Home সারাদেশ দুই যুগ পারে হতে চললেও হয়নি রাস্তার সংস্করন

দুই যুগ পারে হতে চললেও হয়নি রাস্তার সংস্করন

মো: সাগর হাওলাদার:

ঝালকাঠির রাজাপুরের সদরের দক্ষিণ পাশের কৈবর্তখালি গ্রামের ৪ নং ওয়ার্ডের একটি সড়কে ওই এলাকাবাসির ভোগান্তির শেষ নেই। যুগে যুগে জনপ্রতিনিধি আসছে-যাচ্ছে এবং বার বার নির্বাচনের আসলেই এলাকাবাসি প্রার্থীদের কাছ থেকে প্রতিশ্রুতির পাচ্ছেন কিন্তু বাস্তবে সড়কের কোন পরিবর্তন হচ্ছেনা।

প্রায় দের যুগ আগে  কৈবর্তখালীর ক্লাববাসস্ট্যান্ড থেকে উপজেলার ফুলহার গ্রাম পর্যন্ত প্রায় তিন কিলোমিটার দীর্ঘ মাটির রাস্তাটি ইটের সোলিং করা হয়। তারপর দুই যুগ পার হতে চল্লেও হয়নি কোন সংস্কার ।

এ রাস্তাটির পাশ দিয়ে বয়ে গেছে  পোনা নদীর শাখা খাল। ওই খালের উপরের আছে একাধিক ব্রীজ কালভার্ট রয়েছে। সে ব্রীজ কালভার্ট গুলো ভেঙে এবং সংযোগ সড়কের মাটি সরে গিয়ে মানুষ চলাচলে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে। এছাড়া ইটের ওই সড়কটির বিভিন্ন স্থান ভেঙে ওই খালে পড়ে গিয়ে একেবারে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

সরেজমিনে দেখা যায়, প্রায় ৩ কি.মি .দীর্ঘ ইট সলিং সড়কটি সংস্কার না হওয়ায় অসংখ্য খানা খন্দের সৃষ্টির কারনে যানবাহন ও মানুষের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে ফলে প্রায়ই ঘটছে দুর্ঘটনা । সড়কটিতে বড় বড় অসংখ্য গর্তের সৃস্টি হয়েছে।

স্থানীয়রা জানান,রাজাপুর ইউনিয়নের বড় কৈবর্তখালী গ্রামের ওই সড়কটি দিয়ে এলাকাবাসি হাসপাতাল ,স্কুল ,কলেজ, ব্যংক,বীমা ,পোস্ট অফিস ইউনিয়ন পরিষদ,থানা ও হাটবাজারে যাতায়াত করছেন। সড়কটি ভেঙেচুরে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে অসংখ্য পথচারি ও এলাকাবাসির।

দীর্ঘদিন ধরে রিক্সা-ভ্যান চলাচল বন্ধ থাকায় বেশী ভোগান্তিতে পড়তে হচ্ছে এলাকার বৃদ্ধ, রোগী ও শিশু শিক্ষার্থীসহ মালামাল বহনকারীদের। সামন্য বৃষ্টিতে সড়কে খুব খারাপ অবস্থার সৃষ্টি হয়। এ সড়কটিতে দুটি ব্রীজ রয়েছে। ব্রীজ দুটির দুপাশের সংযোগ সড়কের ইট মাটি সড়ে যাওয়ায় যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

স্থানীয়দের অভিযোগ,  এাকাধিকবার  শুনছি সড়কটি টেন্ডার হয়েছে কিন্তু অদৃশ্য কারনে তার বাস্তবায়ন হচ্ছেনা। তাই এলাকাবাসী এই সড়কটি পুনরায় নির্মানের জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্থক্ষেপ কামনা করেছেন। এ বিষয়ে রাজাপুর সদর উইনিয়ন পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন তালুকদার বলেন, ওটা তেওয়ারি বাড়ির রাস্তা। টেন্ডার হয়েছে। শিঘ্রই নির্মান কাজ শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

নির্বাচন কমিশনে নিয়োগ বিজ্ঞপ্তি, নেবে ৩৬৯ জন

দখিনের সময় ডেস্ক: বাংলাদেশ নির্বাচন কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটির সচিবালয় ও এর আওতাধীন মাঠ পর্যায়ের কার্যালয়ের রাজস্ব খাতভুক্ত ১৫টি পদে বিভিন্ন গ্রেডে ৩৬৯...

হোয়াটসঅ্যাপ ভয়েস চ্যাটে নতুন ফিচার

দখিনের সময় ডেস্ক: বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে আসছে নিত্যনতুন ফিচার। অনেক আগেই অ্যাপটিতে যুক্ত হয়েছে প্রযুক্তির অন্যতম সেরা আবিষ্কার কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই)। তবে...

প্রতিবার খাবারের সঙ্গে শসা খাবেন যে কারণে

দখিনের সময় ডেস্ক: শসা হলো এমনই একটি সবজি যা প্রতিটি বাড়িতে সালাদ হিসেবে খাওয়া হয়। এই সবজি বিভিন্ন স্বাস্থ্য উপকারিতা দেয়। আপনি যদি ওজন কমানোর...

অবসরের ঘোষণা দিলেন সাকিব

দখিনের সময় ডেস্ক সাকিব আল হাসান ক্যারিয়ার শেষের ইঙ্গিতটা দিয়ে রেখেছিলেন অনেক দিন আগেই। গেল বছরের নভেম্বরে ভারতের মাঠে ওয়ানডে বিশ্বকাপ খেলতে যাওয়ার আগেই বলেছিলেন,...

Recent Comments