Home লাইফস্টাইল বাজারে পুরুষদের স্যানিটারি ন্যাপকিন, কারা কিনছেন?

বাজারে পুরুষদের স্যানিটারি ন্যাপকিন, কারা কিনছেন?

দখিনের সময় ডেস্ক:
নতুন করে বাজারে পাওয়া যাচ্ছে পুরুষদের স্যানিটারি ন্যাপকিন। অনেকেই বিস্মিত হয়ে ভাবতে পারেন, পুরুষের আবার ন্যাপকিনের কি দরকার! তাদের জন্য উত্তর- পুরুষদের জন্য তা দরকার। কিন্তু কাদের জন্য সেটা খোলাসা করে বলা প্রয়োজন।
যারা পরেন এই ন্যাপকিন : নানা অসুখে ভোগা মানুষের মধ্যে প্রস্রাব ধরে রাখার ক্ষমতা অনেক সময় কমে যায়। আর তাতে পথে ঘাটে তো বটেই বাড়িতেও অনেক সময় অস্বস্তিতে পড়তে হয় সেই পুরুষদের। সেটা যেমন প্রবীণদের ক্ষেত্রে সত্য তেমন অল্প বয়সেও কারও এমন সমস্যা থাকতে পারে।
একসঙ্গে অনেকটা প্রস্রাব না হয়ে গেলেও মাঝে মাঝেই নিয়ন্ত্রণ করতে পারেন না অনেকে। তাদের জন্য এই প্যাড ব্যবহারের উপযুক্ত বলেই দাবি নির্মাতাদের। বলা হচ্ছে, রাতে ঘুমের মধ্যে যাদের প্রস্রাব নিয়ন্ত্রণ করতে না পারার সমস্যা রয়েছে তাদের জন্যও এই প্যাড উপকারী।
বড়দের জন্য যে ডায়াপার বাজারে পাওয়া যায় তা ব্যবহারের চেয়ে এটি আরামদায়ক এবং কম খরচের। আরও একটি বিষয় হল, ডায়পার অনেকটা প্যান্টের আকারের। সেটি একই সঙ্গে পায়খানা ও প্রস্রাব ধারণ করতে পারে। এই প্যাড শুধুই প্রস্রাব চুঁইয়ে পড়ার অস্বস্তি কমায়।
সাধারণভাবে যেগুলো অনলাইনে বিক্রি হচ্ছে তাতে ১০টির প্যাকেটের দাম দেখা গিয়েছে ৪০০ টাকার নিচে। ছাড় দিয়ে তা পাওয়া যাচ্ছে ৩২০ টাকাতেও। আবার কোনও কোনও সংস্থার পুরুষদের প্যাডের দাম একটু বেশি।
প্রস্তুতকারীদের দাবি, এই স্যানিটারি প্যাড ব্যবহার করলে একদিকে যেমন অস্বস্তি কমবে, সেই সঙ্গে ত্বকে কোনো রকম সমস্যাও হবে না। প্রস্রাব চুঁইয়ে বাইরে পোশাক ভিজিয়ে দেওয়ার ভয়ও নেই। আবার ব্যবহার করার সময় ভিজে ভিজে অনুভূতিও হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বিআরইউ’র সভাপতি আনিসুর, সম্পাদক খালিদ

নিজস্ব প্রতিবেদক : বরিশাল রিপোর্টার্স ইউনিটির (বিআরইউ) সভাপতি আনিসুর রহমান খান স্বপন (নিউ এইজ / ঢাকা ট্রিবিউন) আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন খালিদ সাইফুল্লাহ (নয়া...

চিরনিদ্রায় শায়িত হলেন গণপিটুনিতে নিহত তোফাজ্জল

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষার্থীদের গণপিটুনিতে নিহত মাসুদ কামাল তোফাজ্জলের জানাজা শেষে বরগুনার পাথরঘাটায় পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে...

অতিরিক্ত ডিআইজি মশিউর গ্রেফতার

দখিনের সময় ডেস্ক: চট্টগ্রাম থেকে বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার হয়েছেন। গতকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) তাকে আটক করা হয়। নিউমার্কেট থানার...

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম...

Recent Comments