়ে সার্জেন্ট মহুয়া সাংবাদিকদের বলেছিলেন, তিনি (সাঈদ) আমার বাবাকে গাড়ি চাপা দিয়েছেন, আবার তিনিই উল্টো জিডি করেছেন। তিনি যে কতটা প্রভাবশালী, তা আরেকবার প্রমাণ করার চেষ্টা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক বাহাউদ্দিন গোলাপ

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির জাতীয় সম্মেলনে কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বরিশাল বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশনের সভাপতি, ডেপুটি রেজিস্ট্রার...

হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী নিহত

দখিনের সময় ডেস্ক: হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হয়েছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান। ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম এই তথ্য নিশ্চিত করেছে। যদিও এ...

কে ‍এই এব্রাহিম রাইসি

দখিনের সময় ডেস্ক: ইরানে প্রেসিডেন্ট এব্রাহিম রাইসি দেশটির সর্বোচ্চ নেতা আয়াতোল্লা আলি খামেনির ঘনিষ্ঠ দৃঢ়চেতা ধর্মীয় নেতা। তিনি দেশটির শীর্ষ বিচারপতি এবং তার মতাদর্শ অতি-রক্ষণশীল।...

ইরানের প্রেসিডেন্টের ভাগ্যে কী ঘটেছে তা এখনো অজানা

দখিনের সময় ডেস্ক: হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিখোঁজ হওয়া ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির ভাগ্যে কী ঘটেছে তা এখন পর্যন্ত জানা যায়নি। হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পর যদি...

Recent Comments