Home অন্যান্য অপরাধ ও দূর্নীতি বাবুল আক্তারের পরিকল্পনায় মিতু হয় কন্ট্রাক্ট কিলিং-এর শিকার, মুসাকে টাকা পাঠান ইরাদ

বাবুল আক্তারের পরিকল্পনায় মিতু হয় কন্ট্রাক্ট কিলিং-এর শিকার, মুসাকে টাকা পাঠান ইরাদ

দখিনের সময় ডেস্ক:

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের ঘনিষ্ঠজনের জবানবন্দিতে হত্যাকান্ডের পর টাকা লেনদেনের তথ্যপ্রমাণ পাওয়ার পরই পিবিআই নিশ্চিত হয়, মিতুকে হত্যার জন্যই মূলত তিন লাখ টাকা লেনদেন হয়েছে। বাবুল আক্তারের পরিকল্পনায় এটি ছিল একটি কন্ট্রাক্ট কিলিং। মূলত বাবুল আক্তারই টাকা পাঠানোর জন্য সাইফুলকে নির্দেশ দিয়েছিলেন।

বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় সাক্ষী হিসেবে মোকলেসুর রহমান ইরাদ নামে একজন আদালতে জবানবন্দি দিয়েছেন। তিনি বাবুল আক্তারের ঘনিষ্ঠ ব্যক্তি ও ব্যবসায়িক অংশীদার সাইফুল হকের ব্যবসা প্রতিষ্ঠানের ম্যানেজার। মঙ্গলবার(২৫মে) চট্টগ্রাম মহানগর হাকিম মো. শফী উদ্দিনের আদালতে জবানবন্দি দেন মোকলেসুর রহমান ইরাদ।

এদিকে মাহমুদা খানম মিতু হত্যা মামলার তদন্তে জাতিসংঘের শরণার্থী সংস্থা ইউএনএইচসিআরের ককক্সবাজারে কর্মরত ফিল্ড অফিসার (প্রটেকশন) গায়ত্রী ওমর সিং সম্পর্কে জানাতে ওই সংস্থাকে চিঠি দেওয়া হয়েছে। মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সংস্থাটির বাংলাদেশ কার্যালয়ে প্রতিষ্ঠানটির প্রধান বরাবর চিঠিটি দেন।

মামলার তদন্ত সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, মিতুকে খুনের ঘটনায় ‘কিলিং মিশনের প্রধান’ হিসেবে চিহ্নিত কামরুল ইসলাম সিকদার ওরফে মুসা সিকদারের দেওয়া বিকাশ নম্বরে হত্যাকান্ডের পাঁচ দিন পর ইরাদ তিন লাখ টাকা পাঠানোর কথা জবানবন্দিতে স্বীকার করেছেন। জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মহানগরের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বলেন, সাক্ষী হিসেবে মোকলেসুর রহমান ইরাদ জবানবন্দি দিয়েছেন। ইরাদ সাইফুল হকের স্টাফ। সাইফুল হক বাবুল আক্তারের ব্যবসায়িক অংশীদার। ইরাদ বিকাশে টাকা পাঠানোর কথা জানিয়েছেন।

ইরাদের তথ্যের ভিত্তিতে তদন্ত সংশ্লিষ্টরা জানিয়েছেন, সাইফুল হকের নির্দেশে হত্যাকা-ের পাঁচ দিন পর ইরাদ মুসার দেওয়া একটি বিকাশ নম্বরে মোট তিন লাখ টাকা পাঠান। পাবনায় সাইফুল হকের ব্যবসা প্রতিষ্ঠান। ইরাদও পাবনার বাসিন্দা।

এর আগে গত ১১ মে সাইফুল হক ও গাজী আল মামুন নামে দুই ব্যক্তি মিতু হত্যায় দায়ের হওয়া আগের মামলায় একই আদালতে জবানবন্দি দিয়েছিলেন। বাবুল আক্তারের পূর্ব পরিচিত ঘনিষ্ঠ ব্যক্তি এবং ব্যবসায়িক অংশীদার সাইফুল হক জবানবন্দিতে জানিয়েছিলেন, মিতু হত্যার তিন দিন পর তিনি বাবুল আক্তারের নির্দেশে গাজী আল মামুনের মাধ্যমে মো. কামরুল ইসলাম শিকদার মুসার কাছে তিন লাখ টাকা পাঠান। গাজী আল মামুন সেই মুসার আত্মীয়। মামুনও জবানবন্দি দিয়ে টাকা লেনদেনের বিষয়টি স্বীকার করেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ৫ জুন সকালে নগরীর পাঁচলাইশ থানার ও আর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে বাসার অদূরে গুলি ও ছুরিকাঘাতে খুন করা হয় মাহমুদা খানম মিতুকে। স্ত্রী খুনের ঘটনায় পুলিশ সদর দপ্তরের তৎকালীন এসপি বাবুল আক্তার বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামা আসামিদের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই বছরের আগস্টে বাবুল আক্তারকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়। ২০১৭ সালে মিতুর বাবার মোশাররফ হোসেন দাবি করেন, মিতু খুন হয়েছেন বাবুল আক্তারের পরিকল্পনায়। নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পর ২০২০ সালের জানুয়ারিতে বাবুল আক্তারের দায়ের করা মামলা তদন্তের দায়িত্ব পায় পিবিআই। এর পর মিত্যু হত্যা জট খুলতে থাকে। গত ১১ মে বাবুল আক্তারকে গ্রেপ্তার করে পিবিআই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কোথাও সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি, দেশকে অশান্ত করার ষড়যন্ত্র চলছে

দখিনের সময় ডেস্ক: সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। তিনি বলেন, দেশের পাহাড়ি এলাকাতেও বহুমুখী ষড়যন্ত্র থেমে...

দ্রুত প্রণয়ন করা হবে বিচারক নিয়োগ নীতিমালা: প্রধান বিচারপতি

দখিনের সময় ডেস্ক: প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগে নীতিমালা দ্রুত প্রণয়ন করা হবে। একই সঙ্গে সুনির্দিষ্ট আইনও করা হবে বলে...

গায়েবি মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে: আসিফ নজরুল

দখিনের সময় ডেস্ক: অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, বিচার বিভাগ ব্যবহার করে মানুষকে হয়রানি করার সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। বিগত...

ইসরায়েলে মশাবাহিত ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে নিহত ৭০, আক্রান্ত ৯১৩

দখিনের সময় ডেস্ক: মধ্যপ্রাচ্যের দু’টি দেশ লেবানন ও ফিলিস্তিনে দাপিয়ে বেড়াচ্ছে ইসরায়েল। গাজায় যুদ্ধ শেষ করতে না করতেই, দেশটি নতুনভাবে লেবাননে যুদ্ধ শুরু করেছে। এদিকে, মশাবাহিত...

Recent Comments