Home সারাদেশ বেশি দামে তরমুজ বিক্রি করায় ১৪ ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

বেশি দামে তরমুজ বিক্রি করায় ১৪ ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

দখিনের সময় ডেক্স:

বরিশালে এবার তরমুজের বাড়তি দাম, ক্রেতারা অনেক দিন ধরেই এমন অভিযোগ করে আসছিলেন। এবার রমজান ও অধিক দাবদাহের কারণে একটু স্বস্তি পেতে ক্রেতাদের কাছে তরমুজের চাহিদাও বেশি। এই চাহিদাকে কেন্দ্র করে কিছু অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট করে দাম বাড়িয়ে দিয়েছেন।

ক্রেতারা বলছেন, আগে বরিশালের বাজারে তরমুজ বিক্রি হতো পিস হিসেবে। কিন্তু এবারই প্রথম ব্যবসায়ীরা তা কেজি হিসেবে বিক্রি করছেন। প্রতি কেজি ৫০ থেকে ৬০ টাকা করে হওয়ায় ৪০০-৫০০ টাকার নিচে কোনো তরমুজ কিনতে পারছিলেন না ক্রেতারা।

ক্রেতাদের এ নিয়ে ক্ষোভ আর নানা প্রশ্নের পর বরিশালের তরমুজ বাজারে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। আজ সোমবার বিকেলে নগরের পোর্টরোড, ফলপট্টি, জেলখানার মোড়, নতুন বাজার, নাথুল্লাবাদ বাসস্ট্যান্ড, চৌমাথা বাজার, বাংলাবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের নির্দেশে সেমাবার বিকেলে ম্যাজিস্ট্রেট মো. আবদুল হাই এবং রয়া ত্রিপুরা অভিযান চালান। এ সময় বাজারে অবস্থানরত ক্রেতাদের অভিযোগের ভিত্তিতে ম্যাজিস্ট্রেটরা প্রত্যক্ষ করেন তরমুজ ব্যবসায়ীরা পিস হিসেবে আড়ত থেকে তরমুজ কিনে ক্রেতাদের কাছে কেজি হিসেবে তা অধিক মূল্যে বিক্রি করছেন।

অভিযোগের সত্যতা পাওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল হাই, আটজন ব্যবসায়ীকে ৬ হাজার ৪০০ টাকা জরিমানা করেন। অন্য একটি অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়া ত্রিপুরা ছয়জন ব্যবসায়ীকে ৩ হাজার ৯০০ টাকা জরিমানা করেন।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল হাই এবং রয়া ত্রিপুরা বলেন, ব্যবসায়ীরা চরম প্রতারণা করছে ক্রেতাদের সঙ্গে। এ জন্য অভিযোগ পেয়ে জেলা প্রশাসকের নির্দেশে অভিযান পরিচালনা করা হয়েছে। এ অভিযান জনস্বার্থে অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

যে কারণে ২টি ইনভেস্টমেন্ট অ্যাপ সরিয়ে নিলো গুগল

দখিনের সময় ডেস্ক: অনলাইনে লেনদেনের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে প্রতারণার ঝুঁকিও। কেননা অনলাইনে লেনদেনের ক্ষেত্রে প্রায় প্রতারণার ফাঁদ পাতা থাকে। সেই ফাঁদে...

যেভাবে বুঝবেন আপনার ডাস্ট অ্যালার্জি আছে

দখিনের সময় ডেস্ক: ডাস্ট অ্যালার্জি বেশ পরিচিত একটি সমস্যা। এর বিভিন্ন উপসর্গ শ্বাসযন্ত্রের সিস্টেম, ত্বক এবং সামগ্রিক সুস্থতাকে প্রভাবিত করে। ডাস্ট অ্যালার্জির লক্ষণ বোঝা এবং...

প্রতিদিন দই খাওয়ার উপকারিতা

দখিনের সময় ডেস্ক: আমাদের প্রতিদিনের খাবারে দই রাখা উপকারী একথা কম-বেশি সবারই জানা। কিন্তু কখনও কি ভেবে দেখেছেন যে প্রতিদিন এক বাটি দই খেলে আমরা...

ত্বকের উজ্জ্বলতা বাড়াবে এই ফলগুলো

দখিনের সময় ডেস্ক: ব্রণ এবং দাগমুক্ত সুন্দর ত্বক আর কে না চায়? আপনি যদি সত্যিই উজ্জ্বল ত্বক চান তবে খাবারের তালিকায় কিছু ফল যোগ করা...

Recent Comments