Home সারাদেশ মশার বিস্তার রোধে বিসিসির মাসব্যাপী বিশেষ অভিযান

মশার বিস্তার রোধে বিসিসির মাসব্যাপী বিশেষ অভিযান

দখিনের সময় ডেক্স:

বরিশাল নগরে মশার বিস্তার রোধে মশক নিধন কার্যক্রম আরো জোরদার করা হয়েছে। বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) এর উদ্যোগে হাতে নেওয়া হয়েছে মাসব্যাপী বিশেষ অভিযান।

জানা গেছে, চলতি বছরে অন্যান্য স্থানের মতো বরিশালেও মশার উপদ্রব অনেকটাই বেশি। বিগত সময়ের মতো নিয়মিত মশক নিধন ও নগর পরিচ্ছন্নতার কার্যক্রম পরিচালনা করে আসছে বরিশাল সিটি করপোরেশনের কর্মীরা। তবে, তাতে কার্যত কয়েকটা দিন ভালো থাকা গেলেও মশার উপদ্রব থাকছেই।

এরই ধারাবাহিকতায় বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ মশক নিধন কার্যক্রমের সক্ষমতা বাড়াতে সম্প্রতি বেশ কিছু ফগার মেশিনের সংযোজন ঘটান।

এরপর গত ২২ এপ্রিল বৃহষ্পতিবার থেকে বৃহৎ আকারে ওয়ার্ডভিত্তিক মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যেটি মেয়রের সরাসরি তত্ত্বাবধানে ও পরিচ্ছন্নতা বিভাগের মশক নিধন কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট একদল অভিজ্ঞ কর্মী ফগার মেশিনের সাহায্যে পরিচালনা করছেন। ফগিং এর পাশাপাশি তরল স্প্রেও করা হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২৪ এপ্রিল পর্যন্ত তিন দিনে নগরের ৮, ৯, ১০ ও ১৬ নম্বর ওয়ার্ডে মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হয়েছে। পর্যায়ক্রমে প্রতিটি ওয়ার্ডে এ কার্যক্রম চলমান থাকবে। এছাড়া লকডাউনের মাঝেই বরিশাল সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মীরা দৈনন্দিন পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বিশেষ করে এ সময়টাতে সব ওয়ার্ডে একযোগে চলছে রাস্তা, নর্দমা, ড্রেন ও স্লাশ পরিষ্কারের কাজ।

তবে, সুশীল সমাজের প্রতিনিধিরা বলছেন, মশার বংশ বিস্তার রোধে সিটি কর্তৃপক্ষের পাশাপাশি নাগরিকদেরও নিজ থেকে এগিয়ে আসতে। প্রত্যেক নাগরিকের উচিত তার বাড়ি ও বাড়ির আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা। বিশেষ করে জমে থাকা পানির স্থানগুলো পরিষ্কার রাখা উচিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

সরকারি চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি, ৮টি পদে নেবে ১৭০ জন

দখিনের সময় ডেস্ক: সিরাজগঞ্জ সিভিল সার্জনের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটির আটটি শূন্য পদে ১৭০ জনকে নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। ০৭ মে থেকে...

গুলশান ক্লাবে চাকরি, ৪০ বছরেও আবেদন

দখিনের সময় ডেস্ক: গুলশান ক্লাব লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি রেস্ট হাউস ম্যানেজার পদে জনবল নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। ০৬ মে থেকেই আবেদন...

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ, অধ্যাপক নাদিরকে সাময়িক অব্যাহতি

দখিনের সময় ডেস্ক: যৌন হয়রানি ও মানসিক নিপীড়নের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. নাদির জুনাইদের বিরুদ্ধে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে।...

যেভাবে নারীর জীবন বাঁচাল হাত ঘড়ি

দখিনের সময় ডেস্ক: আবারও ব্যবহারকারীর জীবন বাঁচিয়েছে অ্যাপল ওয়াচ। ঘটনাটি ঘটেছে ভারতে দিল্লিতে। এ যাত্রায় প্রাণে বেঁচে যাওয়ার জন্য ওই নারী ধন্যবাদ জানিয়েছে অ্যাপল সংস্থাটিকে।...

Recent Comments