Home খেলাধূলা মেসি নৈপুণ্যে আর্জেন্টিনার অসাধারণ জয়

মেসি নৈপুণ্যে আর্জেন্টিনার অসাধারণ জয়

দখিনের সময় ডেস্ক
লিওনেল মেসি নৈপুণ্যে কাতার বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ২-০ ব্যবধানের অসাধারণ জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। মেসি একটি গোল করার পাশাপাশি আরও একটি গোলে সহায়তা করেন। এ জয়ে বিশ্বকাপে টিকে থাকল আলবিসেলেস্তারা।
যদিও প্রথমার্ধ অনেকটা এলোমেলো ফুটবল খেলে আর্জেন্টিনা। তবে বিরতির পর ধীরে ধীরে খোলস ছেড়ে বেরিয়ে আসতে থাকে। পুরো ম্যাচে যদিও ৫৯ শতাংশ বল নিজেদের পজিশনে ধরে রাখতে পারে তারা। আর ৫টি শট করে লক্ষ্যে রাখতে পারে ২টি। যার দুটিই গোলে পরিণত করে।
শনিবার রাতে ‘সি’ গ্রুপের ম্যাচে লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হয় দুদল। তবে ম্যাচের প্রথমার্ধ যাচ্ছে তাই খেলে আর্জেন্টিনা। তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি মেক্সিকোও। এদিন ম্যাচের ৪০তম মিনিটে উল্লেখযোগ্য প্রথম সুযোগ পায় আর্জেন্টিনা। তবে আনহেল দি মারিয়ার ক্রস থেকে পাওয়া বল লাউতারো মার্তিনেসের হেড করলেও তা পোস্টের ওপর দিয়ে চলে যায়।
প্রথমার্ধের শেষ মিনিটে উল্টো গোল হজম করতে বসেছিল আর্জেন্টিনা। তবে এ যাত্রায় গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস কল্যাণে বেঁচে যায়। আলেক্সিস ভেগার ফ্রি কিক ঝাঁপিয়ে ফেরান তিনি। দ্বিতীয়ার্ধে কিছুটা গোছানো ফুটবল খেলতে শুরু করে আর্জেন্টিনা। এরই ধারাবাহিকতায় আক্রমণও বাড়া দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। অবশেষে ম্যাচের ৬৪তম মিনিটে ডেডলক ভাঙে দলটি।
দলের সেরা তারকা ও অধিনায়ক মেসির পায়ের জাদুকরী ছোয়ায় আর্জেন্টিনা ১-০ গোলে এগিয়ে যায়। দি মারিয়ার কাছ থেকে বল পেয়ে ২৫ গজ দূর থেকে দুর্দান্ত শটে গোল করেন ৭বারের ব্যালন ডি অর জয়ী। এরই সঙ্গে বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে ২১ ম্যাচে ৮ গোল করলেন মেসি। আর্জেন্টাইন কিংবদন্তী ডিয়েগো ম্যারাডোনাও ২১ ম্যাচে করেছেন ৮ গোল। সর্বোচ্চ ১০ গোল করেছেন গাব্রিয়েল বাতিস্তুতা।
নির্ধারিত সময়ের শেষ দিকে ব্যবধান আরও বাড়ায় আর্জেন্টিনা। এবারও গোলে পরোক্ষ ভূমিকা রাখেন সেই মেসি। পিএসজি তারকার বাড়ানো বলে কোনাকুনি শটে বিশ্বকাপে নিজের প্রথম গোল করেন বেনফিকার আর্জেন্টাইন মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ।
ম্যাচের শেষে আর কোন গোল না হলে আর্জেন্টিনা ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

দেশের সার্বিক পরিস্থিতি উদ্বেগজনক: চরমোনাই পীর

দখিনের সময় ডেস্ক: ফরিদপুরে শ্রমিক হত্যায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিলের আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল...

স্কুল-কলেজ-মাদ্রাসা খুলছে ২৮ এপ্রিল, বন্ধ থাকবে অ্যাসেম্বলি

দখিনের সময় ডেস্ক: তাপপ্রবাহের কারণে বন্ধ থাকা দেশের সব স্কুল-কলেজ ও মাদ্রাসা আগামী ২৮ এপ্রিল থেকে খুলছে। আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর...

দাবদাহে সক্রিয় হয় বিষাক্ত সাপ

দখিনের সময় ডেস্ক: তীব্র গরমে মানুষের মধ্যেই যে কেবল হাঁসফাঁস অবস্থা তৈরি হয়, তা নয়। একই অবস্থা তৈরি হয় সাপের ক্ষেত্রেও। দাবদাহে বিষাক্ত সাপও সক্রিয়...

তীব্র গরমের মধ্যেই শিলাবৃষ্টির আভাস

দখিনের সময় ডেস্ক: দেশজুড়ে চলছে হিট অ্যালার্ট। রৌদে অতিষ্ঠ জনজীবন। এর মধ্যেই শিলাবৃষ্টির আভাস আবহাওয়া অধিদপ্তরের। দেশের সিলেট বিভাগের দু-এক জায়গায় বজ্রসহ বৃষ্টি এবং কোথাও...

Recent Comments