Home নির্বাচিত খবর কর্মকর্তানা সরকারি দলের প্রার্থীর ইচ্ছে মতো কাজ করে, বরিশালে বললেন জিএম কাদের

কর্মকর্তানা সরকারি দলের প্রার্থীর ইচ্ছে মতো কাজ করে, বরিশালে বললেন জিএম কাদের

দখিনের সময় ডেস্ক:
জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, সরকার সব সময় হস্তক্ষেপ করে নির্বাচন নিজেদের আয়ত্বে নিয়ে নেয়। সরকারের বিভিন্ন কর্মকর্তা সরকারি দলের প্রার্থীর ইচ্ছে মতো কাজ করে বিজয়ী করে দেয়। গ্ৰহণযোগ্য নির্বাচন করতে চাইলে ইভিএম ব্যবহার না করাই উত্তম।  তিনি বলেন, আমরা গ্রহণযোগ্য নির্বাচনের পরীক্ষা দেওয়ার সুযোগ দিচ্ছি সরকারকে।
আজ বৃহস্পতিবার (১১ মে) দুপুর ১২টার দিকে বরিশাল বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের এসব কথা বলেন জিএম কাদের। তিনি বলেন, বরিশালে একটি কথা ছড়িয়ে পড়েছে, সরকার কাকে নির্বাচিত করবে তা ঠিক করে ফেলেছে। এই কথা হয়তো সত্য নয়, তবে মানুষ এই গুজব বিশ্বাস করে ফেলেছে। যা সরকারের জন্য ব্যর্থতা।
আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে যতগুলো নির্বাচন হবে সবগুলো নির্বাচনে জাতীয় পার্টি অংশ গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে। নির্বাচনে আসার দুটি উদ্দেশ্য। একটি হচ্ছে আমাদের সাংগঠনিক দক্ষতা পরীক্ষা করা যে দল কি অবস্থায় আছে, অপরটি হচ্ছে সরকার নির্বাচন দিয়ে কী করতে চাচ্ছে তা পর্যবেক্ষণ করা। তিনি বলেন, আমরা যদি নির্বাচনে না আসতাম তাহলে হয়তো সরকার বলতো- আমরা নির্বাচনে অংশ নিলে সঠিক নির্বাচন দিত। আমরা গ্রহণযোগ্য নির্বাচনের পরীক্ষা দেওয়ার সুযোগ দিচ্ছি সরকারকে।
বরিশাল সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, যারা প্রার্থী হবেন তাদের দাবি নির্বাচন কমিশন বিবেচনা করে দেখবেন। আমার ব্যক্তিগত জীবনে নির্বাচনের সময় দেখেছি যাকে আমার পছন্দ হয়নি দাবি তুললে সেই কর্মকর্তাকে নির্বাচন কমিশন বদলে দেয়।
জিএম কাদের বলেন, ইভিএম ভালো খারাপ এটা আমি বলতে চাই না, ইভিএম ভালোভাবে ব্যবহার করলে হয়তো ভালো হতো। তবে মানুষের আস্থা ইভিএমের ওপর নেই। সরকার সত্যিকার অর্থে যদি গ্ৰহণযোগ্য নির্বাচন করতে চায় তাহলে ইভিএম ব্যবহার না করাই উত্তম।
এ সময় সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, দলের মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া, সংসদ সদ্য নাসরিন জাহান রতনা, গোলাম কিবরিয়া টিপু এবং সিটি নির্বাচনের মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপস উপস্থিত ছিলেন। জিএম কাদের এরপর বিমানবন্দর এলাকায় একটি সড়কে আয়োজিত পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। সেখানে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী ইকবাল হোসেন তাপসকে বিজয়ী করার আহ্বান জানান তিনি।
সভায় মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যানকে বরিশাল রিটার্নিং কর্মকর্তা যে নোটিশ দিয়েছেন তা তিনি কিছুতেই পারেন না। এ ঘটনার নিন্দা জানাই।  এর আগে গতকাল বুধবার (১০ মে) সন্ধ্যায় রিটার্নিং কর্মকর্তার পক্ষ থেকে জিএম কাদেরকে চিঠি দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট অনুড়া কুমারা দিশানায়েকে

দখিনের সময় ডেস্ক: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয়বারের মতো ভোট গণনায় জনতা বিমুক্তি পেরামুনা (জেভিপি) দলের নেতা ও ন্যাশনাল পিপলস পাওয়ার (এনপিপি) জোটের প্রার্থী অনুড়া দিশনায়েকে...

সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক: সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিমকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বরিশাল- ৫ আসনের সংসদ সদস্য ছিলেন। রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর...

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ৯২৬

দখিনের সময় ডেস্ক: বর্ষা মৌসুম শুরুর পর থেকেই এডিস মশাবাহিত রোগটিতে আক্রান্তের হার বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে মৃত্যুর ঘটনাও।গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ৬...

বরিশালে দুই যুবককে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ!

দখিনের সময় ডেস্ক: বরিশাল নগরীর ৬ নং ওয়ার্ড গগন গলি এলাকায় ইসমাইল শিকদারের ছেলে সোহাগ মাহমুদ সিকদার ও তার ছোট ভাই প্রিন্স মাহমুদ সোহেল কে নির্মমভাবে কুপিয়ে...

Recent Comments