Home প্রযুক্তি ১ বার চার্জ দিলেই চলবে কয়েক সপ্তাহ

১ বার চার্জ দিলেই চলবে কয়েক সপ্তাহ

দখিনের সময় ডেস্ক:
নকিয়া সম্পর্কিত একটি বড় খবর সামনে এসেছে যে কোম্পানি তাদের তিনটি নতুন ফিচার ফোন লঞ্চ করেছে। এই তিনটি ফিচার ফোনের নাম হল নকিয়া ১০৬ (২০২৩), নকিয়া ১০৫ (২০২৩) এবং নকিয়া ১১০ (২০২৩)। আজ পাঠকদের জন্য থাকছে এই তিনটি মোবাইল ফোনের ফিচার এবং স্পেসিফিকেশন।
নকিয়া ১০৬ (২০২৩) মনোরঞ্জনের দিক থেকে একটি দুর্দান্ত মোবাইল ফোন। এই ফোনে FM রেডিও এবং MP3 প্লেয়ার উভয়ই রয়েছে। এই ফোনের FM ওয়্যারলেস ভাবেও চালানো যায়। এই ফোনটিতে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও রয়েছে যেখানে 8,000টি গান সেভ করা যায়। এই Nokia ফোনে বিখ্যাত স্নেক গেম সহ ফোনে অনেক প্রি-লোডেড গেম দেওয়া হয়েছে। এটি একটি Rugged ফিচার ফোন।
নকিয়া ১০৬ (২০২৩) সম্পর্কে কোম্পানি দাবি করেছে যে এই ফোনের ব্যাটারি একবার চার্জ করার পর 22 দিন স্ট্যান্ড-বাই টাইম দিতে পারে। এই ফোনে একটি মাইক্রো USB স্লট রয়েছে। এই নকিয়া বোতাম ফোনে ২০০০ কনট্যাক্ট এবং 500 SMS সেভ করা যেতে পারে।এই মোবাইল ফোনে টর্চ লাইটও পাওয়া যায়। এই ফোনের অন্যান্য স্পেসিফিকেশন এখনও প্রকাশ করা হয়নি।
নতুন নকিয়া ১০৫ ফোনে 1.8-ইঞ্চি QQVGA স্ক্রিন দেওয়া হয়েছে। এই মোবাইলটি S30+ অপারেটিং সিস্টেমে কাজ করে। এই ফোনটিকে IP52 সার্টিফাইড করা হয়েছে যা ফোনটিকে ওয়াটার প্রুফ করে তুলেছে। এটির মোবাইলে ২০০০ কনট্যাক্ট রয়েছে এবং 500টি SMS সেভ করা যাবে।
নকিয়া ১০৫ (২০২৩) ফোনে ওয়্যারলেস FM রেডিও দেওয়া হয়েছে। এতে টর্চ লাইটও পাওয়া যায়। এই ফোনে 32GB পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ইনস্টল করা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই নকিয়া ফোনে একটি 1,000 mAh ব্যাটারি দেওয়া হয়েছে, যা একবার সম্পূর্ণ চার্জ হয়ে গেলে বেশ কয়েক দিন স্থায়ী হয়।
নকিয়া ১১০ (২০২৩) ফিচার ফোনটিও S30+ অপারেটিং সিস্টেম সহ মার্কেটে লঞ্চ করা হয়েছে। এই ফোনটিতে একটি 1.8-ইঞ্চি QQVGA ডিসপ্লে রয়েছে, যার নীচে T9 কীপ্যাড রয়েছে। এই বাটন মোবাইল ফোন ফটোগ্রাফির জন্য QVGA ক্যামেরা সাপোর্ট করে। এই নোকিয়া ফোনটিতে একটি 1,000 mAh ব্যাটারি রয়েছে যা দীর্ঘ ব্যাকআপ দেয়।
এই ফোনটি IP রেটযুক্ত যা এই ফোনটিকে আনলিমিটেড করে তোলে। মিউজিকের জন্য এই ফোনটিতে FM রেডিও সহ একটি MP3 প্লেয়ার রয়েছে। এই নকিয়া ফোনে স্নেক গেমও রয়েছে। এটি মোবাইল ফোনটি ওয়্যার রেকর্ডার সাপোর্ট করে। নকিয়া ১১০ (২০২৩) ফোনে একটি ডুয়াল সিম স্লট রয়েছে, যেখানে দুটি নম্বর একই সাথে ব্যবহার করা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট অনুড়া কুমারা দিশানায়েকে

দখিনের সময় ডেস্ক: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয়বারের মতো ভোট গণনায় জনতা বিমুক্তি পেরামুনা (জেভিপি) দলের নেতা ও ন্যাশনাল পিপলস পাওয়ার (এনপিপি) জোটের প্রার্থী অনুড়া দিশনায়েকে...

সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক: সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিমকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বরিশাল- ৫ আসনের সংসদ সদস্য ছিলেন। রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর...

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ৯২৬

দখিনের সময় ডেস্ক: বর্ষা মৌসুম শুরুর পর থেকেই এডিস মশাবাহিত রোগটিতে আক্রান্তের হার বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে মৃত্যুর ঘটনাও।গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ৬...

বরিশালে দুই যুবককে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ!

দখিনের সময় ডেস্ক: বরিশাল নগরীর ৬ নং ওয়ার্ড গগন গলি এলাকায় ইসমাইল শিকদারের ছেলে সোহাগ মাহমুদ সিকদার ও তার ছোট ভাই প্রিন্স মাহমুদ সোহেল কে নির্মমভাবে কুপিয়ে...

Recent Comments