Home শীর্ষ খবর ভেতর থেকে ভালো হতে হবে: বিএমপি কমিশনার

ভেতর থেকে ভালো হতে হবে: বিএমপি কমিশনার

খালিদ হাসান নাঈম ॥
একদল মাদক ব্যবসায়ীর ‘আত্মসমর্পন কৌশলকে’ অকার্যকর করে দিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার। বিএনপি কমিশনার বলেন, অনেকেই জানিয়েছেন আমরা মাদক ছেড়ে দিয়েছি। কিন্তু সমাজ বলছে তারা অপরিবর্তিত।
গতকাল রবিবার কোতয়ালী মডেল থানা বিএমপি কর্তৃক আয়োজিত ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠানে বিএমপি কমিশনার এ কথা বলেন। আত্মসমর্পকারী মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের উদ্দেশে পুলিশ কমিশনার বলেন, মুখোশ পরে, ঢাল ব্যবহার করে শুধু মুখে ভালো হয়েছি বললেই হবে না, ভেতর থেকে ভালো হতে হবে। ভালোদের অবশ্যই আমরা সর্বাত্মক সহায়তা প্রদান করবো। এ প্রসঙ্গে তিনি বলেন, এ ক্ষেত্রে আত্মসমর্পন প্রযোজ্য নয়। এ শব্দটি যুদ্ধেও ক্ষেত্রে প্রযোজ্য।
জনগণের আন্তরিকতা ও তথ্যের ভিত্তিতে অপরাধ দমন করে একটি জনমুখী গণমুখী পুলিশিং এর মাধ্যমে নিরাপদ নগরী উপহার দেয়ার আশাবাদ ব্যক্ত করেন বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান।
পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বলেন, সভায় শীর্ষ কর্মকর্তা হিসেবে আমাকে প্রধান অতিথি বলা হয়। তবে আমি কোন অতিথি হিসেবে নয়, জনগণের সর্বশেষ আশ্রয়স্থল থানায় সেবার মান কেমন তা সরাসরি সবার সম্মুখে শুনে, কিভাবে আরও আন্তরিক হয়ে জনগণের দোড়গোড়ায় জনগণকে সম্পৃক্ত করে পরিপূর্ণ সেবা পৌঁছে দেয়া যায় তা জানতে দায়িত্ব ও দায়বদ্ধতা নিয়ে উপস্থিত হই। তিনি বলেন, থানা হলো মূল সেবা কেন্দ্র। আমরা থানাকে ক্ষুদ্র ক্ষুদ্র এলাকায় ভাগ করে অফিসার নিয়োগ করেছি, তাঁরা স্থানীয়দের কাছের মানুষ হয়ে, ঘরের পুলিশ হয়ে, জনবান্ধব পুলিশ হয়ে দ্বারে দ্বারে ঘুরে সাধারণ মানুষের কথা শুনে মানবাধিকার সমুন্নত রেখে অপরাধ নিয়ন্ত্রণে কাজ করবে। জনগণ পুলিশ এক হয়ে কাজ করে দুষ্ট দমনে সোচ্চার হতে হবে। আমরা সকলেই আন্তরিক, দু’একজন ব্যতিক্রম থাকলে কোন ছাড় দেয়া হবে না। তিনি বিট পুলিশিংকে একটি নির্ভেজাল সেবা মাধ্যম হিসেবে আখ্যায়িত করেন।
বিএমপি কমিশনার বলেন, আগে কি ছিলো জানা নেই, আমরা অনৈতিক কর্মকান্ডে জিরোটলারেন্স নীতি নিয়ে একটি নতুন বরিশাল দেখতে চাই। কোথাও কোন অনৈতিক কর্মকান্ড চলছে কি-না জানাবেন। সভায় আগত এলাকাবাসীকে নগরীর আবাসিক হোটেলে কোন অনৈতিক কর্মকান্ড চলছে কি-না জানতে চাইলে, সকলেই এক বাক্যে সন্তোষ প্রকাশ করে অনৈতিক কর্মকান্ড বন্ধে ভূয়সী প্রশংসা করেন।
বিএমপি অতিরিক্ত পুলিশ কমিশনার জনাব প্রলয় চিসিম বলেন, আমরা বিভিন্ন প্রক্রিয়ায় জনগণের কাছে পৌঁছাতে, আপনাদের সংশ্লিষ্টতায় সেবার মান আরও বেগবান করার চেষ্টা করছি।
উপ-পুলিশ কমিশনার বিএমপি (দক্ষিণ) মোঃ মোকতার হোসেন পিপিএম বলেন, আমরা তৃণমূল পর্যায়ে সেবা পৌঁছে দিতে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছি। কোন অফিসারের বিরুদ্ধে সেবা পৌঁছে দিতে গাফিলতির অভিযোগ পেলে যথাযথ বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ কমিশনার মোঃ রাসেল, সহকারী পুলিশ কমিশনার স্টাফ অফিসার মোঃ আঃ হালিম, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মাসুদ রানা, সহকারী পুলিশ কমিশনার (নগর গোয়েন্দা) নরেশ কর্মকার, কোতয়ালী মডেল থানার ওসি মোঃ নুরুল ইসলাম পিপিএম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ফ্যাসিজমের ‘সিম্বল’ চুপ্পুর বিদায় সমাগত?

দখিনের সময় ডেস্ক: ক্ষমতার পট পরিবর্তনের পর রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে পরিবর্তন আনার দাবি সমন্বয়কদের নতুন না। এর আগেও সমন্বয়করা দাবি তোলার পর বিভিন্ন পদে...

কোটি টাকা নেন তৃপ্তি

দখিনের সময় ডেস্ক: তৃপ্তি দিমরি ২০২৩ সালে অ্যানিম্যাল ছবিতে অভিনয়ের জন্য ৪০ লক্ষ টাকা নিয়েছিলেন। এই চরিত্রে সাফল্যের পর রাতারাতি নিজের পারিশ্রমিক বাড়িয়েছেন। এখন দ্বিগুণ...

ক্ষমতার রূপান্তর হয়েছে, নতুনের পুরোপুরি জন্ম হয়নি: সলিমুল্লাহ খান

দখিনের সময় ডেস্ক: অধ্যাপক সলিমুল্লাহ খান বলেছেন, দেশে দুই মাস আগে যে ঘটনা ঘটেছে, তাতে ক্ষমতার রূপান্তর হয়েছে; কিন্তু নতুনের পুরোপুরি জন্ম হয়নি। এমন সময়ে...

না ফেরার দেশে সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী

দখিনের সময় ডেস্ক: সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. একিউএম বরুদ্দোজ্জা চৌধুরী মারা গেছেন। শনিবার (৫ অক্টোবর ) মধ্যরাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়ই মৃত্যুবরণ করেন তিনি। ফুসফুসের সংক্রমণ...

Recent Comments