Home খেলাধূলা মেসি নৈপুণ্যে আর্জেন্টিনার অসাধারণ জয়

মেসি নৈপুণ্যে আর্জেন্টিনার অসাধারণ জয়

দখিনের সময় ডেস্ক
লিওনেল মেসি নৈপুণ্যে কাতার বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ২-০ ব্যবধানের অসাধারণ জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। মেসি একটি গোল করার পাশাপাশি আরও একটি গোলে সহায়তা করেন। এ জয়ে বিশ্বকাপে টিকে থাকল আলবিসেলেস্তারা।
যদিও প্রথমার্ধ অনেকটা এলোমেলো ফুটবল খেলে আর্জেন্টিনা। তবে বিরতির পর ধীরে ধীরে খোলস ছেড়ে বেরিয়ে আসতে থাকে। পুরো ম্যাচে যদিও ৫৯ শতাংশ বল নিজেদের পজিশনে ধরে রাখতে পারে তারা। আর ৫টি শট করে লক্ষ্যে রাখতে পারে ২টি। যার দুটিই গোলে পরিণত করে।
শনিবার রাতে ‘সি’ গ্রুপের ম্যাচে লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হয় দুদল। তবে ম্যাচের প্রথমার্ধ যাচ্ছে তাই খেলে আর্জেন্টিনা। তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি মেক্সিকোও। এদিন ম্যাচের ৪০তম মিনিটে উল্লেখযোগ্য প্রথম সুযোগ পায় আর্জেন্টিনা। তবে আনহেল দি মারিয়ার ক্রস থেকে পাওয়া বল লাউতারো মার্তিনেসের হেড করলেও তা পোস্টের ওপর দিয়ে চলে যায়।
প্রথমার্ধের শেষ মিনিটে উল্টো গোল হজম করতে বসেছিল আর্জেন্টিনা। তবে এ যাত্রায় গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস কল্যাণে বেঁচে যায়। আলেক্সিস ভেগার ফ্রি কিক ঝাঁপিয়ে ফেরান তিনি। দ্বিতীয়ার্ধে কিছুটা গোছানো ফুটবল খেলতে শুরু করে আর্জেন্টিনা। এরই ধারাবাহিকতায় আক্রমণও বাড়া দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। অবশেষে ম্যাচের ৬৪তম মিনিটে ডেডলক ভাঙে দলটি।
দলের সেরা তারকা ও অধিনায়ক মেসির পায়ের জাদুকরী ছোয়ায় আর্জেন্টিনা ১-০ গোলে এগিয়ে যায়। দি মারিয়ার কাছ থেকে বল পেয়ে ২৫ গজ দূর থেকে দুর্দান্ত শটে গোল করেন ৭বারের ব্যালন ডি অর জয়ী। এরই সঙ্গে বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে ২১ ম্যাচে ৮ গোল করলেন মেসি। আর্জেন্টাইন কিংবদন্তী ডিয়েগো ম্যারাডোনাও ২১ ম্যাচে করেছেন ৮ গোল। সর্বোচ্চ ১০ গোল করেছেন গাব্রিয়েল বাতিস্তুতা।
নির্ধারিত সময়ের শেষ দিকে ব্যবধান আরও বাড়ায় আর্জেন্টিনা। এবারও গোলে পরোক্ষ ভূমিকা রাখেন সেই মেসি। পিএসজি তারকার বাড়ানো বলে কোনাকুনি শটে বিশ্বকাপে নিজের প্রথম গোল করেন বেনফিকার আর্জেন্টাইন মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ।
ম্যাচের শেষে আর কোন গোল না হলে আর্জেন্টিনা ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

দ্রুত প্রণয়ন করা হবে বিচারক নিয়োগ নীতিমালা: প্রধান বিচারপতি

দখিনের সময় ডেস্ক: প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগে নীতিমালা দ্রুত প্রণয়ন করা হবে। একই সঙ্গে সুনির্দিষ্ট আইনও করা হবে বলে...

গায়েবি মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে: আসিফ নজরুল

দখিনের সময় ডেস্ক: অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, বিচার বিভাগ ব্যবহার করে মানুষকে হয়রানি করার সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। বিগত...

বিআরইউ’র সভাপতি আনিসুর, সম্পাদক খালিদ

নিজস্ব প্রতিবেদক : বরিশাল রিপোর্টার্স ইউনিটির (বিআরইউ) সভাপতি আনিসুর রহমান খান স্বপন (নিউ এইজ / ঢাকা ট্রিবিউন) আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন খালিদ সাইফুল্লাহ (নয়া...

চিরনিদ্রায় শায়িত হলেন গণপিটুনিতে নিহত তোফাজ্জল

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষার্থীদের গণপিটুনিতে নিহত মাসুদ কামাল তোফাজ্জলের জানাজা শেষে বরগুনার পাথরঘাটায় পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে...

Recent Comments