Home নির্বাচিত খবর কেন্দ্রে আগুন দেওয়ার ঘটনায় বিএনপি জড়িত নয় : জাহিদ ফারুক

কেন্দ্রে আগুন দেওয়ার ঘটনায় বিএনপি জড়িত নয় : জাহিদ ফারুক

দখিনের সময় ডেস্ক:
সংসদ নির্বাচনকে ঘিরে বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের সালাহউদ্দিন রিপনের প্রধান নির্বাচনী কার্যালয়ে হামলা-ভাঙচুরের ঘটনা ঘটেছে। আসনের নৌকার প্রার্থী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীমের ২০ থেকে ৩০ জন অনুসারীরা এ হামলা চালিয়েছে বলে দাবি রিপনের। শনিবার (৬ জানুয়ারি) বিকেল ৩টার দিকে বরিশাল প্রেস ক্লাবের হলরুমে এ বিষয়ে সংবাদ সম্মেলন করেন নৌকা প্রতীকের প্রার্থী কর্নেল অবসরপ্রাপ্ত জাহিদ ফারুক শামীম।
এ সময় তিনি বলেন, আমি মনোনয়ন পাওয়ার পরে, সে সময় অনেক স্বতন্ত্র প্রার্থী ছিল। কিন্তু চলতি মাসের ২ তারিখ পর্যন্ত সবকিছুই ঠিক ছিল। এরপরে একজন স্বতন্ত্র প্রার্থী (সেরনিয়বাত সাদিক আব্দুল্লাহ) যখন পরিপূর্ণভাবে বাতিল হয়ে যায়। তখনই কিন্তু সমস্যা শুরু হলো। এরপর ওই স্বতন্ত্র প্রার্থী ট্রাকে ভর করেছে। তারপরই তারা মারমুখী হয়েছে। কিন্তু ট্রাকের প্রার্থী তিনি প্রথম থেকেই শালীনতা বজায় রেখে নির্বাচনী প্রচার করছিলেন। পরে তাকে প্ররোচনা করা হয়েছে বিভিন্নভাবে। তাকে সামনে রেখে মার মুখে পদক্ষেপ গ্রহণ করেছে তারা (সাদিক অনুসারীরা)।
তিনি বলেন, গত শুক্রবার বরিশাল নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের একটি কেন্দ্রে তারা (সাদিক অনুসারী) আগুন লাগিয়েছে। এই আগুন তো আমার লোক লাগায়নি। তারা খামাখা বিএনপিকে দোষারোপ করছে। এই ঘটনা কিন্তু বিএনপি ঘটায় নি। এটা করেছে ট্রাকের উপদেষ্টামণ্ডলীর বুদ্ধিতে। গত ২ তারিখে যার (সাদিক) প্রার্থিতা বাতিল হয়েছে সে এবং একজন পুলিশ বাহিনীতে ছিল সাবেক কর্মকর্তা (এসপি মাহাবুব) এই দুইজনে মিলে এই ঘটনা ঘটিয়ে যাচ্ছে। এমন ঘটনা ঘটালে এটা বিএনপির মাথায় দোষ আসবে। এমনটা বুঝে শুনে তারাই ঘটনা ঘটিয়েছে।
সালাহউদ্দিন রিপনের প্রধান নির্বাচনী কার্যালয়ে হামলা-ভাংচুরের ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, শুক্রবার চরবাড়িয়ায় সাধারণভাবে নৌকার সমর্থকরা নির্বাচনী প্রচার চালাচ্ছিলেন। এ সময় মোটরসাইকেল চালিয়ে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয়ের সামনে থেকে ফিরছিলেন নৌকার সমর্থকরা। তখন বহরে থাকা পিছনে দুই ব্যক্তিকে মোটরসাইকেল থামিয়ে মারধর করে মোটরসাইকেল ভাঙচুর করেছে। পরবর্তীতে র‌্যাব পুলিশ তাদের সেখান থেকে উদ্ধার করেছে।
তিনি আরও বলেন, যদি আমাদের লোকেরা হামলা করতে যেত তাহলে ওই বহরের প্রথমে যারা মোটরসাইকেল চালিয়ে গেছে তারাই তো হামলা করত। তাহলে তারাও সবাই আহত হতো। কিন্তু তারা নাটক সাজিয়ে নিজেদের নির্বাচনী প্রধান কার্যালয়ে নিজেরাই ভাঙচুর করে। ওইখানে যে সিসি ক্যামেরাটি ছিল সেটিও অন্যদিকে ঘুরানো ছিল। যাতে ফুটেজ না ওঠে।
এ সময় বরিশালের সাবেক মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও তার অনুসারীদের নিয়ে তিনি বলেন, পূর্বে যারা বরিশালে সন্ত্রাসী কর্মকাণ্ড করেছে, নগরীতে চাঁদাবাজি করেছে, তারা এবং তার সাঙ্গপাঙ্গরা সূক্ষ্মভাবে বুদ্ধি এই ঘটনা ঘটিয়েছে। গত পাঁচ বছরে আমি পানিসম্পদ প্রতিমন্ত্রী থাকাকালীন টেন্ডারবাজি, চাঁদাবাজিসহ কোনো অন্যায় কর্মকাণ্ড করিনি। আমার নামে এরকম অভিযোগ কেউ তুলতে পারবে না বরিশালের। আপনারা দেখেছেন গত ২৯ ডিসেম্বর প্রধানমন্ত্রীর জনসভায় লক্ষ লক্ষ মানুষের সামনে তিনি আমার প্রশংসা করেছেন। এজন্য প্রধানমন্ত্রীর কাছে আমি কৃতজ্ঞ যে উনি আমাকে মূল্যায়ন করেছেন। একই সাথে বরিশালবাসীও আমাকে মূল্যায়ন করেছে। আমার বিরুদ্ধে সুপরিকল্পিতভাবেকে এই কর্মকাণ্ড করা হচ্ছে। একটি মহল আমাকে এখন বিভিন্নভাবে প্রশ্নবিদ্ধ করতে চাইছে।
তিনি বলেন, আমি মনে করছি বিএনপি সারা দেশে জ্বালাও পোড়াও করলেও বরিশালে জ্বালাও পোড়াও করতে আমি দেখি নাই। হয়ত তারা লুকিয়ে লুকিয়ে করতে পারে। গত শুক্রবার সন্ধ্যায় যে ঘটনাটি ঘটেছে তারপরই কিন্তু তারা আবার ২৪ নম্বর ওয়ার্ডের একটি কেন্দ্রে আগুন লাগায়। এ সময় বরিশালবাসীকে আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, এই ধরনের ঘটনা আপনারা প্রতিহত করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রফেশনাল এমবিএ প্রোগ্রাম চালু

