Home বরিশাল ভোলা ভোলার চাঞ্চল্যকর টিটু হত্যা মামলার আসামি গ্রেফতার

ভোলার চাঞ্চল্যকর টিটু হত্যা মামলার আসামি গ্রেফতার

গাজী তাহেরুল আলম লিটন:

ভোলার মেঘনা নদীতে ২০২১ সালের ১১ নভেম্বর মেঘনা নদীতে চাঞ্চল্যকর খোরশেদ আলম টিটু (৩৫) হত্যা মামলার অন্যতম আসামি শামসুদ্দিনকে (৪৮) গ্রেফতার করেছে ভোলা জেলা সাইবার ক্রাইম ইনভেষ্টিগেশন (সিআইডি)।

বুধবার (২৫ মে) সকালে নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানা সংলগ্ন কাজীরহাট এলাকা থেকে সোনাইমুড়ী থানা পুলিশের সহযোগিতায় তাকে গ্রেফতার করা হয়। শুক্রবার (২৭ মে) বিকেলে ভোলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ সুপার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি শামসুদ্দিন কিলিং মিশনে সরাসরি অংশ নেয়। গ্রেফতারকৃত আসামি ঘটনার সাথে তাঁর নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করে হত্যাকান্ডে জড়িত অন্যান্যদের বিষয়ে বিভিন্ন চাঞ্চল্যকর তথ্য প্রদান করেছে।

জিজ্ঞাসাবাদে সে ঘটনার দিন সংঘটিত অপরাধের বিস্তারিত তথ্যসহ কিলিং মিশনে অংশ নেয়া অন্যান্যদের বিষয়েও অনেক গুরুত্বপূর্ন তথ্য প্রদান করে। তাঁর দেওয়া তথ্য নিখুঁতভাবে যাচাই করে ঘটনায় জড়িত অন্যান্য আসামিদের সনাক্ত করে গ্রেফতার অভিযান অব্যাহত আছে। গ্রেফতারকৃত শামসুদ্দিন পেশাদার অপরাধী এবং হত্যা, অপহরণ, ডাকাতি, চাঁদাবাজিসহ একাধিক মামলার পলাতক আসামি।

পুলিশ সুপার আরও জানান, আসামি শামসুদ্দিনের বিরুদ্ধে ভোলা সদর থানায় ১টি হত্যা মামলাসহ তজুমদ্দিন থানায় ১টি হত্যা মামলা, ১টি ডাকাতি প্রস্তুতি মামলা, ১টি চাঁদাবাজি মামলা, বোরহানউদ্দিন থানায় ১টি ডাকাতি মামলা, ১টি চাঁদাবাজি মামলা, ১টি দ্রুত বিচার আইন মামলা, লক্ষীপুর সদর থানায় ১টি অপহরণ করে চাঁদা আদায় মামলা ও ১টি অস্ত্র মামলাসহ মোট ৭টি মামলার তথ্য পাওয়া গেছে।

এদিকে গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে ৭ দিনের রিমান্ডের আবেদন চেয়ে বৃহস্পতিবার ২৬ মে দুপুরে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের ১১ নভেম্বর ভোলার দৌলতখান উপজেলার মদনপুর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান নাছির উদ্দিন নান্নু সেই বছরের ২৬ নভেম্বর তাঁর ইউনিয়নে একটি সভায় যোগ দিতে কর্মীদের নিয়ে মদনপুরে যান। সেদিন তাঁর প্রতিদ্বন্দ্বী পরাজিত চেয়ারম্যান প্রার্থী জামাল উদ্দিন চকেটও দুইটি স্পিডবোট নিয়ে মদনপুর যান। পরে সেদিন বিকেলে চেয়ারম্যান নাছির উদ্দিন নান্নু ট্রলারযোগে ভোলায় ফেরার পথে নাছির মাঝি ঘাটের কাছাকাছি আসলে জামাল তাঁর পরিকল্পনা অনুযায়ী একটি স্পিডবোট দিয়ে এসে ট্রলার লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় ট্রলারটি স্পিডবোটের ওপর উঠিয়ে দেওয়া হলে বোটটি ডুবে যায়। এতে স্পিডবোটে থাকা অস্ত্রধারী সন্ত্রাসীরা নদীতে পড়ে যায়। পরে ট্রলারে থাকা লোকদের ঘাটে নামিয়ে দিয়ে চেয়ারম্যানের ২০-২৫ জন অনুসারী পুনরায় ঘাট থেকে ট্রলার নিয়ে সন্ত্রসীদের ধরতে যান। এসময় সন্ত্রাসীরা তাঁদের লক্ষ্য করে গুলি করলে যুবলীগ নেতা খোরশেদ আলম টিটুর মাথায় গুলি লাগে। এতে তিনি আহত হলে তাকে ভোলা সদর হাসাপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে ১৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

মামুনুল হকের নামে ৪১টি মামলা, ধর্ষণ মামলা বেশি আলোচিত

দখিনের সময় ডেস্ক: বাংলাদেশের কওমী মাদরাসা ভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হক কারামুক্তির পর নেতাকর্মী ও অনুসারীরা হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব...

জামিনে কারাগামুক্ত হেফাজতের মামুনুল হক

দখিনের সময় ডেস্ক: জামিনে মুক্তি পেয়ে কারাগার থেকে বের হয়েছেন হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক। শুক্রবার (৩ মে)  কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয়...

আশ্চর্যজনক ছাগল, বিড়ালের মতো ঘরে পোষা যায়

দখিনের সময় ডেস্ক: পরিণত বয়সী ছাগলের উচ্চতা মাত্র ১ ফুট। এগুলো দেশি-বিদেশি অন্যান্য জাতের ছাগলের মতো নয়। এ জাতের ছাগলগুলো মানুষের সঙ্গে খুবই বন্ধুত্বসুলভ আচরণ...

রাজনীতিতে পথহারা বিএনপি

বিএনপি নিয়ে ক্ষমতাসীনদের খিস্তিখেউড় প্রতিনিয়ত চলে বিভিন্ন অনুষ্ঠানে। একটা নাটক আছে না, চলিতেছে সার্কাস। সরকারের অন্তত দুজন মন্ত্রী বিএনপি নিয়ে আল্লাহর ত্রিশ দিন কথা...

Recent Comments