Home খেলাধূলা একাদশ গঠন নিয়ে মধুর সমস্যায় ইংল্যান্ড

একাদশ গঠন নিয়ে মধুর সমস্যায় ইংল্যান্ড

দখিনের সময় ডেস্ক

ফিল সল্ট বাইরে বসে আছেন। লিয়াম লিভিংস্টোন চোট কাটিয়ে উঠেছেন। ক্রিস ওকসের ফিটনেস নিয়ে কিছুটা শঙ্কা যদিও আছে। তবে দলে বিকল্পের অভাব নেই। টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরুর ম্যাচের আগে তাই মধুর সমস্যায় পড়েছে ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্ট। অধিনায়ক জস বাটলারও স্বীকার করে নিয়েছেন, একাদশ গড়া নিয়ে মাথাব্যথা আছে তাদের। বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে নিজেদের প্রথম ম্যাচে শনিবার (২২ অক্টোবর) পার্থে আফগানিস্তানের মুখোমুখি হবে ইংল্যান্ড। আগের দিন সংবাদ সম্মেলনে বাটলার জানান, এখনও একাদশ ঠিক করতে পারেননি তারা।

তিনি বলেন, না, এখনও না। তবে আমি মনে করি, আমাদের ভালো ধারণা আছে। আমরা যে পথে যেতে চাই, তার জন্য আমাদের হাতে অনেক বিকল্প আছে। দল নিয়ে আমি খুব আত্মবিশ্বাসী। আমরা দুর্দান্ত কিছু খেলোয়াড় পেয়েছি। তাই (একাদশ গড়া নিয়ে) ভালোই মাথাব্যথা আছে। পর্যাপ্ত বিকল্প থাকা মানে সেখান থেকে একাদশ বাছাই করাও কঠিন। তবে ব্যাপারটি দলের জন্য ভালো বলেই মনে করেন বাটলার।

বাটলার বলেন, একাদশ গড়া কঠিন। মধুর সমস্যা আছে। আমি মনে করি, ছেলেরা যারা সাম্প্রতিক সময়ে খুব ভালো পারফর্ম করেছে, কিছু বিশ্ব-মানের খেলোয়াড় দলে ফিরেছে, কেউ কেউ চোট কাটিয়ে ফিরেছে, সবাই দলে থাকতে চাইবে। দলে ভালো খেলোয়াড় আছে কিন্তু খেলার সুযোগ পাচ্ছে না, তার মানে দল সঠিক পথেই আছে। কিছু দিন আগে পাকিস্তান সফরে টি-টোয়েন্টি সিরিজে অ্যালেক্স হেলসের সঙ্গে ইনিংস শুরু করেছিলেন সল্ট। চোটের জন্য ওই সিরিজে খেলতে না পারা বাটলার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে ফিরলে একাদশে জায়গা হারান সল্ট।

বিশ্বকাপেও বাটলার ও হেলসের ইনিংস শুরু করার সম্ভাবনাই বেশি। লিভিংস্টোন ফিরলে জায়গা হারাতে হবে হ্যারি ব্রুককে। চোট পেয়ে বিশ্বকাপ দল থেকে ছিটকে গেছেন এই বছর টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেট শিকারি রিস টপলি। তবে ওকস, ডেভিড উইলি, ক্রিস জর্ডান, স্যাম কারানের মতো পেসাররা দলে আছেন। টপলির জায়গায় নেওয়া হয়েছে টাইমাল মিলসকে। পেস বোলিংয়ে বিকল্প তাই যথেষ্ট আছে।

আফগানদের বিপক্ষে বাড়তি বোলার নাকি ব্যাটসম্যান নিয়ে নামবেন, সেটিও পরিষ্কার করেননি বাটলার। তিনি বলেন, আমি মনে করি না যে, আমরা একটি নির্দিষ্ট পথে যাব। টুর্নামেন্ট জুড়ে কৌশল পরিবর্তন হতে পারে। আমার মনে হয় না, আমাদের নির্দিষ্ট একটি ভারসাম্য বজায় রাখতে হবে। আমরা কোথায় খেলছি, প্রতিপক্ষ কে, এসব মাথায় রেখে ভাবনাগুলি পরিবর্তন হতে পারে।

আফগানিস্তানের বিপক্ষে এখন পর্যন্ত দুটি টি-টোয়েন্টি খেলে দুটিই জিতেছে ইংল্যান্ড। সবশেষটি অবশ্য সেই ২০১৬ সালে। সময়ের পরিক্রমায় অনেক বদলে গেছে আফগানরা। বিশ্ব ক্রিকেটে এখনও সমীহ জাগানো দল তারা। রশিদ খান, মোহাম্মদ নবির মতো বিশ্ব মানের ক্রিকেটার আছে তাদের দলে। তাদের বিপক্ষে কঠিন লড়াই হবে বলেই মনে করছেন বাটলার।

তিনি জানান, আমি তাদের সত্যিই কঠিন প্রতিপক্ষ হিসেবে দেখি। তাদের দলের দিকে দেখুন, চমৎকার কিছু খেলোয়াড় আছে, টি-টোয়েন্টি ক্রিকেটে রশিদ খান থাকা মানে যে কোনো দলই বড়। আমরা তাদের অনেক সম্মান করি। আমরা সত্যিই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচের অপেক্ষায় আছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বাংলাদেশের অন্তর্যামী কে

এ নিয়ে কোনো দ্বিমত নেই, মূল ক্ষমতা নিজ হাতে রেখে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্তভাবে দেশ চালাচ্ছেন। এরপরও প্রশ্ন আছে, প্রধানমন্ত্রী কাদের মাধ্যমে দেশ...

পশ্চিমবঙ্গের রাজ্যপালের বিরুদ্ধে চাকরির প্রতিশ্রুতি দিয়ে শ্লীলতাহানির অভিযোগ

দখিনের সময় ডেস্ক: পশ্চিমবঙ্গের রাজ্যপাল সি ভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। রাজভবনে কর্মরত অস্থায়ী এক নারী কর্মচারী এই অভিযোগ এনেছেন। ইতিমধ্যেই কলকাতার হেয়ার...

রহস্যঘেরা মিল্টন সমাদ্দার, বের হচ্ছে ভয়ংকর সব তথ্য

দখিনের সময় ডেস্ক: মানবিক মুখোশের আড়ালে ভয়ংকর সব অপকর্মের অভিযোগ ওঠায় মিল্টন সমাদ্দারকে ঘিরে রহস্যের সৃষ্টি হয়েছে। অসহায় মানুষকে আশ্রয় দেওয়ার নামে তাদের অঙ্গপ্রত্যঙ্গ বিক্রি...

ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে পাঠানো যাবে ছবি-ফাইল

দখিনের সময় ডেস্ক: বর্তমানে বিশ্বের জনপ্রিয় যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে অন্যতম মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। অনেকেই ব্যক্তিগত বা অফিসের প্রয়োজনীয় কাজে নিয়মিত এই প্ল্যাটফর্ম ব্যবহার করেন। প্রতিদিন...

Recent Comments