Home বরিশাল ফোন করলেই পাওয়া যাবে বরিশাল জেলা প্রশাসনের ফ্রী অক্সিজেন ও মেডিসিন সেবা

ফোন করলেই পাওয়া যাবে বরিশাল জেলা প্রশাসনের ফ্রী অক্সিজেন ও মেডিসিন সেবা

করোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করেছে বরিশাল জেলা প্রশাসন। ফোন করলেই বিনামূল্যে করোনা রোগীদের ঘরে অক্সিজেন পৌঁছে দেবে প্রশাসন পাশাপাশি দরিদ্র অসহায় মানুষের জন্য ফ্রী মেডিসিন সেবা দেওয়া হবে।

গতকাল ১১ আগস্ট বরিশাল সদর হাসপাতাল প্রাঙ্গণে বিনামূল্যে অক্সিজেন সেবা ও ফ্রী মেডিসিন সার্ভিস কার্যক্রমের শুভ উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার বরিশাল মোঃ সাইফুল হাসান বাদল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার। এসময় বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর  পরিচালক ডাঃ বাসুদেব কুমার দাস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) গৌতম বাড়ৈ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সোহেল মারুফ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রকিবুর রহমান খান, আরএমও মলয় কান্তি বড়াল, বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন, দৈনিক প্রথম সকাল এর সম্পাদক ও প্রকাশক কাজী আল মামুন, খুলনা অক্সিজেন ব্যাংক এর সাধারন সম্পাদক আছাদ শেখসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

করোনায় আক্রান্ত হয়ে যারা হাসপাতালে চিকিৎসা নিতে পারছেন না, বাসায় বসে চিকিৎসা নিচ্ছেন পাশাপাশি বরিশাল সদর হাসপাতালে করোনা রুগীর জন্য এই সেবা চালু করেছে বরিশাল জেলা প্রশাসন।

করোনা আক্রান্ত শ্বাসকষ্টের রোগীর তথ্য ফোনে জানালেই দ্রুত সময়ের মধ্যে অক্সিজেন সিলিন্ডার নিয়ে পৌঁছে যাবেন দায়িত্ব প্রাপ্তরা। অক্সিজেনের জন্য মোবাইলে ফোন করলে অথবা আমাদের অফিসিয়াল ফেসবুক পেজে মিডিয়া সেল বরিশাল জেলা প্রশাসনে জানানে অক্সিজেন সিলিন্ডার নিয়ে বাসায় চলে যাবে সদস্যরা।

শুধু অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিয়েই দায়িত্ব শেষ করবে না প্রশিক্ষিত টিম। সেই সঙ্গে অক্সিজেন কীভাবে লাগাতে হবে এবং ব্যবহার করতে হবে তা বুঝিয়ে দেবে তারা। প্রাথমিকভাবে অক্সিজেন সাপোর্ট পাবেন। তবে চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

জেলা প্রশাসনের এই উদ্যোগের সাথে সহযোগিতা করবেন রোটারি ক্লাব বাংলাদেশ এবং খুলনা অক্সিজেন ব্যাংক এর সদস্যরা। প্রথমে ১০০ টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে এই সেবা পরিচালনা করা হবে। পাশাপাশি ডাক্তারের পরামর্শ অনুযায়ী দরিদ্র অসহায় মানুষের জন্য ২২ ধরনের ঔষধ দেওয়া হবে।

অক্সিজেনের জন্য হটলাইন (এনডিসি বরিশাল-০১৭৪৫০৩৬৫৪০, নাজির সার্কিট হাউজ-০১৭১২৭০০৩৩৮, মোঃ আসাদ শেখ-০১৯৬৯৭৯৩৮৭৬, রুবেল-০১৭৬৭৫৮১৭২২, মাসুদ-০১৯৯৯৭৮৫৮৯৩) নম্বরে ২৪ ঘণ্টা কল করা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কোথাও সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি, দেশকে অশান্ত করার ষড়যন্ত্র চলছে

দখিনের সময় ডেস্ক: সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। তিনি বলেন, দেশের পাহাড়ি এলাকাতেও বহুমুখী ষড়যন্ত্র থেমে...

দ্রুত প্রণয়ন করা হবে বিচারক নিয়োগ নীতিমালা: প্রধান বিচারপতি

দখিনের সময় ডেস্ক: প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগে নীতিমালা দ্রুত প্রণয়ন করা হবে। একই সঙ্গে সুনির্দিষ্ট আইনও করা হবে বলে...

গায়েবি মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে: আসিফ নজরুল

দখিনের সময় ডেস্ক: অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, বিচার বিভাগ ব্যবহার করে মানুষকে হয়রানি করার সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। বিগত...

ইসরায়েলে মশাবাহিত ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে নিহত ৭০, আক্রান্ত ৯১৩

দখিনের সময় ডেস্ক: মধ্যপ্রাচ্যের দু’টি দেশ লেবানন ও ফিলিস্তিনে দাপিয়ে বেড়াচ্ছে ইসরায়েল। গাজায় যুদ্ধ শেষ করতে না করতেই, দেশটি নতুনভাবে লেবাননে যুদ্ধ শুরু করেছে। এদিকে, মশাবাহিত...

Recent Comments