Home সারাদেশ মই ছাড়া পার হওয়া যায় না ২৯ লাখ টাকার সেতু

মই ছাড়া পার হওয়া যায় না ২৯ লাখ টাকার সেতু

দখিনের সময় ডেস্ক : 

উন্নয়নের ছোঁয়া শহর থেকে গ্রামে লাগছে। উন্নয়ন করে গ্রামাঞ্চলে আমূল পরিবর্তনের পরিকল্পনা করা হচ্ছে। কিন্তু কিছু উন্নয়ন কর্মকাণ্ড মানুষের কাছে ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। রংপুরের মিঠাপুকুর উপজেলার মির্জাপুর ইউনিয়নের বৈরাতীহাটে সংযোগ সড়ক ছাড়াই ২৯ লাখ ২৭ হাজার টাকা ব্যয়ে সেতু নির্মাণ করা হয়েছে। স্থানীয় লোকজনের কাছে সেতুটি এখন ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। সেতু পারাপারে মই ব্যবহার করতে হচ্ছে।

স্থানীয়রা জানান, সংযোগ সড়ক ছাড়াই সেতু নির্মাণ করে রাখা হয়েছে। বর্ষার মৌসুমে সেতু পানিতে ডুবে যায়। আর পানি কমলে সেতু পারাপারে দুপাশে মই ব্যবহার করতে হচ্ছে চারশতাধিক মানুষকে। সেতু পারাপারে দু’পাশে দুই হাজার টাকার মই লাগানো হয়েছে।

সরেজমিনে দেখা যায়, মির্জাপুর ইউনিয়নের বৈরাতীহাটে নির্মিত সেতুর এক পাশে এইচ-আর সরকারি প্রাথমিক বিদ্যালয় অন্যপাশে কৃষি জমি। সড়ক না থাকলেও কৃষি জমির পাশ দিয়ে সরু আইল তৈরি করে স্থানীয় বাসিন্দারা চলাচল করছেন।

সেতুটির যুক্ত ফলকে লেখা রয়েছে, ২০১৮-২০১৯ অর্থবছরের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের গ্রামীণ রাস্তায় সেতু/কালভার্ট নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় এই সেতুটি নির্মাণ করা হয়। এইচআর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে হয়বতপুরগামী রাস্তায় হয়বতপুর খালের ওপর সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ২৯ লাখ ২৭ হাজার ৪০১ টাকা। এটির দৈর্ঘ্য ৩৬ মিটার।

এ বিষয়ে মির্জাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুর রউফ মিয়া গণমাধ্যমকে বলেন, সেতুর দু’পাশে সড়ক তৈরি করতে ঠিকাদারি প্রতিষ্ঠান মাটির খোঁজ করছে। আশা করি শিগগিরই সেতুর দু’পাশে রাস্তা নির্মাণ হবে।

এ বিষয়ে মিঠাপুকুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোশফিকুর রহমান বলেন, স্থানীয় বাসিন্দাদের দুর্ভোগ দূর করতে সেতুটি নির্মাণ করা হয়েছে। সেতুর দু’পাশের সড়কে মাটি ভরাট করে দেয়া হবে। মাটি না পাওয়ার কারণে দু’পাশে সড়ক তৈরি করতে বিলম্ব হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কোথাও সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি, দেশকে অশান্ত করার ষড়যন্ত্র চলছে

দখিনের সময় ডেস্ক: সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। তিনি বলেন, দেশের পাহাড়ি এলাকাতেও বহুমুখী ষড়যন্ত্র থেমে...

দ্রুত প্রণয়ন করা হবে বিচারক নিয়োগ নীতিমালা: প্রধান বিচারপতি

দখিনের সময় ডেস্ক: প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগে নীতিমালা দ্রুত প্রণয়ন করা হবে। একই সঙ্গে সুনির্দিষ্ট আইনও করা হবে বলে...

গায়েবি মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে: আসিফ নজরুল

দখিনের সময় ডেস্ক: অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, বিচার বিভাগ ব্যবহার করে মানুষকে হয়রানি করার সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। বিগত...

ইসরায়েলে মশাবাহিত ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে নিহত ৭০, আক্রান্ত ৯১৩

দখিনের সময় ডেস্ক: মধ্যপ্রাচ্যের দু’টি দেশ লেবানন ও ফিলিস্তিনে দাপিয়ে বেড়াচ্ছে ইসরায়েল। গাজায় যুদ্ধ শেষ করতে না করতেই, দেশটি নতুনভাবে লেবাননে যুদ্ধ শুরু করেছে। এদিকে, মশাবাহিত...

Recent Comments