Home অন্যান্য নির্বাচিত খবর বৃক্ষ শুধু রোপণ করলেই হবেনা বরং তাকে নিয়মিত পরিচর্যার মাধ্যমে বাঁচিয়ে রাখতে...

বৃক্ষ শুধু রোপণ করলেই হবেনা বরং তাকে নিয়মিত পরিচর্যার মাধ্যমে বাঁচিয়ে রাখতে হবে – ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ।

“মুজিববর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি”- এই শ্লোগানকে সামনে রেখে বুধবার, (১১ আগস্ট ২০২১) দুপুরে পুলিশ সদর দপ্তর সম্মেলন কক্ষ থেকে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক), বাংলাদেশ পুলিশ কর্তৃক ভিডিও কনফারেন্সের মাধ্যমে আয়োজিত ভার্চুয়াল সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সামাজিক বনায়ন কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানের শুরুতেই তিনি শোকাবহ এই আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের যারা শাহাদাত বরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করেন। সেই সাথে শ্রদ্ধাভরে স্মরণ করেন ২৫ শে মার্চ কালরাতে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রথম বুলেট নিক্ষেপ করা সকল শহীদ পুলিশ সদস্যগণ সহ ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ সম্ভ্রম হারানো মা-বোনকে, যাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি।

বাংলাদেশ পুলিশ, পুনাক (পুলিশ নারী কল্যাণ সমিতি) কর্তৃক দেশব্যাপী প্রায় এক কোটি গাছ লাগানোর গৃহীত সামাজিক বনায়ন কর্মসূচিকে সাধুবাদ জানিয়ে এ সময় তিনি বলেন, পুনাক দেশের প্রায় সকল ইউনিটে পুলিশ পরিবারের কল্যাণসাধন ও সেবা প্রদানের পাশাপাশি সাধারণ মানুষের জন্য বিভিন্ন সেবামূলক কাজ করে যাচ্ছে।

আমরা দেখেছি করোনাকালে প্রায় প্রতিরাতেই পুনাক অসহায় মানুষদের মাঝে খাদ্য বিতরণ করেছে, রমজান মাসে ইফতার বিতরণ করেছে, বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে টঙ্গিপাড়া গিয়ে সাধারণ ও অসহায় মানুষদের নিয়ে স্বাস্থ্য ক্যাম্প পরিচালনা করেছে।

এ সময় তিনি পুনাক কর্তৃক গৃহীত সামাজিক বনায়ন কর্মসূচির ভূয়শী প্রশংসা করে বলেন, এই কর্মসূচি সবুজ বাংলাদেশকে আরো সবুজতর করার মাধ্যমে প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করবে। তবে অন্যান্য বৃক্ষের চেয়ে ফলজ বৃক্ষ বেশি রোপন করতে হবে যাতে করে পশুপাখি ও প্রাণী সম্পদের বৈচিত্র ফিরে আসে। তাই শুধু বৃক্ষরোপণ করলেই হবেনা বরং রোপিত বৃক্ষ নিয়মিত পরিচর্যার মাধ্যমে বাঁচিয়ে রাখতে হবে।

এ-সময় তিনি পুনাক সভানেত্রী জনাব জীশান মির্জাকে পুলিশ পরিবারের কল্যাণ ও সেবা নিয়ে কাজ করার পাশাপাশি সর্বসাধারণের কল্যাণ নিয়ে কাজ করার আহবান জানান।

এরপর সারাদেশের ন্যায় একযোগে বরিশাল মহানগর পুলিশের নির্মাণাধীন পুলিশ লাইনস চত্বর, রুপাতলিতে বৃক্ষরোপণ এর মধ্য দিয়ে সামাজিক বনায়ন কর্মসূচির শুভ সূচনা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বিএমপি অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এ্যান্ড প্রসিকিউশন  এনামুল হক, উপ-পুলিশ কমিশনার সদর দপ্তর  মোহাম্মদ নজরুল হোসেন,  ফয়জুন নাহার (সহধর্মিণী মোহাম্মদ নজরুল হোসেন), উপ-পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এ্যান্ড প্রসিকিউশন  খাঁন মোহাম্মদ আবু নাসের, পুনাক বিএমপি উৎপাদন সম্পাদিকা ও সাধারণ সম্পাদিকা  সুবর্ণা আক্তার সম্পা (সহধর্মিণী উপ-পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন  খান মুহাম্মদ আবু নাসের),অতিরিক্ত  উপ-পুলিশ কমিশনার  ক্রাইম অপারেশন এ্যান্ড প্রসিকিউশন রাসেল সহকারী পুলিশ কমিশনার স্টাফ অফিসার মোঃ মাসুদ রানা  সহ অন্যান্য কর্মকর্তা ও পুনাক নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কোথাও সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি, দেশকে অশান্ত করার ষড়যন্ত্র চলছে

দখিনের সময় ডেস্ক: সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। তিনি বলেন, দেশের পাহাড়ি এলাকাতেও বহুমুখী ষড়যন্ত্র থেমে...

দ্রুত প্রণয়ন করা হবে বিচারক নিয়োগ নীতিমালা: প্রধান বিচারপতি

দখিনের সময় ডেস্ক: প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগে নীতিমালা দ্রুত প্রণয়ন করা হবে। একই সঙ্গে সুনির্দিষ্ট আইনও করা হবে বলে...

গায়েবি মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে: আসিফ নজরুল

দখিনের সময় ডেস্ক: অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, বিচার বিভাগ ব্যবহার করে মানুষকে হয়রানি করার সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। বিগত...

ইসরায়েলে মশাবাহিত ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে নিহত ৭০, আক্রান্ত ৯১৩

দখিনের সময় ডেস্ক: মধ্যপ্রাচ্যের দু’টি দেশ লেবানন ও ফিলিস্তিনে দাপিয়ে বেড়াচ্ছে ইসরায়েল। গাজায় যুদ্ধ শেষ করতে না করতেই, দেশটি নতুনভাবে লেবাননে যুদ্ধ শুরু করেছে। এদিকে, মশাবাহিত...

Recent Comments