Home চাকরির খবর রেলে ১ হাজার ৫০৫ পদে নিয়োগ

রেলে ১ হাজার ৫০৫ পদে নিয়োগ

দখিনের সময় ডেস্ক:
বাংলাদেশ রেলওয়ে রাজস্ব খাতভুক্ত স্থায়ী শূন্য পদে একাধিক জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ প্রতিষ্ঠানে ২০তম গ্রেডে ১ হাজার ৫০৫ জন গেটকিপার/গেটম্যান নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরম পূরণ করে সরাসরি বা রেজিস্ট্রি ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে।
গেটকিপার/গেটম্যান পদে আবেদনের জন্য এসএসসি বা সমমান পাস হতে হবে। বাংলাদেশ রেলওয়ের প্রকল্পে গেটকিপার/গেটম্যান হিসেবে অবশ্যই কমপক্ষে দুই বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ পদে বেতন স্কেল ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)।
বয়সসীমা: সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর হতে হবে। তবে রেলওয়ের প্রকল্পে গেটকিপার/গেটম্যান হিসেবে দুই বছরের চাকরির/কাজের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।
আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীদের নির্ধারিত আবেদন ফরম ডাউনলোডের পর নিজ হাতে পূরণ করে সরাসরি বা রেজিস্ট্রি ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। নির্ধারিত আবেদন ফরম ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।
আবেদনপত্রের সঙ্গে অভিজ্ঞতার সনদ এবং যথাযথ প্রমাণক দাখিল করতে হবে, যা মহাব্যবস্থাপক (পূর্ব/পশ্চিম), বাংলাদেশ রেলওয়ে কর্তৃক প্রত্যায়িত হতে হবে। এ ছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি, আবেদনকারী বীর মুক্তিযোদ্ধা অথবা বীর মুক্তিযোদ্ধার সন্তান অথবা নাতি-নাতনি হলে প্রমাণকের পক্ষে মুক্তিযোদ্ধা সনদের সত্যায়িত ফটোকপি ও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিল/ পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত সনদের মূল কপি জমা দিতে হবে। আবেদনপত্রের খামের বাঁ দিকের ওপরের অংশে পদের নাম ও প্রার্থীর জেলার নাম স্পষ্টভাবে লিখতে হবে।
আবেদন ফি: আবেদনের সঙ্গে পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা মহাপরিচালক, বাংলাদেশ রেলওয়ের অনুকূলে ‘এ চালান’ পদ্ধতিতে নম্বর-১৫১০৩০১১৩২২৬৭-১১০০০০০০০-১১০০১০০০-১৪২২৩২৬ কোডে কোনো তফসিলভুক্ত ব্যাংকের যেকোনো শাখায় জমা দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে চালানের মূল কপি সংযুক্ত করতে হবে।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা: বেনু রঞ্জন সরকার, প্রধান সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী (টেলিকম) ও আহ্বায়ক বিভাগীয় নির্বাচন কমিটি, কক্ষ নম্বর-৬০১, বাংলাদেশ রেলওয়ে, রেলভবন, ঢাকা। অথবা মো. ময়েনুল ইসলাম, উপপ্রধান পরিকল্পনা কর্মকর্তা ও সদস্যসচিব, বিভাগীয় নির্বাচন কমিটি, কক্ষ নম্বর-৩০৪, বাংলাদেশ রেলওয়ে, রেলভবন, ঢাকা। আবেদনের শেষ সময় ৩১ মে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট অনুড়া কুমারা দিশানায়েকে

দখিনের সময় ডেস্ক: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয়বারের মতো ভোট গণনায় জনতা বিমুক্তি পেরামুনা (জেভিপি) দলের নেতা ও ন্যাশনাল পিপলস পাওয়ার (এনপিপি) জোটের প্রার্থী অনুড়া দিশনায়েকে...

সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক: সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিমকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বরিশাল- ৫ আসনের সংসদ সদস্য ছিলেন। রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর...

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ৯২৬

দখিনের সময় ডেস্ক: বর্ষা মৌসুম শুরুর পর থেকেই এডিস মশাবাহিত রোগটিতে আক্রান্তের হার বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে মৃত্যুর ঘটনাও।গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ৬...

বরিশালে দুই যুবককে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ!

দখিনের সময় ডেস্ক: বরিশাল নগরীর ৬ নং ওয়ার্ড গগন গলি এলাকায় ইসমাইল শিকদারের ছেলে সোহাগ মাহমুদ সিকদার ও তার ছোট ভাই প্রিন্স মাহমুদ সোহেল কে নির্মমভাবে কুপিয়ে...

Recent Comments