Home শীর্ষ খবর সাইফুল ‍ইসলামের ‍উইকেট পতন, বরিশালে আসছেন জিহাদুল কবির

সাইফুল ‍ইসলামের ‍উইকেট পতন, বরিশালে আসছেন জিহাদুল কবির

দখিনের সময় ডেস্ক:
বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: সাইফুল ‍ইসলামের ‍উইকেট পতন হয়েছে। বরিশালে দায়িত্ব পালনকালে বিভিন্ন কারণে সমালোচিত ‍এই পুলিশ কর্মকর্তা জনবিচ্ছিন্নতার রেকর্ড সৃষ্টি করেগেছেন। আর পেশাদার সাংবাদিকদের কাছ থেকে দূরে থাকার মনুমেন্ট সৃষ্টি করেছেন কলে অনেকেই বলছেন। বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে মেট্রোরেলের ম্যাস র‌্যাপিড ট্রানজিটের ডিআইজি জিহাদুল কবিরকে। তার সুনাম রয়েছে বলে জানাগেছে।
সূত্রমতে পুলিশ সুপার এবং তদুর্ধ্ব পদমর্যাদার অন্তত ১৪ জন পুলিশ কর্মকর্তার বদলিতে সম্মতি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এদের মধ্যে চারজন ডিআইজি এবং ১০ জন পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার কর্মকর্তা। সোমবার (১১ ডিসেম্বর) ইসির উপসচিব মো. মিজানুর রহমান এ সংক্রান্ত চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে পাঠিয়েছেন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করে এই বদলির প্রস্তাবে ইসি সম্মতি দিয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।
চিঠিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে দুজন পুলিশ কমিশনার ও দুজন ডিআইজি পদে বদলির প্রস্তাবিত কর্মস্থলে বদলি/পদায়ন এবং দশজন পুলিশ সুপার/উপপুলিশ কমিশনার পদে বদলির প্রস্তাবিত কর্মস্থলে বদলি/পদায়নের লক্ষ্যে অনাপত্তি দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। পুলিশ কর্মকর্তাদের প্রস্তাবিত কর্মস্থলে বদলি/পদায়নের বিষয়ে অনাপত্তি জানাচ্ছে ইসি।
জানা যায়, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিআইজি) মো. ইলিয়াছ শরীফকে ঢাকার পিবিআইয়ের ডিআইজি, ঢাকার ইন্ডাস্ট্রিয়াল পুলিশের ডিআইজি মো. জাকির হোসেনকে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিআইজি), বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলামকে মেট্রোরেলের ম্যাস র‌্যাপিড ট্রানজিটের ডিআইজি, মেট্রোরেলের ম্যাস র‌্যাপিড ট্রানজিটের ডিআইজি জিহাদুল কবিরকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিআইজি) করার প্রস্তাব করা হয়েছিল।
এ ছাড়া পিরোজপুরের এসপি মোহাম্মদ শফিউর রহমানকে ঢাকার বিশেষ শাখার (এসবি) বিশেষ পুলিশ সুপার, পিবিআই পুলিশ সুপার মুহাম্মদ শরীফুল ইসলামকে পিরোজপুরের এসপি, হবিগঞ্জ এসপি এসএম মুরাদকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপপুলিশ কমিশনার, ডিএমপির উপপুলিশ কমিশনার আক্তার হোসেনকে হবিগঞ্জের এসপি, নোয়াখালীর এসপি মো. শহীদুল ইসলামকে ডিএমপির উপপুলিশ কমিশনার, ঢাকার এসবির বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামানকে নোয়াখালীর এসপি, সাতক্ষীরার এসপি কাজী মনিরুজ্জামানকে ডিএমপির উপপুলিশ কমিশনার, ঢাকার এসবির বিশেষ পুলিশ সুপার মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকীকে সাতক্ষীরার এসপি, মেহেরপুরের এসপি মো. রাফিুউল আলমকে পিবিআইয়ের এসপি ও ডিএমপির উপপুলিশ কমিশনার এসএম নাজমুল হককে মেহেরপুরের এসপি করা হয়েছে।
প্রসঙ্গত, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে মাঠ প্রশাসনে রদবদলের উদ্যোগ নিয়েছে ইসি। এ ছাড়াও সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকেও বদলি বা পদায়নের সম্মতি চাওয়া হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

রনো ভাই রাজনৈতিক অবস্থান বদল করেননি

ছাত্রজীবনে রাজনৈতিক বিশ্বাস ও সম্পৃক্ততার সূত্রে বাম রাজনীতিকদের বিষয়ে বিশেষ শ্রদ্ধাবোধ লালন করে আসছি। এ ধারায় আশি-একাশি সালে পেশাগত জীবনের সূচনালগ্নে বাম নেতাদের সঙ্গে...

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ, আলোর যাত্রার সূচনায় রাজনীতি

দখিনের সময় ডেস্ক: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ (শুক্রবার)। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর...

৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো : প্রধানমন্ত্রী

দখিনের সময় ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা ৬ তারিখে বাজেট দেবো। বাজেট আমরা ঠিক মতো দিতে পারবো, বাস্তবায়নও করবো। দেশি-বিদেশি নানা কারণে জিডিপি কিছুটা...

মাদকের নতুন ডিজি মোস্তাফিজুর, বরিশালের কৃতি সন্তান

দখিনের সময় ডেস্ক: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নতুন মহাপরিচালক (ডিজি) পদে নিয়োগ পেয়েছেন অতিরিক্ত সচিব খন্দকার মোস্তাফিজুর রহমান। বর্তমানে তিনি গৃহায়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যানের দায়িত্বে আছেন। মোস্তাফিজুর...

Recent Comments