Home খেলাধূলা শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতের বিপক্ষে টাই করল বাংলাদেশের

শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতের বিপক্ষে টাই করল বাংলাদেশের

দখিনের সময় ডেস্ক:
শেষ ওভারে ৩ রান দরকার ছিল ভারতের, আর বাংলাদেশের চাই ১ উইকেট। বোলিংয়ে বাংলাদেশের পেসার মারুফা আক্তার। তার করা প্রথম বলেই সিঙ্গেল আদায় করে নিলেন ভারতের শেষ ব্যাটার মেঘনা সিং। স্ট্রাইকে তখন সেট ব্যাটার জেমিমা রদ্রিগেজ। দ্বিতীয় বলেও দৌড়ে ১ রান নিল ভারত। আর মাত্র ১ রান করলেই যখন ভারতের জয় নিশ্চিত, তখনই মারুফার আঘাত। দুর্দান্ত এক বলে মেঘনাকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করলেন তিনি।
বাংলাদেশ ম্যাচ হারেনি, তবে জয়ও পায়নি। মহানাটকীয় এক ম্যাচে শেষের ঝড়ে ম্যাচ টাই করেছে বাংলাদেশ। ২৪ রানে শেষ ৬ উইকেট হারিয়েছে ভারত। ফলে তিন ম্যাচের সিরিজ সমতাতেই (১-১) শেষ হলো। নারী ওয়ানডেতে এটি নবম টাই ম্যাচ, বাংলাদেশের প্রথম।
৩ উইকেটে ১৬০ রান তোলা ভারত পরে কিছু উইকেট হারালেও ভালোভাবেই জয়ের পথে ছিল। কিন্তু নাহিদা আক্তারের বাঁহাতি স্পিনে ৪৮তম ওভারে ২ উইকেট হারাল ভারত। আগের ওভারের শেষ বলেই আমানজোত কৌরকে ফিরিয়ে শুরুটা করেছিলেন রাবেয়া। জয় থেকে ৯ রান দূরে নবম উইকেট হারায় ভারত। নাহিদার শেষ দুই বলে কোনোমতে উইকেট টিকিয়ে রাখেন মেঘনা সিং।
অন্য প্রান্তে দ্বিতীয় ম্যাচের সেরা জেমাইমা রদ্রিগেজ ছিলেন ৩১ রানে। সুলতানার ওভারের তৃতীয় বলে সিঙ্গেল নিলেন রদ্রিগেজ। পঞ্চম বলে মিড উইকেট দিয়ে চার মারলেন মেঘনা। পরের বলে সিঙ্গেল। শেষ ওভারে ৩ রান দরকার ছিল ভারতের।
শেষ ওভারে বল পান মারুফা। যার স্পেলের প্রথম বলেই অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ক্যাচ না ফেললে ম্যাচ হতো এত দূর গড়াত না। শেষ ওভারের প্রথম বলে সিঙ্গেল, স্ট্রাইকে জেমাইমা। দ্বিতীয় ওভারে আবার সিঙ্গেল। স্কোরে সমতা।
৪ বলে ১ রান দরকার। এই অবস্থায় মারুফার বল থার্ডম্যানে পাঠাতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন মেঘনা। টাই করেও জয়ের আনন্দে মাতে বাংলাদেশ।
এর আগে স্মৃতি মান্ধানার ৫৯ ও হারলীন দেওলের ৭৭ রানে ৩০ ওভারের মধ্যেই ৩ উইকেটে ১৩৯ রান তুলে ফেলে ভারত। এর মধ্যে মান্ধানা অবশ্য ১ রানেই ফিরতে পারতেন। নিজের প্রথম বলেই মান্ধানাকে ক্যাচ দিতে বাধ্য করেছিলেন মারুফা। কিন্তু জ্যোতি ক্যাচটি ফেলে দেন। সে ওভারের পঞ্চম বলেই দুর্দান্ত ক্যাচে শেফালি ভার্মাকেকে ফেরান মারুফা নিজেই।
ভারত তবু বেশ দ্রুত রান তুলছিল। পঞ্চম ওভারে যস্তিকা ভাটিয়া ফেরার পরও পাওয়ার প্লেতে ৫৯ রান তুলেছে ভারত। ২৯তম ওভারে মান্ধানা ফেরেন। দলকে ১৬০ রানে রেখে ফেরেন হারমানপ্রীত কৌরও। কিন্তু দেওল ও জেমাইমা তো ছিলেন। দুজনে মিলে ৩১ রান এনে দিয়েছিলেন ৪৬ বলে। শেষ ৫৩ বলে ৩৫ রান দরকার ছিল ভারতের।
প্রথমে রানআউট হলেন দেওল। নেমেই ফিরলেন দীপ্তি শর্মা। ১ রানের মধ্যে ২ উইকেট হারাল ভারত। বাংলাদেশের আশা জাগিয়েও একটু পরে হারিয়ে যাওয়ার দশা। আমানজোতকে নিয়ে ৫ ওভারে ২৪ রান তুলে ফেললেন জেমাইমা।
৪ উইকেট হাতে ১৯ বলে ১০ রান দরকার ভারতের। এই অবস্থায় রাবেয়ার লেগ সিন এলবিডাব্লিউ করে দিল আমানজোতকে। পরের ওভারে তিন বলের মধ্যে স্নেহ ও দেবিকাকে ফ্লাইটে বিভ্রান্ত করে নিজের কাছেই ক্যাচ দেওয়াতে বাধ্য করলেন নাহিদা। এরপর তো সে নাটকীয়তা। নির্ধারিত সময় শেষ হয়ে যাওয়ায় সুপার ওভার আর করা যায়নি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বিক্রিযোগ্য নেতা বিএনপিতে বেশি

বিএনপি যে লক্ষ্যের কথা বলছে, সেটি অর্জন করা দুরূহ। যদিও এখনো বিএনপি তোতা পাখির মতো বলেই যাচ্ছে, ভোট বর্জন করে আন্দোলনের সিদ্ধান্তই সঠিক ছিল।...

সেতু টোলপ্লাজায় ১৪ জন নিহতের ঘটনায় তদন্ত প্রতিবেদনের বিস্তারিত

দখিনের সময় ডেস্ক: ঝালকাঠিতে গাবখান সেতু টোলপ্লাজায় সিমেন্টবোঝাই ট্রাক-প্রাইভেটকার ও অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহতের ঘটনায় তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে। ঈদের পরে গত...

সেতু টোলপ্লাজায় ১৪ জন নিহত, তদন্ত প্রতিবেদনে অবকাঠামোগত ত্রুটি দূর করার ‍উপর গুরুত্বারোপ

দখিনের সময় ডেস্ক: ঝালকাঠিতে গাবখান সেতু টোলপ্লাজায় সিমেন্টবোঝাই ট্রাক-প্রাইভেটকার ও অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহতের ঘটনায় তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে। ঈদের পরে গত...

মুক্তি পেতে যাচ্ছেন হেফাজতের মামুনুল হক

দখিনের সময় ডেস্ক: মুক্তি পেতে যাচ্ছেন হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব এবং ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হক। তার বিরুদ্ধে চলমান মামলাগুলোর অন্তত...

Recent Comments