Home বরিশাল ভোট উৎসব চলছে ভোলার কুঞ্জেরহাটে

ভোট উৎসব চলছে ভোলার কুঞ্জেরহাটে

গাজী তাহের লিটন, বোরহানউদ্দিন থেকে:
ভোলার বোরহানউদ্দিন উপজেলার জনগুরুত্বপূর্ণ ৪ নং কাচিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে চলছে মেম্বার পদে উপনির্বাচন। নির্বাচনী প্রচার-প্রচারনায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে এখানে।

উপশহর খ্যাত কুঞ্জেরহাট বাজারকে ঘিরে এ ওয়ার্ডের উপনির্বাচন আগামী ২৮ এপ্রিল, রোববার। পুরুষ ও মহিলা মিলে ৩ হাজার ৭ শত ৭০ ভোটার রয়েছে এ ওয়ার্ডে। ৭ নং ওয়ার্ডের মেম্বার আব্দুল গফুর চৌধুরীর ইন্তেকালের পর এখানকার মেম্বার পদটি শুন্য হয়। শুরুতে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও পরে দুজন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। নির্বাচন কমিশনের সর্বশেষ তথ্য মতে ১১ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। কিন্তু, মাঠ পর্যায়ে নির্বাচনী প্রচার-প্রচারণায় সাতজন প্রার্থীকে দেখা যাচ্ছে। এসব প্রার্থীরা দিনরাত প্রচার-প্রচারনায় পোস্টার লাগিয়ে ও লিফলেট বিতরণ করে নিজেদেরকে নির্বাচনের মাঠে ধরে রেখেছেন।

জনশ্রুত রয়েছে সাবেক মেম্বার আব্দুল গফুর চৌধুরী, যিনি চৌধুরী মেম্বার হিসেবে এলাকায় পরিচিত ছিলেন। এবারের উপনির্বাচনে তার পুত্র মোঃ কামাল মাতাব্বর মেম্বার পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার প্রতীক ‘তালা’। অন্যদিকে এ ওয়ার্ডের সাবেক মেম্বার সফিজল হক মাতাব্বরের পুত্র মোঃ জিয়াউর রহমানও (জিয়া মাতাব্বর) বৈদ্যুতিক পাখা মার্কা নিয়ে মেম্বার পদে উপনির্বাচন করছেন।
এছাড়া প্রার্থী হিসেবে রয়েছেন: লাটিম প্রতীকে আলহাজ্ব মোঃ খলিলুর রহমান, ভ্যানগাড়ি প্রতীকে আব্দুল জলিল, ঘুড়ি প্রতীকে আলহাজ্ব মোহাম্মদ হারুন, টিউবওয়েল প্রতীকে মোঃ গিয়াসউদ্দিন ও ফুটবল প্রতীকে সুলতানা বেগম।
সরেজমিন তথ্য ও ভোটারদের মতামতে জানাযায়: এবার তারা মিষ্টি কথায় ভুলবেননা। প্রার্থীদের বিগতদিনের কর্মকান্ড ও আচার-আচরণ পর্যালোচনা করা হবে। অর্থের লোভ ও ক্ষমতার দাপট দেখিয়ে ভোট নেয়া যাবেনা বলেও তারা জানান। এদিকে কতিপয় প্রার্থী স্থানীয় ও উপজেলা পর্যায়ের নেতাদের নাম ভাংগিয়ে ভোটারদের নিজেদের পক্ষে আনার চেষ্টা করছেন বলে আভাস মিলেছে। এছাড়া মাদকসেবী, অপরাধজগতের সাথে জড়িত ও বখাটেদের সাথে নিয়েও কতিপয় প্রার্থী নির্বাচনী প্রচারনা চালাচ্ছেন বলে ভোটাররা প্রশ্ন তুলেছেন।
তবে এ ওয়ার্ডের সচেতন মহল মনেকরছেন নির্বাচনি মাঠে যতো যুদ্ধই হোক তারা আশা করছেন ২৮ এপ্রিল মেম্বার পদে উপনির্বাচনটি হবে সুষ্ঠু ও অপরাধমুক্ত।
সর্বশেষ: এ রিপোর্ট লেখা পর্যন্ত সকল প্রার্থীই নিজেদের জয়ের ব্যাপারে আশাবাদী। শেয়ারবাজারের মতো ভোটের মাঠে প্রতিনিয়ত প্রার্থীদের অবস্থান ওঠানামা করছে। এমনি পরিস্থিতিতে ০৭ নং ওয়ার্ডের উপনির্বাচনটি ঝুঁকিপূর্ণও মনেকরছেন কতিপয় প্রার্থী। নির্বাচনের দিন আইনশৃংখলা পরিস্থিতি শান্তিপূর্ণ রাখতে প্রয়োজন অতিরিক্ত নিরাপত্তা। নির্বাচন কমিশন ও পুলিশ প্রশাসন এ ব্যাপারে কার্যকর পদক্ষেপ নেবে বলে জানাগেছে। তবে এ ওয়ার্ডের ভোটাররা জানিয়েছেন এখন পর্যন্ত প্রার্থীদের শান্তিপূর্ণ প্রচারনা দেখে তারা সন্তুষ্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার সুপারিশ

দখিনের সময় ডেস্ক: সরকারি চাকরিতে প্রবেশের বয়স সাধারণভাবে ৩৫ ও কোটার ক্ষেত্রে ৩৭ বছর করার সুপারিশ করে জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেনের কাছে চিঠি পাঠিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল...

বাংলাদেশের অন্তর্যামী কে

এ নিয়ে কোনো দ্বিমত নেই, মূল ক্ষমতা নিজ হাতে রেখে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্তভাবে দেশ চালাচ্ছেন। এরপরও প্রশ্ন আছে, প্রধানমন্ত্রী কাদের মাধ্যমে দেশ...

পশ্চিমবঙ্গের রাজ্যপালের বিরুদ্ধে চাকরির প্রতিশ্রুতি দিয়ে শ্লীলতাহানির অভিযোগ

দখিনের সময় ডেস্ক: পশ্চিমবঙ্গের রাজ্যপাল সি ভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। রাজভবনে কর্মরত অস্থায়ী এক নারী কর্মচারী এই অভিযোগ এনেছেন। ইতিমধ্যেই কলকাতার হেয়ার...

রহস্যঘেরা মিল্টন সমাদ্দার, বের হচ্ছে ভয়ংকর সব তথ্য

দখিনের সময় ডেস্ক: মানবিক মুখোশের আড়ালে ভয়ংকর সব অপকর্মের অভিযোগ ওঠায় মিল্টন সমাদ্দারকে ঘিরে রহস্যের সৃষ্টি হয়েছে। অসহায় মানুষকে আশ্রয় দেওয়ার নামে তাদের অঙ্গপ্রত্যঙ্গ বিক্রি...

Recent Comments