Home শীর্ষ খবর পাঁচ সিটিতে মেয়র প্রার্থী নিয়ে আস্থা সংকটে জাতীয় পার্টি

পাঁচ সিটিতে মেয়র প্রার্থী নিয়ে আস্থা সংকটে জাতীয় পার্টি

দখিনের সময় ডেস্ক:
আসন্ন পাঁচ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী নিয়ে আস্থা সংকটে জাতীয় পার্টি। পাঁচ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে জাতীয় পার্টির ‘প্রার্থী চূড়ান্ত’ করার দাবী করা হলেও গাজীপুর ছাড়া বাকি চার সিটির প্রার্থীর নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করতে পারেনি দলটি। বহু আগে বরিশালে ইকবাল হোসেন তাপসের নাম ঘোষনা করা হলেও এবার এ নামটিও চুড়ান্তভাবে ঘোষণা করা হয়নি রহস্যজনক কারণে।
জাতীয় সংসদের কাগজপত্রে বিরোধী দল জাতীয় পার্টি  সোমবার(১৭ এপ্রির) দুপুরে দলের চেয়ারম্যানের বনানী কার্যালয়ে বৈঠক করে প্রার্থী চূড়ান্ত করেন দলের কো-চেয়ারম্যানরা। তবে গাজীপুর ছাড়া বাকি চার সিটির প্রার্থীর নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা হয়নি। নির্বাচনী তফসিল অনুযায়ী, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট হবে আগামী ২৫ মে। খুলনা ও বরিশাল সিটিতে ১২ জুন এবং রাজশাহী ও সিলেটে হবে ২১ জুন।
গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে লড়বেন সাবেক স্বাস্থ্য সচিব এমএম নিয়াজ উদ্দিন। বাকি চার সিটি- সিলেট, বরিশাল, খুলনা ও রাজশাহীতে মনোনয়ন চূড়ান্ত হয়েছে বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান জিএম কাদের। এ বিষয়ে তিনি বলেন, আমাদের প্রার্থী চূড়ান্ত করা আছে। পরিস্থিতি বুঝে অন্য প্রার্থীদের নাম ঘোষণা করব।
উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবং পরবর্তী সময়ে কয়েকটি উপনির্বাচনে দেখা গেছে, জাতীয় পার্টি থেকে প্রার্থী দেওয়া হলেও সেই প্রার্থী শেষমেশ ভোট থেকে সরে দাঁড়ান। ২০১৮ সালে লক্ষ্মীপুর-২ আসনে ‘টাকার বিনিময়ে’ নির্বাচনী মাঠ থেকে সরে যান মহাজোটের মনোনয়ন পাওয়া জাপার প্রার্থী মোহাম্মদ নোমান। এরপর ঢাকা-১৪ আসনের উপনির্বাচন থেকে সরে দাঁড়ান জাতীয় পার্টির প্রার্থী মোস্তাকুর রহমান। এর আগে কুমিল্লা-৫ (বুড়িচং ব্রাহ্মণপাড়া) আসনেও জাপার প্রার্থী মো. জসিম উদ্দিন সরে দাঁড়ানোয় সেখানে আওয়ামী লীগের আবুল হাসেম খান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।
আসন্ন পাঁচ সিটিতেও এমন কিছু হতে পারে বলে জানিয়েছেন দলের একাধিক নেতা। বিশেষ করে সিলেট ও খুলনায় জাপা নীরবে প্রাথতা বাতিল করতে পারে। সরে দাঁড়ানোর বিষয়ে জিএম কাদের বলেন, অতীতে যারা প্রার্থিতা থেকে সরে দাঁড়িয়েছেন, তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। আবার কয়েকজনকে শোকজ করা হয়েছে।  দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, দুয়েকটা ঘটনা ঘটেছে, আমরা তাদের বহিস্কার করেছি। তবে সব ক্ষেত্রে এটা সত্য নয়। কোথাও কোথাও ফোর্স করেছে বলে হয়ত সেভাবে প্রার্থিতা করতে পারেনি। কাজেই এবার আমরা এমন প্রার্থী দেব না, যারা নির্বাচন থেকে সরে দাঁড়াতে পারেন।
জাতীয় পার্টি মনে করে, পাঁচ সিটিতে সরাসরি প্রার্থী না দিলেও স্বতন্ত্র বা অন্য কৌশলে নির্বাচনে প্রার্থী দিতে পারে বিএনপি। এ ক্ষেত্রে বিএনপির কারণে জাপার নির্বাচনী গতিবিধি পরিবর্তন হতে পারে। আসন্ন সিটি করপোরেশন নির্বাচন দেখে জাতীয় পার্টি (জাপা) জাতীয় নির্বাচনের কৌশল ঠিক করবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শিবিরকে প্রকাশ্যে রাজনীতি চর্চার আহ্বান ছাত্রদল সেক্রেটারির

দখিনের সময় ডেস্ক: বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরকে প্রকাশ্যে গণতান্ত্রিক রাজনীতি চর্চার আহ্বান জানিয়েছেন জাতীয়তাবাদী ছাত্রদলের সেক্রেটারি নাসির উদ্দিন। মঙ্গলবার দৈনিক কালবেলার সঙ্গে এক সংক্ষিপ্ত আলোচনায় নাসির...

দাঁতে ব্যথা দূর করার ঘরোয়া উপায়

দখিনের সময় ডেস্ক: দাঁতের ক্ষয়, চোয়াল বা দাঁতের মধ্যে সংক্রমণ, মাড়ির রোগ বা আঘাতের মতো বিভিন্ন কারণে দাঁত ব্যথা হতে পারে। এই ব্যথা দৈনন্দিন সব...

শেখ হাসিনা আওয়ামী লীগের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন: সোহেল তাজ

দখিনের সময় ডেস্ক: সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল বলেছেন, শেখ হাসিনা আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন, আওয়ামী লীগের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন, বাংলাদেশের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন।...

১৮ মাসের মধ্যে নির্বাচন হতে অন্তর্র্বতী সরকারকে সাহায্য করবে সেনাবাহিনী: জেনারেল ওয়াকার-উজ-জামান

দখিনের সময় ডেস্ক: সেনাপ্রধান বলেছেন রাষ্ট্রের প্রয়োজনীয় সংস্কার করে ১৮ মাসের মধ্যে যেন নির্বাচন অনুষ্ঠিত হতে পারে, সে জন্য অন্তর্র্বতী সরকারকে সাহায্য করবে সেনাবাহিনী।‘যাই হোক...

Recent Comments