কাজী হাফিজ: বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল॥ বর্তমান বিশ্বে মাস্টার্স অব বিজনেস এডমিনিস্ট্রেশন (এমবিএ) প্রোগ্রামকে ব্যবসা এবং ব্যবস্থাপনার সর্বোচ্চ মর্যাদাসম্পন্ন কোর্স হিসেবে বিবেচনা করা হচ্ছে। এ...

গাড়িতে আসার বিষয়ে ব্যাখ্যা দিলেন রনোভাই

প্রায় দুই দশক আগে এসটিভি ইউএস নামে একটি টেলিভিশন আমেরিকা থেকে সম্প্রচারিত হতো। কিন্তু কার্যক্রম পরিচালিত হতো বাংলাদেশ থেকে। এতে মুখোমুখি নামে একটি টকশো...

মাছ ধরার সময় শ্বাসনালিতে বাইন মাছ

দখিনের সময় ডেস্ক: ঝুঁকিপূর্ণ দেখে তিন ঘণ্টার চেষ্টায় শ্বাসনালি কেটে বাইন মাছটি বের করা হয়। এরপর রোগী সুস্থ হলে ৭-৮ দিন পর তার শ্বাসনালিতে বসানো...

অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: কলেজে অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। শিক্ষককে পেটানো বহিষ্কৃত এ ছাত্রলীগ নেতা হলেন মো. সাফাতুন নুর...

Recent Comments