Home অন্যান্য নির্বাচিত খবর ভূমিদস্যু মোতালেবের হাত থেকে বাঁচতে বরিশাল নগরীতে মানববন্ধন

ভূমিদস্যু মোতালেবের হাত থেকে বাঁচতে বরিশাল নগরীতে মানববন্ধন

দখিনের সময় ডেস্ক:
দুর্নীতিতে অভিযুক্ত সার্ভেয়ার এম মোতালেব হোসেনের নির্যাতন থেকে বাঁচতে মানবন্ধন করেছে বরিশালের দক্ষিণ আলেকান্দা এলাকার বাসিন্দারা। আজ শনিবার (১৯ নভেম্বর) বেলা ১১টায় বরিশাল নগরীর অশ্বিনী কুমার হলের সামনে সদর রোডে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে সাবেক এই সার্ভেয়ারকে ভূমিদস্যু উল্লেখ করে বক্তারা বলেন, অনিয়ম করে এ্যাংকর সিমেন্ট থেকে চাকরিচ্যুত হওয়া সার্ভেয়ার মোতালেব হোসেন জাল-জালিয়াতি করে পৈত্রিকসূত্রে পাওয়া জমিও তার নামে লিখে নিয়েছে। তার জাল-জালিয়াতির কারণে অনেক পরিবার নিঃস্ব হয়ে পথে বসেছে। বক্তারা দুর্নীতিবাজ এই সার্ভেয়ারের বিরুদ্ধে দ্রুত আইনগত কঠোর ব্যবস্থা না নিলে আরও অনেক পরিবার পথে বসবে বলেও বক্তারা বলেন। সেই সঙ্গে অবৈধভাবে দখলচেষ্টা প্রতিহত করতে প্রশাসনের হস্তক্ষেপ চান ভুক্তভোগী পরিবারগুলো।
মানববন্ধনে বক্তব্য রাখেন, ভূমি হারানো অ্যাডভোকেট আবুল খায়ের মো. সফিউল্লাহ, সৈয়দা ইসমাত সায়লা, বরকত হোসেন, জোহরা লাইজু ও সাবের হোসেন বাবু। ইসমাত সায়লা বলেন, আমার বাবার দেওয়া সম্পত্তি প্রতারণা করে ভূমিদস্যু মোতালেব জাল দলিল নিয়ে এসে দখলে নিচ্ছে। তার নিজস্ব সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাদের উচ্ছেদের চেষ্টা করছে। এ নিয়ে আদালতে মামলাও চলছে। তারপরও সন্ত্রাসী বাহিনী নিয়ে এসে ধারাবাহিকভাবে হুমকি দিয়ে আসছে। পুলিশ প্রশাসনের দ্বারস্থ হয়েও কোনো সহযোগিতা পাচ্ছি না।
অ্যাডভোকেট আবুল খায়ের মো. সফিউল্লাহ বলেন, প্রতারক মোতালেব সুকৌশলে জমির জাল দলিল করে এসে নিজের দাবি করছে। তার প্রতারণায় শুধু আমরাই নই বরিশালের অনেক পরিবার আজ পথে বসেছে। আমি প্রশাসনের কাছে অনুরোধ করবো এই ভূমিদস্যুকে আপনারা আইনের আওতায় নিন। সে সার্ভেয়ার হয়ে মানুষের জমি ঠকিয়ে নিজের নামে করে নিচ্ছে।
জোহরা লাইজু বলেন, মোতালেব তার সন্ত্রাসী বাহিনী নিয়ে এসে আমাদের বাড়ি ছাড়তে বলেছে। অন্যথায় আমার স্বামীকে খুন করার হুমকিও দিয়েছে প্রকাশ্যে। তার নির্যাতনের হাত থেকে আমরা বাঁচতে প্রশাসনের সহায়তা চাই।
প্রসঙ্গত, এর আগে মোতালেব হাওলাদারের দুর্নীতির বিষয়ে দুর্নীতি দমন কমিশনে লিখিত আবেদন করেন ইসমাত সায়লা নামে এক গৃহবধূ। এর পরপরই ওই গৃহবধূকে প্রাণনাশের হুমকি দেন মোতালেব হাওলাদার। এ ঘটনায় কোতোয়ালি মডেল থানায় অভিযোগ দিয়েছেন ওই নারী।
প্রসঙ্গত, বিরোধপূর্ণ জমির সন্ধান পেলে নিজেই তদবির করে পাওয়ার অব অ্যাটর্নি নিয়ে নেন বরিশাল নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের আবহাওয়া অফিস এলাকার বাসিন্দা এম মোতালেব হোসেন। তিনি সিমেন্ট উৎপাদনকারী প্রতিষ্ঠান এ্যাংকর সিমেন্ট কোম্পানিতে কিছুদিন সার্ভেয়ার পদে চাকর করছেন। অনিয়মের কারণে চাকরিচ্যুত হয়েছেন। মোতালেব নামে-বেনামে শত কোটি টাকার সম্পত্তি গড়ে তুলেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

দংশন করা সাপে ছবি তুলে রাখার পরামর্শ চিকিৎসকদের

দখিনের সময় ডেস্ক: চিকিৎসকরা মূলত রোগীকে হাসপাতালে ভর্তি করে তার বিভিন্ন লক্ষণ পর্যবেক্ষণ করে চিকিৎসা দিয়ে থাকেন। সাপে কামড়ানোর সময় সেটি কী প্রজাতির সাপ বা...

গরমের হাত থেকে বাঁচতে গিয়ে সাপের ছোবলে মৃত্যু

দখিনের সময় ডেস্ক: রাতে তীব্র গরমের হাত থেকে বাচতে ঘর থেকে বের হয়ে বাইরে বসেছিলেন ইমামুল ব্যাপারী (৩৪)। এ সময় তাকে বিষধর সাপে কামড় দেয়।...

গরমও আসে ভারত থেকে

দখিনের সময় ডেস্ক: বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের তথ্য পর্যালোচনা করলে দেখা যায়, বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে এখন বেশি তাপমাত্রা বিরাজ করছে। এর কারণ হিসেবে আবহাওয়াবিদরা জানান, বাংলাদেশের...

বৃষ্টিপাতের সম্ভাবনা, আর বাড়বে না তাপমাত্রা

দখিনের সময় ডেস্ক: নতুন করে তিন দিনের হিল অ্যালার্ট জারি হলেও চলতি সপ্তাহের শেষ থেকেই উত্তর পূর্বাঞ্চলে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। আগামী মাসের শুরুতে মোটামুটি...

Recent Comments