Home বরিশাল রাজাকার পুত্রের তকমা ঘুচাতে লেজেগোবরে অবস্থা

রাজাকার পুত্রের তকমা ঘুচাতে লেজেগোবরে অবস্থা

দখিনের সময় রিপোর্ট :
বরিশাল-২ (বানারীপাড়া উজিরপুর) আসনের সংসদ সদস্য শাহে আলমকে তালিকাভুক্ত যুদ্ধাপরাধীর পুত্র হিসেবে আখ্যায়িত করে তাকে আওয়ামী লীগ থেকে পুনরায় মনোনয়ন না দেওয়ার দাবি জানিয়েছেন মুক্তিযোদ্ধারা। এ দাবিতে শনিবার (১১ নভেম্বর) দুপুরে বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করা হয়। এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন বানারীপাড়া ও উজিরপুর উপজেলার ৩২ মুক্তিযোদ্ধা।
এর পাল্টা ব্যবস্থা হিসেবে ২৪ ঘন্টার ব্যবধানে আজ রোববার (১২ নভেম্বর) বরিশাল প্রেসক্লাবে এক সংবাদ করা হয়। কিন্তু এই আয়োজন লেজেগোবরে অবস্থায় পতিত হয়। প্রেসক্লাবের তৃতীয় তলায় সংবাদ সম্মেলন করার জন্য নির্ধারিত কক্ষটি মুক্তিযোদ্ধা পরিচয়ে ব্যক্তিদের দ্বারা পরিপূর্ন করে ফেলা হয়।  ফলে সেখানে আর সাংবাদিকদের প্রবেশ করার অবস্থা ছিলো না। এ পরিস্থিতিতে সাংবাদিকরা সংবাদ সম্মেলনে যোগদানে অস্বীকৃতি জানালে কক্ষের প্রথম সাড়ির কিছু আসন খালি করা হয়। এ সময় চরম গোলমেলে পরিবেশ সৃষ্টি হয়। এরই মধ্যে অনুষ্ঠিত হয় শাহে আলম পন্থীদের সংবাদ সম্মেলন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংসদ সদস্য শাহে আলমের প্রশংসা শুরু হলে অন্য জটিলতার সূত্রপাত হয়। আগত অনেকেই বলতে থাকেন, আমাদেরকে তো বলা হয়েছে মুক্তিযোদ্ধাদের বৈঠক হবার কথা। এ কতা বলে বরিশাল আনা হয়েছে। এমপির পক্ষে সংবাদ সম্মেলনের কথা তো বলা হয়নি।  এ সময় আগতদের মধ্যে কেউ কেউ চরম ক্ষোভ প্রকাশ করতে থাকেন।
উল্লেখ্য, শনিবার (১১ নভেম্বর) সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মুক্তিযোদ্ধার পক্ষে জাহাঙ্গীর হোসেন বলেন, ২০১৮ সালের নির্বাচনে বরিশাল-২ আসন থেকে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়া হয় আওয়ামী লীগের তালিকাভুক্ত যুদ্ধাপরাধী ডাক্তার সায়েদউদ্দিন তালুকদারের ছেলে শাহে আলমকে। এতে মুক্তিযোদ্ধারা হতবাক হয়েছিল। তবুও মুক্তিযুদ্ধের প্রতীক নৌকার সম্মানে তারা শাহে আলম এমপির পক্ষে কাজ করেন। সংবাদ সম্মেলনে বলা হয়, সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর মুক্তিযুদ্ধের চেতনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে শাহে আলম  তাঁর পরিবারের পথ অনুসরণ করেছেন। জনগণের কথা না ভেবে নিজেই বিত্ত-বৈভবের পাহাড় গড়েছেন। কোনো মুক্তিযোদ্ধাকে সহযোগিতা করেননি।
শনিবারের সাংবাদ সম্মেলনে বলা হয়, ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম নেতা কুমুদ বিহারী গুহ ঠাকুরতার সমাধী গুড়িয়ে দিয়েছে। মুক্তিযুদ্ধের প্রথম শহীদ বুদ্ধিজীবী ড. জোতির্ময় গুহ ঠাকুরতার বাসভবন ভেঙেছেন। স্কুলের নামের জমি দখল করেছে। রাজাকার নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় বীর মুক্তিযোদ্ধার সন্তানকে সংসদ সদস্য শাহে আলমের বাহিনী বানারীপাড়া বন্দর বাজারে হাতুড়িপেটা করেছেন। বানারীপাড়া উপজেলার তেতলা গ্রামের বেশকিছু হিন্দু পরিবারকে ভিটে ছাড়া করেছে। খাল দখল করে বাড়ি ও প্রাচীর নির্মাণ করেছে। শশ্মানের জমি দখল করে গ্যারেজ ও বৈঠকখানা নির্মাণ করেছে। তাই স্বাধীনতা বিরোধী কর্মকাণ্ড অবসানের লক্ষ্যে শাহে আলম যুদ্ধাপরাধী পরিবারের কাউকে এমপি হিসেবে চায় না মুক্তিযোদ্ধারা।
অভিযোগের বিষয়ে মো. শাহে আলম এমপি গণমাধ্যমকে বলেন, আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে একটি চক্র মিথ্যা ছড়াচ্ছে। আমার বাবা যুদ্ধাপরাধী হলে তার বিচার হতো। আর আমি ছাত্র জীবন থেকে ছাত্রলীগের রাজনীতি করে আসছে। যার কারণে আমি বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি হয়েছি। এমনকি নেত্রী আমাকে বরিশাল-২ আসনে মনোনয়ন দিয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বিআরইউ’র সভাপতি আনিসুর, সম্পাদক খালিদ

নিজস্ব প্রতিবেদক : বরিশাল রিপোর্টার্স ইউনিটির (বিআরইউ) সভাপতি আনিসুর রহমান খান স্বপন (নিউ এইজ / ঢাকা ট্রিবিউন) আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন খালিদ সাইফুল্লাহ (নয়া...

চিরনিদ্রায় শায়িত হলেন গণপিটুনিতে নিহত তোফাজ্জল

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষার্থীদের গণপিটুনিতে নিহত মাসুদ কামাল তোফাজ্জলের জানাজা শেষে বরগুনার পাথরঘাটায় পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে...

অতিরিক্ত ডিআইজি মশিউর গ্রেফতার

দখিনের সময় ডেস্ক: চট্টগ্রাম থেকে বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার হয়েছেন। গতকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) তাকে আটক করা হয়। নিউমার্কেট থানার...

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম...

Recent Comments