Home বিনোদন সুখের ভেতরে আশান্তির অনল, অবসাদ দূর করতে নিতে হয় থেরাপী

সুখের ভেতরে আশান্তির অনল, অবসাদ দূর করতে নিতে হয় থেরাপী

দখিনের সময় ডেক্স:

বলিউডে ক্যারিয়ার শুরুর আগে থেকেই পারিবারিক গরিমার আলোয় উজ্জ্বল তারা। তবে এই পারিবারিক গরিমা যতটা আলোকময়, ততটাই আবার আঁধারে ঢাকা। বয়স অল্প হলেও, পরিবার-সমাজ ও পারিপার্শ্বিকতা তাদের অনেকটা পরিণত করে তোলে। কিন্তু এটি উপরের দৃশ্য, ভিতরে তাদের আশান্তির অনল!

বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের অকাল মৃত্যু মানসিক স্বাস্থ্যের প্রশ্নটিকে গত কয়েক মাসে বড় প্রাসঙ্গিক করে তুলেছে। তবে কর্মজগতে পা রাখার আগে এই তারকা সন্তানরা যেভাবে নিজেদের অভিজ্ঞতা নিয়ে সরবÑ তা আগামী প্রজন্ম সম্পর্কে ইতিবাচক ইঙ্গিত দেয়।

সম্প্রতি মানসিক অবসাদ নিয়ে মুখ খুলেছেন সারা আলী খান, নব্যা নভেলি নন্দা ও ইরা খান। এ ছাড়া সুহানা খান প্রকাশ্যে এনেছেন গায়ের রং নিয়ে বৈষম্যমূলক অভিজ্ঞতার কথা।  সব ধরনের সুযোগ-সুবিধায় অভ্যস্ত তারকা সন্তানদের অবসাদের কারণ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলে নানা জল্পনা। মধ্যবিত্ত মানসিকতা ছুঁতে পারে না তাদের ভাবনার তল। তাই সামাজিক যোগাযোগমাধ্যমকে হাতিয়ার করে দুনিয়ার সামনে তারা তুলে ধরেন চিন্তাভাবনার দোলাচল। তৈরি করেন যুবসমাজের জন্য দৃষ্টান্ত।

কদিন আগেই ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খানের মেয়ে ইরা জানান, চার বছরের বেশি সময় ধরে বিষন্নতায় ভুগছেন তিনি। অভিনেত্রী কঙ্গনা রানাউত সেই পোস্টটি শেয়ার করে আমিরকে খোঁচা দিয়ে লেখেন, অল্প বয়সে মা-বাবার বিচ্ছেদ হলে সন্তান তো বিষন্নতায় ভুগবেই!

বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চনের নাতনী নব্যাও মানসিক অবসাদ নিয়ে নিজের মতামত প্রকাশ্যে এনেছেন। এক অনুষ্ঠানে তিনি বলেন, অনেক সময় এমন হয়েছে যে, আমি বুঝতে পারছিলাম অবসাদের শেষ প্রান্তে পৌঁছে গিয়েছি। কিন্তু সেটা নিয়ে কথা বলার তাগিদ অনুভব করিনি কিংবা সমাধানের জন্য উদ্যোগী হইনি। সম্প্রতি আমি থেরাপি করিয়েছি, যার কথা আমার পরিবার জানে। কিন্তু বন্ধুদের বলিনি। এখন আগের চেয়ে স্বস্তিজনক জায়গায় রয়েছি মনে হয়।

এদিকে কিছুদিন আগেই গায়ের রং নিয়ে বৈষম্যমূলক অভিজ্ঞতার কথা প্রকাশ্যে এনেছিলেন বলিউড বাদশাহ শাহরুখ খানের মেয়ে সুহানা। তিনি বলেন, প্রায় সময়ই আমার গায়ের রং নিয়ে অনেকে বাজে মন্তব্য করেন। আমার অবাক লাগে এটা দেখে যে, মন্তব্যকারীদের সবাই প্রাপ্তবয়স্ক আর ভারতীয়! নিজ দেশের মানুষের কাছ থেকে এমন মন্তব্য আমাকে নিরাপত্তাহীন করে তোলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম...

মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান

দখিনের সময় ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান হবিগঞ্জে মানহানির একটি মামলা থেকে খালাস পেয়েছেন । বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল আলীম...

সাবেক ছাত্রলীগ নেতাকে হত্যা: ৮ শিক্ষার্থী বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা শামীম মোল্লাকে পিটিয়ে হত্যা করার ঘটনায় অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের আটজন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। সাময়িক...

বাউফলে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বাউফল প্রতিনিধিঃ পটুয়াখালীর বাউফলে কালাইয়া-বাউফল ও বরিশাল সড়ক অবরোধ করেছেন কয়েকশ বিক্ষুব্ধ শিক্ষার্থী। আজ বৃহস্পতিবার বেলা ১১ টা থেকে দুপুর ১ পর্যন্ত দুই ঘন্টা দাশপাড়া...

Recent Comments