Home সারাদেশ রোগীর চাপ বাড়লেই আইসিইউ সংকট শেবাচিম হাসপাতালে

রোগীর চাপ বাড়লেই আইসিইউ সংকট শেবাচিম হাসপাতালে

রোগীর চাপ বাড়লেই বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) সংকট দেখা দেয়। তবে এ থেকে পরিত্রাণ পেতে নতুন করে ৪০টি আইসিইউ বেডের জন্য মন্ত্রণালয়ে আবেদন জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে শেবাচিম হাসপাতালের পরিচালক এইচ এম সাইফুল ইসলাম জানান, হাসপাতালের করোনা ওয়ার্ডে আইসিইউর সংখ্যা ১২টি। এরমধ্যে চালু আছে ১১টি। আর অচল ১টি। হাসপাতালে সম্প্রতি করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আইসিইউর চাহিদা বেড়েছে। বাড়তি চাহিদা পূরণের জন্য নতুন ৪০টি আইসিইউ পেতে ঢাকায় কর্তৃপক্ষের কাছে আবেদন জানানো হয়েছে। বাড়তি আইসিইউ পেলে বর্তমান সমস্যা কেটে যাবে।

এদিকে হাসপাতাল সূত্রে জানা গেছে, বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে মোট বেডের সংখ্যা ১৫০। যারমধ্যে কিছু বেডে চালু রয়েছে সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা। এদিকে সর্বশেষ তথ্য অনুযায়ী হাসপাতালের করোনা ও আইসোলেশন ওয়ার্ডে মোট ১২৫ জন রোগী রয়েছে। যারমধ্যে আইসিইউতে ১০ জন রোগী চিকিৎসাধীন।

গত ২৪ ঘণ্টায় বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ২ জন রোগী ও করোনা ওয়ার্ডে করেনায় আক্রান্ত হয়ে ৩ জন রোগী মৃত্যুবরণ করেছেন।
করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হওয়া ২ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আর টি পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন শেবাচিম হাসপাতালের উপ-পরিচালক ডা. আব্দুর রাজ্জাক।
এদিকে গতকাল রোববার সকাল ৯টায় হাসপাতাল থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ১৬ জন রোগী ভর্তি হয়েছেন। এছাড়া করোনা ও আইসোলেশন ওয়ার্ড থেকে মোট ৫৮ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বর্তমানে করোনা ওয়ার্ডে ৩৪ জন রোগী চিকিৎসাধীন।

গত বছর থেকে এ পর্যন্ত শেবাচিম হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে ৩ হাজার ৮১৮ জন রোগী ভর্তি হয়েছেন, যারমধ্যে করোনায় আক্রান্ত ছিলেন ১ হাজার ১৩৭ জন।
আর এ হাসপাতালে চিকিৎসাধীন মোট রোগীর মধ্যে ১৬২ জন করোনায় আক্রান্ত এবং ৩৯৯ জন রোগী উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে এ হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ৫৬১ জনের মৃত্যু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

পশ্চিমবঙ্গের রাজ্যপালের বিরুদ্ধে চাকরির প্রতিশ্রুতি দিয়ে শ্লীলতাহানির অভিযোগ

দখিনের সময় ডেস্ক: পশ্চিমবঙ্গের রাজ্যপাল সি ভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। রাজভবনে কর্মরত অস্থায়ী এক নারী কর্মচারী এই অভিযোগ এনেছেন। ইতিমধ্যেই কলকাতার হেয়ার...

রহস্যঘেরা মিল্টন সমাদ্দার, বের হচ্ছে ভয়ংকর সব তথ্য

দখিনের সময় ডেস্ক: মানবিক মুখোশের আড়ালে ভয়ংকর সব অপকর্মের অভিযোগ ওঠায় মিল্টন সমাদ্দারকে ঘিরে রহস্যের সৃষ্টি হয়েছে। অসহায় মানুষকে আশ্রয় দেওয়ার নামে তাদের অঙ্গপ্রত্যঙ্গ বিক্রি...

ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে পাঠানো যাবে ছবি-ফাইল

দখিনের সময় ডেস্ক: বর্তমানে বিশ্বের জনপ্রিয় যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে অন্যতম মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। অনেকেই ব্যক্তিগত বা অফিসের প্রয়োজনীয় কাজে নিয়মিত এই প্ল্যাটফর্ম ব্যবহার করেন। প্রতিদিন...

এই গরমে স্মার্টফোনের বিস্ফোরণ এড়াতে যা করবেন

দখিনের সময় ডেস্ক: আজকাল প্রায়ই স্মার্টফোন বিস্ফোরণ ও আগুন ধরে যাওয়ার খবর শোনা যায়। বিশেষ করে বর্তমান সময়ে বেশি তাপমাত্রার কারণে স্মার্টফোনের ব্যাটারি বিস্ফোরণের মতো...

Recent Comments