Home বরিশাল বরিশালে আইনজীবী সমিতির নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান বিএনপি প্যানেলের

বরিশালে আইনজীবী সমিতির নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান বিএনপি প্যানেলের

দখিনের সময় ডেস্ক

বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জাল জালিয়াতির মাধ্যমে আওয়ামী সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ বিজয় হাসিল করার অভিযোগ ও ফলাফল প্রত্যাখ্যান করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বরিশাল জেলা শাখার নেতৃবৃন্দ।

শুক্রবার সন্ধ্যা ৭টায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বরিশাল জেলা ইউনিট এর কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ ফলাফল প্রত্যাখ্যান করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বরিশালের সভাপতি মো. মহসিন মন্টু।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ১০ ফেব্রুয়ারি বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচন চলাকালীন সময় নির্বাচন কমিশন কৌশলে ভোটারদের হাতে ব্যালট পেপার দেওয়ার পূর্বে ব্যালটে ক্রস চিহ্ন বা টিক চিহ্ন দিয়ে ব্যালটটি বাক্সে ঢুকিয়ে দেওয়ার ব্যবস্থা করে। আমরা ভোটগ্রহণের স্থান পরিবর্তনের দরখাস্ত দিলে নির্বাচন কমিশনার আমাদের ভোটগ্রহণের স্থান পরিবর্তনের ওয়াদা করে। প্রধান নির্বাচন কমিশনার হঠাৎ করে সিদ্ধান্ত পরিবর্তন করে পূর্বের স্থানে ভোটগ্রহণের ব্যবস্থা করে জাল জালিয়াতির কর্ম সহজ করে দেয়।

তিনি আরও বলেন, ভোটগ্রহণ চলাকালীন জাল জালিয়াতির একটি ব্যালট হাতে নাতে ধরিয়ে দেওয়ার পর আমাদের আপত্তির পরিপ্রেক্ষিতে প্রধান নির্বাচন কমিশনার তাৎক্ষনিকভাবে ব্যালটটি বাতিল করে। পুনরায় ব্যালট পেপার সরবরাহ করে জাল জালিয়াতির একটি দৃষ্টান্ত স্থাপন করে।

এছাড়াও ভোট কেন্দ্রের মধ্যে ঢুকে আওয়ামী আইনজীবীরা সাধারণ ভোটারদের ভয়ভীতি দেখিয়ে তাদের হাত থেকে ব্যালট পেপার জোর করে নিয়ে যায় এবং তাদের প্রার্থীর পক্ষে ক্রস চিহ্ন বা টিক চিহ্ন দিয়ে তাদের মনোনীত প্রার্থীদের বিজয় নিশ্চিত করে।

বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচন কমিশনের বিরুদ্ধে জাল জালিয়াতি, ব্যালট কারচুপি ও ভোটের স্থান পরিবর্তন না করাসহ ৬টি অভিযোগ করে নির্বাচন বর্জন করে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত সভাপতি প্রার্থী এসএম সাদিকুর রহমান লিংকন, সাধারণ সম্পাদক প্রার্থী আবুল কালাম আজাদসহ বিএনপি সমর্থিত প্যানেলের নেতৃবৃন্দ।

এসব বিষয়ে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম খোকন গ্ণমাধ্যমকে বলেন, কাল সারাদিন নির্বাচন করেছে। শুক্রবার সকালে গিয়ে ফলাফলের কাগজে সই দিয়েছে তারা। সব কিছু মেনে নিয়ে আবার বর্জন করে সংবাদ সম্মেলন করেছে। এসব কথাবার্তা ভিত্তিহীন। বর্জন করতে হলে নির্বাচনের মধ্যে করতো। এখন এসব বর্জন ভিত্তিহীন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা শিগগিরই: শিবির সভাপতি

দখিনের সময় ডেস্ক ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, দু-একদিনের মধ্যে সেক্রেটারিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। গতকাল শনিবার রাতে গণমাধ্যমকে...

সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরীকে রাজধানীর আদাবর থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রবিবার রাজধানীর...

শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

দখিনের সময় ডেস্ক: কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপে বাড়ির সামনে থেকে তাহমিনা আক্তারের (৭) নামে এক শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) রাত...

স্ত্রীকে কুপিয়ে হত্যা, থানায় এসে স্বামীর আত্মসমর্পণ

দখিনের সময় ডেস্ক: রাজধানীর পল্লবীতে শামসুন্নাহার (৫২) নামের এক নারীকে নিজ হাতে বটি দিয়ে কুপিয়ে হত্যা করেছেন তার স্বামী। ঘাতক স্বামীর নাম মোখলেছুর রহমান (৫২)।...

Recent Comments