Home চাকরির খবর ফায়ার সার্ভিসের বাছাই পরীক্ষার তারিখ প্রকাশ, প্রার্থী ৪০৬৭ জন

ফায়ার সার্ভিসের বাছাই পরীক্ষার তারিখ প্রকাশ, প্রার্থী ৪০৬৭ জন

দখিনের সময় ডেস্ক:

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অধীন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ১২তম গ্রেডের স্টেশন অফিসার পদের বাছাই পরীক্ষার কেন্দ্র, সময়সূচি, আসনব্যবস্থা ও নির্দেশনা প্রকাশ করা হয়েছে।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, স্টেশন অফিসার পদের বাছার পরীক্ষা ৩১ আগস্ট বেলা ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে এ পরীক্ষা নেওয়া হবে। মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ৬৭ জন। কমিশনের ওয়েবসাইট অথবা টেলিটকের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

পরীক্ষায় মোট ১০০টি প্রশ্ন থাকবে। পূর্ণমান ১০০। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ১ নম্বর পাবেন। প্রতিটি ভুল উত্তরের জন্য .৫০ নম্বর কাটা যাবে।

মুঠোফোন, কোনো ধরনের ইলেকট্রনিক যোগাযোগের যন্ত্র, হাতঘড়ি, বইপুস্তক, ব্যাগসহ কোনো পরীক্ষার্থী পরীক্ষার হলে ঢুকতে পারবেন না। পরীক্ষার হলের গেটে পুলিশের উপস্থিতিতে উল্লিখিত দ্রব্যাদি এবং প্রবেশপত্র চেক করে প্রার্থীদের হলে ঢোকার অনুমতি দেওয়া হবে।

পরীক্ষাকক্ষে কোনো পরীক্ষার্থীর কাছে মুঠোফোন, কোনো ধরনের যোগাযোগের যন্ত্র বা হাতঘড়ি পাওয়া গেলে ওই প্রার্থীকে বহিষ্কার করে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পরীক্ষা চলাকালে বহিরাগত কেউ যেন কোনোভাবেই পরীক্ষার হলে ঢুকতে না পারে, সে বিষয় পরীক্ষা হলের প্রবেশপথে দায়িত্ব পালনকারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিশ্চিত করবেন।

পরীক্ষা চলাকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, সাংবাদিক, গোয়েন্দা সংস্থার সদস্য, পিএসসির প্রতিনিধি বা অন্য কোনো পরিচয় নিয়ে কোনো ব্যক্তি পরীক্ষাকেন্দ্র ও হলে অনধিকার প্রবেশ করতে চাইলে প্রবেশপথে দায়িত্ব পালনকারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কমিশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও প্রতিষ্ঠানপ্রধানকে বিষয়টি অবহিত করবেন। কমিশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও প্রতিষ্ঠানপ্রধান তাঁর পরিচয় সম্পর্কে যথাযথভাবে নিশ্চিত হবেন এবং প্রয়োজনে প্রবেশের অনুমতি প্রদান করবেন।

বাছাই পরীক্ষার কেন্দ্র, সময়সূচি ও আসনব্যবস্থা এই লিংকে দেখা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

গাড়িতে আসার বিষয়ে ব্যাখ্যা দিলেন রনোভাই

প্রায় দুই দশক আগে এসটিভি ইউএস নামে একটি টেলিভিশন আমেরিকা থেকে সম্প্রচারিত হতো। কিন্তু কার্যক্রম পরিচালিত হতো বাংলাদেশ থেকে। এতে মুখোমুখি নামে একটি টকশো...

মাছ ধরার সময় শ্বাসনালিতে বাইন মাছ

দখিনের সময় ডেস্ক: ঝুঁকিপূর্ণ দেখে তিন ঘণ্টার চেষ্টায় শ্বাসনালি কেটে বাইন মাছটি বের করা হয়। এরপর রোগী সুস্থ হলে ৭-৮ দিন পর তার শ্বাসনালিতে বসানো...

অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: কলেজে অধ্যক্ষের রুমে ঢুকে শিক্ষক পেটানো ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। শিক্ষককে পেটানো বহিষ্কৃত এ ছাত্রলীগ নেতা হলেন মো. সাফাতুন নুর...

দুবাইয়ে বাংলাদেশিদের শত শত বাড়ি, কোনটির দাম তিনশ কোটি টাকারও বেশি

দখিনের সময় ডেস্ক: গত কয়েক বছরে দুবাইয়ের বিলাসবহুল এলাকা ছাড়াও বিভিন্ন এলাকায় বাংলাদেশিদের আবাসন সম্পদ কেনার বিষয়টি সেখানকার কমিউনিটিতে অনেকটা ‘ওপেন সিক্রেট’। মধ্যপ্রাচ্যের ধনী দেশ...

Recent Comments