Home জাতীয় বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীনতা, শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি: শেখ পরশ

বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীনতা, শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি: শেখ পরশ

দখিনের সময় ডেস্ক : 

দুঃখী মানুষের মুখে হাসি ফুটানো জাতির পিতার স্বপ্ন ছিল বলে মন্তব্য করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। তিনি বলেন, জাতির পিতা যেমন আমাদের দিয়েছেন স্বাধীনতা, তেমনি শেখ হাসিনা দিয়েছেন আমাদের অর্থনৈতিক মুক্তি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে বুধবার (২৯ সেপ্টেম্বর) বিকাল ৪টায় যুবলীগ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে রূপনগর থানার আরামবাগ মাঠে ৩ হাজার অসহায়-দুস্থের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণের সময় পরশ এসব কথা বলেন।

পরশ বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা পিতার প্রতি যে সম্মান, ভালোবাসা দেখিয়েছেন; সেটি পৃথিবীতে বিরল। তিনি নিজের স্বপ্নকে বিসর্জন নিয়ে পিতার স্বপ্নকে ধারণ করেছেন, লালন করেছেন, বাস্তবায়ন করে যাচ্ছেন। জাতির পিতার সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য কন্যা হিসেবে তিনি জীবন্মৃত্যুর সন্নিকটে থেকেও উদ্দেশ্য থেকে এক চুলও পিছপা হননি। পিতার প্রতি কন্যার ভালবাসার এমন নিদর্শন থেকে আজকের প্রজন্ম শিক্ষা গ্রহণ নিতে পারে।

যুবলীগ চেয়ারম্যান বলেন, আমাদের প্রিয় নেত্রী ১৯৮১ সালে চরম প্রতিকূল পরিবেশে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য নিজের জীবনের ঝুঁকি নিয়ে দেশে ফিয়ে এসেছিলেন। দেশে ফিরে পিতার স্বপ্ন বাস্তবায়নের জন্য যখন রাজনীতিকে মহান ব্রত জ্ঞান করে কাজ শুরু করেছিলেন; তখন থেকেই বাংলাদেশ বিরোধী চক্র বারবার তাকে হত্যা চেষ্টা করে। তবু তিনি পিতার স্বপ্ন বাস্তবায়ন থেকে একটুও সরে যাননি। শেখ হাসিনা সবার দুঃখ-দুর্দশা বুঝতে পারেন বলেই তিনি নিপীড়িত, নির্যাতিত, বঞ্চিতদের নেত্রী; গণমানুষের নেত্রী।

পরশ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে যুবলীগ নানাবিধ কর্মসূচি হাতে নিয়েছে। এরমধ্যে অন্যতম কর্মসূচি হচ্ছে আশ্রয়ণ কর্মসূচি। দেশব্যাপী যুবলীগের উদ্যোগে এই যুগান্তকারী কর্মসূচি চলমান থাকবে। প্রতিটি জেলায় ন্যূনতম ১ জন গৃহহীনকে যুবলীগ নিজস্ব অর্থায়নে গৃহনির্মাণ করে দেওয়ার কাজ অব্যাহত রেখেছে। তিনি আরও বলেন, শেখ হাসির জন্মদিন উপলক্ষে আজ আমরা ৩০০০ জন অসহায়-দুস্থকে বস্ত্র বিতরণ করছি। আগামীতেও এমন মানবিক কর্মকাণ্ড যুবলীগ অব্যাহত রাখবে।

ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল, ঢাকা-১৬ আসনের সাংসদ আলহাজ মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ, সাবেক সংস সদস্য শাহীদা তারেক দীপ্তি প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

গভীর গুহায় মৃদু আলো

সম্প্রতি ব্যারিস্টার সুমন তার প্রাপ্ত অর্থের পরিমাণ তুলে ধরে নিজের নির্বাচনি এলাকায় যে বক্তব্য দিয়েছেন তা রাষ্ট্রব্যবস্থার গভীরে কালো গুহায় মৃদু আলো ফেলেছে বলে...

২৩ বছর পর রাজনী‌তিতে ফেরার ইঙ্গিত দিলেন আবুল হাসান চৌধুরী

দখিনের সময় ডেস্ক: রাজনী‌তি‌তে ফেরার ইঙ্গিত দি‌য়ে‌ছেন সা‌বেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী কায়ছার। শ‌নিবার (৪ মে) সন্ধ‌্যায় মধুপুর পৌরসভার কাঁঠালতলা এলাকায় উপ‌জেলা প‌রিষদ নির্বাচ‌নের...

সন্দেশখালিতে ধর্ষণের অভিযোগ সাজানো, পশ্চিমবঙ্গের রাজনীতি সরগরম

দখিনের সময় ডেস্ক: সন্দেশখালিতে তৃণমূল নেতাদের দ্বারা ধর্ষণের অভিযোগ পুরোটাই সাজানো ঘটনা এবং এর পেছনে পশ্চিমবঙ্গের বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর সংশ্লিষ্টতা রয়েছে, এমনটাও উঠে এসেছে...

বরিশালে বাস টার্মিনালে শ্রমিকদের তাণ্ডব, সড়ক অবরোধ

দখিনের সময় ডেস্ক: বাসচালক ও সহকারীকে মারধরের প্রতিবাদে বরিশালের নথুল্লাবাদ বাস টার্মিনালে দফায় দফায় হামলা, ভাঙচুর ও সড়ক অবরোধ করেছেন শ্রমিকরা। তবে শ্রমিক সংগঠন ও...

Recent Comments