Home নির্বাচিত খবর ১৭ বছর পর মা-বাবার সন্ধান পেলেন সবুজ

১৭ বছর পর মা-বাবার সন্ধান পেলেন সবুজ

দখিনের সময় ডেক্স:

হারিয়ে যাওয়া সুবজ ১৭ বছর পর মা-বাবার সন্ধান পেলেন। তিনি চাঁদপুরের শাহরাস্তি উপজেলার সুচিপড়া গ্রামের খলিল মেম্বার বাড়ির বাসু মিয়ার ছেলে। ২০০৪ সালে ঢাকায় খালুর বাড়িতে বেড়ানো শেষে চাঁদপুর আসার পথে ডেমরা এলাকা থেকে হারিয়ে যান তিনি।

জনপ্রিয় রেডিও উপস্থাপক আরজে কিবরিয়ার ‘আপন ঠিকানা’ অনুষ্ঠানে শিশুকালে হারিয়ে যাওয়া সবুজকে নিয়ে আসেন বেসরকারি এনজিও ‘ফ্যামিলিজ ফর চিলড্রেন’-এর পরিচালক শিখা বিশ্বাস। আর সেখানে তাকে নিয়ে মঙ্গলবার (২০ এপ্রিল) প্রচারিত হয় একটি প্রতিবেদন। সেই প্রতিবেদনের পর পরিচয় মেলে সবুজ ও তার স্বজনদের। এভাবেই ১৭ বছর পর মা-বাবার সন্ধান পেলেন সবুজ।

বর্তমানে সবুজ সিরাজগঞ্জ খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছেন। লকডাউন শেষে তাকে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন সবুজের মামা রাশেদ আলম।  সবুজের মামা রাশেদ আলম বলেন, সবুজের দেওয়া সব তথ্য মিলে গেছে। তাই কোনো সন্দেহ নেই। বিষয়টি আমার বোন এবং ভগ্নিপতিও নিশ্চিত হয়েছেন। তারা হারিয়ে যাওয়া ছেলের সন্ধান পেয়ে আবেগে আপ্লুত।

২০০৪ সালে সবুজ তার দাদা লাল মিয়ার সঙ্গে ঢাকায় ফুপু এবং খালুর বাসায় বেড়াতে যায়। খালুর বাসায় কয়েক দিন বেড়ানোর পর বাড়ির উদ্দেশে রওনা দেন দাদা-নাতি। পথে সবুজ খেলনার দোকান দেখে দাদাকে ফুটবল কিনে দিতে বলে। কিন্তু দাদা লাল মিয়া তাকে বাড়ি গিয়ে ফুটবল কিনে দেবেন বললেও সবুজ বায়না ধরে বসে কিনে দিতেই হবে। আর এতে দাদা রাগ করে সবুজকে হাত থেকে ছেড়ে দিয়ে সামনের দিকে এগিয়ে যান। পরক্ষণেই তাকে খুঁজতে গিয়ে আর খুঁজে পাননি লাল মিয়া। এভাবেই প্রচ- ভিড়ের মাঝে দাদা-নাতির বিচ্ছেদ হয়ে যায়।

এদিকে একা হয়ে গিয়ে সবুজ বসে বসে কাঁদতে থাকে। তখন এক মুদি দোকানদার তাকে তার বাসায় নিয়ে যান। পরদিন তিনি ডেমরা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে তাকে পুলিশের কাছে দিয়ে আসেন। এদিকে সবুজের পরিবারের সন্ধান না পেয়ে পুলিশ ‘অপরাজেয় বাংলাদেশ’ নামের একটি এনজিওর কাছে সবুজকে হস্তান্তর করে। ওই এনজিওটি কয়েক মাস তাদের কাছে রেখে সবুজের পরিবারের সন্ধান না পেয়ে ২০০৫ সালে আরেকটি বেসরকারি এনজিও ‘ফ্যামিলিজ ফর চিলড্রেন’-এর কাছে হস্তান্তর করে।

ফ্যামিলিজ ফর চিলড্রেনের পরিচালক শিখা বিশ্বাস জানান, সবুজ অনেক মেধাবী ছাত্র। তাই স্থানীয় স্পন্সরের সহযোগিতায় আমরা তাকে লেখাপড়ার সুযোগ করে দিয়েছি। বর্তমানে সে সিরাজগঞ্জ খাজা আলী ইউনিভার্সিটিতে অধ্যয়ন করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

গাড়িতে আসার বিষয়ে ব্যাখ্যা দিলেন রনোভাই

প্রায় দুই দশক আগে এসটিভি ইউএস নামে একটি টেলিভিশন আমেরিকা থেকে সম্প্রচারিত হতো। কিন্তু কার্যক্রম পরিচালিত হতো বাংলাদেশ থেকে। এতে মুখোমুখি নামে একটি টকশো...

মাছ ধরার সময় শ্বাসনালিতে বাইন মাছ

দখিনের সময় ডেস্ক: ঝুঁকিপূর্ণ দেখে তিন ঘণ্টার চেষ্টায় শ্বাসনালি কেটে বাইন মাছটি বের করা হয়। এরপর রোগী সুস্থ হলে ৭-৮ দিন পর তার শ্বাসনালিতে বসানো...

অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: কলেজে অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। শিক্ষককে পেটানো বহিষ্কৃত এ ছাত্রলীগ নেতা হলেন মো. সাফাতুন নুর...

দুবাইয়ে বাংলাদেশিদের শত শত বাড়ি, কোনটির দাম তিনশ কোটি টাকারও বেশি

দখিনের সময় ডেস্ক: গত কয়েক বছরে দুবাইয়ের বিলাসবহুল এলাকা ছাড়াও বিভিন্ন এলাকায় বাংলাদেশিদের আবাসন সম্পদ কেনার বিষয়টি সেখানকার কমিউনিটিতে অনেকটা ‘ওপেন সিক্রেট’। মধ্যপ্রাচ্যের ধনী দেশ...

Recent Comments