Home বরিশাল বাস টার্মিনাল দখল নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, আহত অন্তত ২০

বাস টার্মিনাল দখল নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, আহত অন্তত ২০

দখিনের সময় ডেস্ক:
বরিশালের নথুল্লাবাদ বাস টার্মিনাল দখলকে কেন্দ্র করে শ্রমিক ইউনিয়নের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে।  দফায় দফায় ঘটিত এ সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। খবর পেয়ে পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আজ শুক্রবার (২১ জুলাই) বেলা ১১টার দিকে টার্মিনালের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।
এর আগে সকাল ১০টার দিকে মহানগর শ্রমিক লীগের কমিটি বাতিলের দাবিতে নথুল্লাবাদ বাস টার্মিনাল সংলগ্ন ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন সদ্য সাবেক কমিটির সভাপতি আফতাব হোসেন। পরে জনগণের ভোগান্তির কথা চিন্তা করে ১৫ মিনিট পরে সড়ক অবরোধ তুলে নেয় তারা।
পরে কামাল হোসেন লিটন মোল্লা মিছিল সহকারে টার্মিনালে প্রবেশ করলে দুপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে দুই পক্ষকে সরিয়ে দেয়। পরে তার লোকজন পুনরায় সড়ক অবরোধ করে। এ সময় যান চলাচল বন্ধ হয়ে গেলে দুই দিকে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।
মহানগর শ্রমিক লীগের সদ্য সাবেক সভাপতি আফতাব হোসেন গণমাধ্যমকে বলেন, বরিশাল ছাত্রলীগের বিতর্কিতদের দিয়ে মহানগর শ্রমিক লীগের কমিটি গঠন করা হয়েছে। আমরা ওই কমিটির বাতিলের দাবিতে প্রতিবাদ জানালে আমাদের ওপর অতর্কিত হামলা চালায় সাদিক পন্থী লোকজন। এতে আমাদের ১০-১৫ জন লোক আহত হয়েছে।
এদিকে কামাল হোসেন লিটন মোল্লার গ্ৰুপের লোকজন জানান, তারা ৬ দফা দাবিতে সংবাদ সম্মেলন করার জন্য টার্মিনালে গেলে আফতাব হোসেনের লোকজন অতর্কিত হামলা চালায়। এতে তাদের ৮-১০ লোক আহত হয়েছে।
এ ব্যাপারে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) এবিএম আশরাফ উল্লাহ তাহের গণমাধ্যমকে বলেন, টার্মিনালে সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থল এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তিনি আরও বলেন, উভয় পক্ষের কেউ যদি অভিযোগ দেয় তাহলে তদন্ত সাপেক্ষ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। টার্মিনাল এলাকায় ব্যাপক পুলিশ মোতায়েন করা রয়েছে।
গত বুধবার ১৮ জুলাই বরিশাল মহানগর শ্রমিক লীগের ২৮ সদস্যর কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় শ্রমিক লীগ। এতে পরিমল চন্দ্র দাসকে সভাপতি ও মহানগর ছাত্রলীগের সাবেক আহ্বায়ক রইজ আহম্মেদ মান্নাকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়। উক্ত কমিটি বাতিল করে যোগ্য ব্যক্তিদের দিয়ে কমিটি গঠনের দাবিতে সকালে নথুল্লাবাদ বাস টার্মিনালে প্রতিবাদ জানানোর সময় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম...

মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান

দখিনের সময় ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান হবিগঞ্জে মানহানির একটি মামলা থেকে খালাস পেয়েছেন । বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল আলীম...

সাবেক ছাত্রলীগ নেতাকে হত্যা: ৮ শিক্ষার্থী বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা শামীম মোল্লাকে পিটিয়ে হত্যা করার ঘটনায় অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের আটজন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। সাময়িক...

বাউফলে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বাউফল প্রতিনিধিঃ পটুয়াখালীর বাউফলে কালাইয়া-বাউফল ও বরিশাল সড়ক অবরোধ করেছেন কয়েকশ বিক্ষুব্ধ শিক্ষার্থী। আজ বৃহস্পতিবার বেলা ১১ টা থেকে দুপুর ১ পর্যন্ত দুই ঘন্টা দাশপাড়া...

Recent Comments