Home বরিশাল ইউপি নির্বাচন ঘিরে বরিশাল আওয়ামী লীগে দ্বন্দ্ব-উদ্বেগ

ইউপি নির্বাচন ঘিরে বরিশাল আওয়ামী লীগে দ্বন্দ্ব-উদ্বেগ

 স্টাফ রিপোর্টার:

বরিশাল সদর উপজেলার পাঁচ ইউপি নির্বাচন নিয়ে মূলত স্থানীয় আওয়ামী লীগের দ্বন্দ্ব ও উদ্বেগ দেখা দিয়েছে। দলের পক্ষ থেকে বিদ্রোহী প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহার করতে বলা হলেও তাতে সাড়া মেলেনি। এমন পরিস্থিতিতে অস্বস্তির পাশাপাশি দ্বিধা-বিভক্ত হয়ে পড়েছেন দলটির তৃণমূলের নেতাকর্মীরা। এ ছাড়া ইসলামী আন্দোলন ছয় ইউনিয়নেই প্রার্থী (হাতপাখা) দিয়েছে। বিএনপি নির্বাচন বর্জনের ঘোষণা দিলেও তিনটি ইউনিয়নে দলটির নেতাকর্মীরা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে বরিশালের আগৈলঝাড়া, বানারীপাড়া ও সদর উপজেলার ১২ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ করা হবে। নির্বাচন কর্মকর্তা জানান, ভোট নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কমিশন কাজ করছে। ইতিপূর্বে সব প্রার্থীকে নিয়ে আইনশৃঙ্খলা মেনে ভোটের মাঠে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

এর মধ্যে আগৈলঝাড়া উপজেলার পাঁচ ইউপিতে একক প্রার্থী। তারা আবার আওয়ামী লীগ মনোনীত। এ ছাড়া বরিশাল সদর উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে পাঁচটিতেই আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী মাঠে রয়েছেন। এই আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সহসভাপতি পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব) জাহিদ ফারুক শামীম।

সদর উপজেলার ১নং রায়পাশা-কড়াপুর ইউনিয়নে নৌকার প্রার্থী আহমেদ শাহরিয়ার বাবু। ১৮ আগস্ট রাতে উপজেলা চত্বরের ঘটনায় গ্রেফতার ও র্নিযাতরেন শিকার হয়েছেন নিবেদিত প্রাণ এই নেতা। সৈয়দ হাতেম আলী কলেজের সাবেক জিএস এক সময়ের ডাকসাইটে এই ছাত্রনেতার অবস্থান দলে বেশ শক্তিশালী। কিন্তু এবারের ইউপি নির্বাচনে শক্তিশালী প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন মিজানুর রহমান জাকির চৌধুরী। তিনিও আওয়ামী পরিবারের সন্তান এবং তার পিতা আলতাফ হোসেন চৌধুরীসহ তাদের বাড়ির আটজন ছিলেন বীর মুক্তিযোদ্ধা। এই ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হিসেবে রয়েছেন বর্তমান চেয়ারম্যান হাবিবুর রহমান খোকন। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী কোতোয়ালি থানা বিএনপির সহ-সভাপতি ও সাবেক সফল চেয়ারম্যান নুরুল আমিনের ছোট ভাই মো. মনিরুজ্জামান মনির।

চরকাউয়া ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি হারুন অর রশিদ। আর নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান মনিরুল ইসলাম ছবি। স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন বিএনপির আহ্বায়ক মামুন সরদার। চাদপুরা ইউনিয়নে নৌকার প্রার্থী হেলাল উদ্দিন। আর বিদ্রোহী প্রার্থী সদর উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক এইচএম জাহিদ। শায়েস্তাবাদ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আরিফুজ্জামান মুন্না নৌকার প্রার্থী। এখানে বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রুবেল হোসেন তালুকদার। তিনি আগরতলা ষড়যন্ত্র মামলার অন্যতম আসামি প্রয়াত ফ্লাইট সার্জেন্ট ফজলুল হকের ভাতিজা। এখানে বিএনপির কোনো প্রার্থী নেই। তবে নেতাকর্মীরা রুবেল তালুকদারকে সমর্থন দেবেন বলে ঘোষণা দিয়েছেন।

চন্দ্রমোহন ইউনিয়নে নৌকার প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি এসএম মতিউর রহমান। স্বতন্ত্র প্রার্থী বিএনপি সমর্থক সিরাজুল ইসলাম। চরমোনাই ইউনিয়নে প্রার্থী চরমোনাইয়ের পীর ও ইসলামী আন্দোলনের আমিরের ছোট ভাই সৈয়দ জিয়াউল করীম। এখানে নৌকার প্রার্থী মাস্টার নুরুল ইসলাম। তাঁকে প্রক্যাশ্যে সমর্থন দিয়েছেন ইউনিয়নের সাবেক প্রভাশালী চেয়ারম্যান ছালাম রাড়ী।  এদিকে বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী আওয়ামী লগের ইউনিয়ন যুগ্ম আহ্বায়ক সাব্বির হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

র‍্যানসমওয়্যার হামলায় মুক্তিপণ দেওয়ার হার বেড়েছে

দখিনের সময় ডেস্ক: র‍্যানসমওয়্যার হামলায় মুক্তিপণ দেওয়ার হার গড়ে ৫০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ২০২৩ সালে র‍্যানসমওয়্যার সাইবার হামলায় ভুক্তভোগী প্রতিষ্ঠানগুলো গড়ে ৪ লাখ থেকে ২০...

গরমে কেন খাবেন আখের রস

দখিনের সময় ডেস্ক: তীব্র গরম থেকে বাঁচতে ঠান্ডা পানীয়র বদলে অনেকেই ভরসা রাখেন আখের রসে। আখের রস থেকেই তৈরি হয় চিনি। কিন্তু চিনির থেকেও অনেক...

বৃষ্টি বিলাসে খেতে পারেন যেসব খাবার

দখিনের সময় ডেস্ক: টানা অতি তীব্র তাপপ্রবাহের পর বৃষ্টি নেমেছে দেশের বিভিন্ন স্থানে। এতে প্রাণচাঞ্চল্য ফিরেছে ব্যস্ত জীবনে। দীর্ঘদিন গরমের ধকল পোহানোর পর এমন বৃষ্টি...

অনিয়ম-দুর্নীতিতে নিমজ্জিত হালিমা খাতুন স্কুল, ১৩ ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগ

মামুনুর রশীদ নোমানী, অতিথি প্রতিবেদক: অনিয়ম ও দুর্নীতিতে চরম সংকটে পড়েছে বরিশালের ঐতিহ্যবাহী হালিমা খাতুন স্কুল। শিক্ষকরা নিয়োজিত কোচিং বানিজ্যে। স্কুলের শিক্ষক, অভিভাবকদের মধ্যে চরম...

Recent Comments