Home বরিশাল বরিশালে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ দুই মেয়র প্রার্থীর

বরিশালে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ দুই মেয়র প্রার্থীর

দখিনের সময় ডেস্ক:
বরিশাল সিটি নির্বাচনে নিযুক্ত রিটার্নিং অফিসার হুমায়ূন কবিরের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ করেছেন ইসলামী আন্দোলন ও জাতীয় পার্টির প্রার্থী। এরমধ্যে জাতীয় পার্টি প্রার্থী ইকবাল হোসেন তাপস নির্বাচন কমিশনে রিটার্নিং কর্মকর্তাকে প্রত্যাহারের জন্য লিখিত আবেদন করেছেন।
জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপস বলেন, ইভিএম নিয়ে আমার আপত্তি জানিয়ে ২৯ এপ্রিল সংবাদ সম্মেলন করেছি। ওইদিনই ডাকযোগে আমার দাবিসমূহ নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে। এছাড়া সোমবার প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাত করতে গিয়েছিলাম। কিন্তু তিনি অসুস্থ থাকায় সাক্ষাত হয়নি। তাপস বলেন, বরিশালের রিটার্নিং কর্মকর্তা ইতোমধ্যে নিরপেক্ষতা হারিয়েছেন। আমি তার প্রত্যাহার চেয়ে নির্বাচন কমিশনে আবেদন করেছি। রিটার্নিং অফিসার হুমায়ূন কবিরকে প্রত্যাহারের জোর দাবি জানিয়ে ওই দরখাস্তে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করার আবেদন জানিয়েছি। আমি নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন চাইছি।
এদিকে  ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমকে বুধবার (১০ মে) সকাল সাড়ে ১০টার মধ্যে স্ব শরীরে বরিশাল রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে হাজির হয়ে লিখিত ও মৌখিক ব্যাখ্যা দিতে বলা হয়েছে। মূলত শোডাউন করে আচরণবিধি লঙ্ঘন করায় তাকে এই নোটিশ দেওয়া হয়।
রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির স্বাক্ষরিত চিঠিতে  বলা হয়েছে, মেয়র প্রার্থী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম সোমবার বিশাল শোডাউন নিয়ে নগরীতে প্রবেশ করেন। এ সময় তার অনুসারীরা হাতপাখাও বহন করে। প্রতীক বরাদ্দের আগে এমন মিছিল, শোডাউন বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন। তবে ইসলামী আন্দোলনের পক্ষ থেকে পাল্টা যুক্তি দেওয়া হয়েছে।
ইসলামী আন্দোলনের মিডিয়া সেলের সহকারী সমন্বয়কারী শহিদুল ইসলাম জানান, নির্বাচন শুরু হওয়ার আগে ইসলামী আন্দোলনের প্রার্থীর ওপর এভাবে বিধি প্রয়োগ বিস্ময়কর। এর আগে নৌকা প্রতীকের প্রার্থী নগরে শোভাযাত্রা-সমাবেশ-মোটরসাইকেল-গাড়ির বহর নিয়ে শোডাউন করেছেন। তখন রিটার্নিং অফিসার কই ছিলেন? তখন যদি তিনি নোটিশ দিতেন আমরা সাবধান হয়ে যেতাম। তিনি নৌকাকে কিছু বললেন না আর দোষ হলো হাতপাখার? আমি মনে করি এই নোটিশ দেওয়ার মাধ্যমে রিটার্নিং কর্মকর্তা নিরপেক্ষতা হারিয়েছেন।
প্রার্থী সৈয়দ মোহাম্মদ ফয়জুল বলেন, আমার নামে মনোনয়নপত্র সংগ্রহ হলেও তা এখনও নিশ্চিত করিনি। যার জন্মই হয়নি সে কী করে শোকজ পায়, সেটা আমার বোধগম্য নয়। আওয়ামী লীগের মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাত এক মাস ধরে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। তাকে তো শোকজ করেনি নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন যে লেভেল প্লেয়িং ফিল্ডের কথা বলছেন তা সম্পূর্ণ মিথ্যা প্রমাণিত হয়েছে। তিনি নিরপেক্ষতা হারিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট অনুড়া কুমারা দিশানায়েকে

দখিনের সময় ডেস্ক: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয়বারের মতো ভোট গণনায় জনতা বিমুক্তি পেরামুনা (জেভিপি) দলের নেতা ও ন্যাশনাল পিপলস পাওয়ার (এনপিপি) জোটের প্রার্থী অনুড়া দিশনায়েকে...

সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক: সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিমকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বরিশাল- ৫ আসনের সংসদ সদস্য ছিলেন। রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর...

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ৯২৬

দখিনের সময় ডেস্ক: বর্ষা মৌসুম শুরুর পর থেকেই এডিস মশাবাহিত রোগটিতে আক্রান্তের হার বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে মৃত্যুর ঘটনাও।গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ৬...

বরিশালে দুই যুবককে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ!

দখিনের সময় ডেস্ক: বরিশাল নগরীর ৬ নং ওয়ার্ড গগন গলি এলাকায় ইসমাইল শিকদারের ছেলে সোহাগ মাহমুদ সিকদার ও তার ছোট ভাই প্রিন্স মাহমুদ সোহেল কে নির্মমভাবে কুপিয়ে...

Recent Comments