Home খেলাধূলা মোস্তাফিজের এক ওভারেই মালান-বাটলারের বিদায়

মোস্তাফিজের এক ওভারেই মালান-বাটলারের বিদায়

দখিনের সময় ডেস্ক:
ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষটিতে মুখোমুখি বাংলাদেশ। যেখানে বাংলাদেশের দেওয়া ১৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ধাক্কা খেলেও দ্বিতীয় উইকেট জুটিতে প্রতিরোধ গড়ে তোলে ইংলিশরা। তবে ১৪তম ওভারে প্রতিরোধ গড়া দুই ব্যাটার ডেভিড মালান ও জস বাটলার আউট হন। হাফসেঞ্চুরি করা ডেভিড মালানকে বিদায় করেন মোস্তাফিজুর রহমান।
দলীয় ১০০‘র পর উইকেটরক্ষক লিটন দাসের ক্যাচে মাঠ ছাড়েন ৪৭ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৫৩ করা বাঁহাতি মালান। পরের বলেই ৩১ বলে ৪০ করা বাটলার রান আউট হন। মেহেদী হাসান মিরাজের দারুণ থ্রোতে স্টাম্প ভাঙে। এই জুটিতে ৭৬ বলে ৯৫ রান আসে। ১৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ধাক্কা খায় ইংলিশরা। টাইগারদের হয়ে অভিষিক্ত স্পিনার তানভির ইসলাম নিজের ও দলীয় প্রথম ওভারে ফিল সল্টকে শূন্য রানে ফিরিয়েছেন।
আজ মঙ্গলবার (১৪ মার্চ) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে খেলছে দুদল। বাংলাদেশ সময় বিকেল ৩টায় ম্যাচটি মাঠে গড়ায়। যেখানে টস হেরে প্রথমে ব্যাটিং নামা টাইগাররা লিটন দাস ও নাজমুল হোসেন শান্তর ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৫৮ রান করেছে।
প্রথমে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের ঝড়ো শুরুর পর উদ্বোধনী জুটিতে ৫৫ রান তোলেন লিটন দাস ও রনি তালুকদার। পরে অষ্টম ওভারে আদিল রশিদের বলে বিদায় নেন রনি। তিনি ২২ বলে ২৪ রান করেন। ১৩তম ওভারে লিটন দাসের ফিফটির পর বাংলাদেশ শতকের দেখা পায়। ডানহাতি এই ওপেনারের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নবম হাফসেঞ্চুরি। ৪১ বলে তিনি ফিফটি করেন। দারুণ ব্যাটিং করা লিটন দাস অবশেষে বিদায় নিয়েছেন। ১৭তম ওভারের শেষ বলে ক্রিস জর্ডানের বলে তুলে মারতে গিয়ে ফিল সল্টকে ক্যাচ দেন তিনি। ৫৭ বলে ১০টি চার ও একটি ছক্কায় ৭৩ করেন লিটন।
বিপিএল থেকে অসাধারণ ফর্মে থাকা নাজমুল হোসেন শান্ত এদিন ৩৬ এক চার ও ২ ছক্কায় ৪৭ রানে অপরাজিত থাকেন। অধিনায়ক সাকিব আল হাসান ৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। এ ম্যাচ জিতলেই ইংলিশদের হোয়াইটওয়াশ করবে টাইগাররা। প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ নিশ্চিত করেছে দলটি। এ ম্যাচে বাংলাদেশ একাদশে অভিষেক হলো স্পিনার তানভির ইসলামের। এছাড়া ফিরেছেন শামীম হোসেন। তবে বাদ পড়েছেন নাসুম আহমেদ ও আফিফ হোসেন। ইংল্যান্ড একাদশ অবশ্য অপরিবর্তিত রয়েছে।
বাংলাদেশ একাদশ: লিটন দাস (উইকেটরক্ষক), রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, শামীম হোসেন, সাকিব আল হাসান (অধিনায়ক), তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তানভীর ইসলাম।
ইংল্যান্ড একাদশ: ফিল সল্ট, ডেভিড মালান, মঈন আলী, জস বাটলার (অধিনায়ক/উইকেটরক্ষক), বেন ডাকেট, স্যাম কারান, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, রেহান আহমেদ, আদিল রশিদ, জোফরা আর্চার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ভিক্ষা করে দেশের মানুষ চলবে না: প্রধানমন্ত্রী

দখিনের সময় ডেস্ক: কারও কাছে ভিক্ষা করে দেশের মানুষ চলবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু বলেছিলেন ভিক্ষুক জাতির...

শিশুদের সঙ্গে শিক্ষকের বিকৃতযৌনাচার, ৩০ ছাত্রকে বলাৎকার

দখিনের সময় ডেস্ক: দশ বছরের কম বয়সী ৩০ জন স্কুলছাত্রের সঙ্গে বিকৃত যৌনাচার করেছেন ৩৩ বছরের শিক্ষক মো. আব্দুল ওয়াকেল। শিশুদের বলাৎকার করে তিনি মোবাইলে...

রাজনীতিতে রনো ভাইরা আর নেই

রিকশায় না এসে প্রাইভেট কারে আসা এবং ধানমন্ডির ফ্ল্যাটে থাকার বিষয়ে রনো ভাইয়ের লজ্জিত হওয়ার বিষয়টি আমাকে বহু বছর ধরে বহুবার আন্দোলিত করেছে। ধরাধাম...

যা অছে ইইউ ট্যাক্স অবজারভেটরির রিপোর্টে

দখিনের সময় ডেস্ক: ইইউ ট্যাক্স অবজারভেটরির রিপোর্টের তথ্য অনুযায়ী ২০২২ সালে দুবাই শহরে সাড়ে বাইশ কোটি ডলারের সম্পদ কিনেছেন ৩৯৪ জন। তবে আরও বিভিন্ন তথ্যাদি...

Recent Comments