Home বরিশাল বাকি জীবনটা জনসেবা করেই কাটাতে চাই: ইউসুফ আলী

বাকি জীবনটা জনসেবা করেই কাটাতে চাই: ইউসুফ আলী

কাজী হাফিজ
ক্ষুদ্র জীবনের অনেকটা সময় পার করে ফেলেছি। ছোট বেলা থেকে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখার চেষ্টা করেছি। এখন বাকি জীবনটাও জনসেবা করেই কাটাতে চাই। দৈনিক দখিনের সময়-এর সঙ্গে একান্ত এক সাক্ষাৎকারে এক প্রশ্নের উত্তরে এমনটাই বলেন আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ২২ নং ওয়ার্ড এর কাউন্সিলর পদপ্রার্থী মো. ইউসুফ আলী হাওলাদার। তার সাক্ষাৎকার গ্রহণ করা হয় সিএন্ডবি রোডের কাজী পাড়ার, কাজী বাড়িস্থ তার বাসভবনে।
সাক্ষাৎকারে পেশায় ব্যবসায়ী এই কাউন্সিলর পদপ্রার্থী বলেন, আমি কখনই প্রত্যক্ষভাবে কোনো রাজনীতির সাথে যুক্ত ছিলাম না। তবে সর্বদা জনগণের সেবায় কাজ করার চেষ্টা করতাম, এখনো করে যাচ্ছি । আমার ২২ নং ওয়ার্ডে বিগত বছর গুলোতো তেমন কোনো উন্নয়ন হয়নি বললেই চলে। আমি দেখেছি সাধারণ মানুষের নানান সমস্যা। আর আমার এই ওয়ার্ডের সাধারণ মানুষই আমার নির্বাচনে আসার অনুপ্রেরণা।

দৈনিক দখিনের সময় প্রতিবেদক কাজী হাফিজ’র সাথে একান্ত সাক্ষাৎকারে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন -২০২৩ এ ২২ নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী মো. ইউসুফ আলী হাওলাদার।

দখিনের সময়: আপনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। এক্ষেত্রে নির্বাচন কেমন হবে বলে আপনি মনে করেন?
ইউসুফ আলী হাওলাদার: এখন পর্যন্ত আমি মনে করি এবারের নির্বাচন সুষ্ঠ, সুন্দর হবে এবং আমি জয় লাভ করার ব্যপারে আশাবাদী।
দখিনের সময়: নির্বাচিত হলে কী কী উন্নয়নমূলক কাজ করবেন?
ইউসুফ আলী হাওলাদার: আমি দেখেছি আমার ওয়ার্ডের অন্যতম প্রধান সমস্যা রাস্তা এবং ড্রেনেজ ব্যবস্থার সমস্যা। আমি নির্বাচিত হলে প্রথমে এই সমস্যা সমাধানে কাজ করবো। শিক্ষা, স্বাস্থ্য এবং পরিবেশের উন্নয়নে কাজ করার ইচ্ছা আছে। আমি মনে করি, আমি নির্বাচিত হলে বরিশাল সিটি কর্পোরেশনের ৩০ টি ওয়ার্ডের মধ্যে অন্যতম স্মার্ট ওয়ার্ড হবে আমাদের ২২ নং ওয়ার্ড । জনগণকে সাথে নিয়ে তাদের সাথে আলোচনা করে সকল বাধা মোকাবেলা করে ওয়ার্ডের সার্বিক উন্নয়নে কাজ করবো।
দখিনের সময়: নির্বাচনে অন্যান্য প্রার্থীদের তুলনায় নিজেকে কীভাবে এগিয়ে রাখবেন?
ইউসুফ আলী হাওলাদার: কীভাবে ওয়ার্ড চলেছে, কী ধরণের কাজ চলেছে তা মানুষ দেখছে। ২২ নং ওয়ার্ডের মানুষ চায় আমি নির্বাচিত হই। এই ওয়ার্ডের কোনো মানুষ, আমার সজ্ঞানে আমার দ্বারা ক্ষতিগ্রস্ত হয়নি। আমি সর্বদা সকলের পাশে থাকার চেষ্টা করেছি। তাই আমি জনগনও আমার পাশে আছে। তারা আমাকে নিয়মিত উৎসাহিত করছেন। অন্যান্য প্রার্থীদের সম্মান রেখেই বলছি, আমি মনে করি জনগনের ভালোবাসার দিক বিবেচনায় অন্যান্য প্রার্থীদের থেকে আমি এগিয়ে আছি।
দখিনের সময় : আপনি জয়ী না হয়ে পরাজিত হলে আপনার পরবর্তী কর্মকান্ড কী হবে?
ইউসুফ আলী হাওলাদার: জনসেবা করাই আমার মূল উদ্দেশ্য। কাউন্সিলর হিসেবে প্রাতিষ্ঠানিক স্বীকৃতি পেলে আমার এই জনসেবা করার কাজ আরও গতিশীল হতো। আল্লাহ আমাকে ভালো রেখেছেন। যথেষ্ট ধন সম্পদও দিয়েছেন। তাই আমি কাউন্সিলর হই বা না হই সেটা বিষয় না। আমি আমার সামাজিক, জনসেবা মূলক কর্মকান্ড চালিয়ে যাবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

গোয়েন্দা নজদারীতে নতুন ডিসিরা

দখিনের সময় ডেস্ক: এদিকে নিয়োগপ্রক্রিয়া থেকে একের পর এক ঘটনার জন্ম হওয়ার প্রেক্ষাপটে সারা দেশের নতুন ডিসিরা এখন গোয়েন্দা নজরদারিতে রয়েছেন। এদিকে ক্রমশঃ জটিল হচ্ছে...

মহানবীকে নিয়ে কটুক্তি, মুম্বাই অভিমুখে মুসলিমদের যাত্রা

দখিনের সময় ডেস্ক: ক্ষমতাসীন বিজেপির এমএলএ এবং এক ধর্মীয় গুরুর বিচারের দাবিতে র‌্যালি নিয়ে মুম্বাইয়ে গেছেন ভারতের মুসলিম সম্প্রদায়ের হাজার হাজার মানুষ। তাদের নেতৃত্ব দিয়েছেনন...

নতুন উচ্চতায় বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের সম্পর্ক, বাইডেন-ইউনূসের বৈঠক

দখিনের সময় ডেস্ক: স্বাধীনতার পর থেকে বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের সম্পর্ক কখনও ভালো, কখনও টানাপোড়েনের মধ্য দিয়ে গেছে। গত এক দশকে বিভিন্ন ইস্যুতে সেই সম্পর্ক একেবারে তলানীতে গিয়ে...

শিবিরকে প্রকাশ্যে রাজনীতি চর্চার আহ্বান ছাত্রদল সেক্রেটারির

দখিনের সময় ডেস্ক: বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরকে প্রকাশ্যে গণতান্ত্রিক রাজনীতি চর্চার আহ্বান জানিয়েছেন জাতীয়তাবাদী ছাত্রদলের সেক্রেটারি নাসির উদ্দিন। মঙ্গলবার দৈনিক কালবেলার সঙ্গে এক সংক্ষিপ্ত আলোচনায় নাসির...

Recent Comments