Home বরিশাল বরিশালকে শিল্পবান্ধব নগরী হিসেবে গড়ে তোলার অঙ্গীকার  মেয়র খোকনের

বরিশালকে শিল্পবান্ধব নগরী হিসেবে গড়ে তোলার অঙ্গীকার  মেয়র খোকনের

দখিনের সময় রিপোর্ট:
দায়িত্বশীল নেতৃত্ব না থাকায় বরিশাল উন্নয়ন বঞ্চিত ও অবহেলিত রয়ে গেছে। আজ রোববার (১২ নভেম্বর) দুপুরে মেয়রের কালুশাহ সড়কের ভাড়া বাসায় গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাত। তিনি বরিশালকে একটি শিল্পবান্ধব নগরী হিসেবে গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি বলেন, উন্নয়ন কাজে কেউ বাধা হয়ে দাঁড়ালে তা প্রতিহত করা হবে।
মেয়র খোকন বলেন, বিগত কয়েক বছরে অনেক প্রকল্প এসেছে। কিন্তু সঠিক তত্ত্বাবধায়নের অভাবে সেই প্রকল্পগুলো আবার ফেরত গেছে। যে কারণে জেলা শহর পটুয়াখালীও বিভাগীয় শহর বিভাগীয় বরিশালের চেয়ে বেশি উন্নয়ন করতে সক্ষম হলেও আমরা পারিনি। কারো নাম না লিলেও মেয়র আসলে সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে এক হাত নিয়েছেন বলে মনে করা হচ্ছে।
মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ বলেন, বরিশালবাসীর পক্ষ থেকে আমার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানাই। তিনি ইতোমধ্যে ৭৯৭ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। এর মাধ্যমে উন্নয়নের পথচলা শুরু হলো। দীর্ঘদিন উন্নয়ন বঞ্চিত সিটি করপোরেশনের উন্নয়ন করতেই আমি এসেছি। বরিশালবাসীর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বরাদ্দ দিয়েছেন তা দিয়েই নগরীর জলাবদ্ধতা, সড়ক সংস্কার, বর্জ্য ব্যবস্থাপনা ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা হবে।
মেয়র বলেন, দল-মত নির্বিশেষে আমাকে যেমন সবাই ভোট দিয়ে নির্বাচিত করেছেন তেমনি উন্নয়ন কাজে দল-মত নির্বিশেষে সকলের সহযোগিতা চাই। আমরা নতুন বরিশাল গড়তে চাই। এক্ষেত্রে কারও প্রতি আমার হিংসা-বিদ্বেষ নেই। আমি উন্নয়নের স্বার্থে এসেছি। উন্নয়ন কাজে কেউ বাধা হয়ে দাঁড়ালে তা প্রতিহত করা হবে।
আবুল খায়ের আব্দুল্লাহ বলেন, আমি কারও ক্ষতি করবো না। তবে যারা অনিয়ম করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বরিশাল সিটি করপোরেশনে লোকবল নেই। করপোরেশনের প্রশাসনিক ব্যবস্থা ভেঙে পড়েছে। সচিব, সিও, ম্যাজিস্ট্রেট নেই। নতুন একজন সচিব যোগ দিয়ে পরিবেশ দেখে তিনি চলে যেতে চেয়েছিলেন। তাকে আমি আশ্বস্ত করে রেখেছি। এমন পরিস্থিতি তৈরি করা হয়েছে যেখানে, দায়িত্বশীল কোনো কর্মকর্তা নেই। কোনো কর্মকর্তা আসতে চান না। পেশাজীবী কর্মকর্তাদের বরিশাল সর্ম্পকে নেতিবাচক ধারণা তৈরি করা হয়েছে। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে অব্যবস্থাপনার অঃন্ত নেই। মানুষ সেখানে নূন্যতম সেবাও পাচ্ছেন না। এসব দিকে কারও খেয়াল নেই। আমি হাসপাতালটির বিষয়ে মন্ত্রণালয়ে যোগাযোগ করেছি। এই হাসপাতালটি চিকিৎসা বান্ধব গড়ে তোলা হবে।
মতবিনিময়ে মেয়রের সঙ্গে যুব লীগ নেতা মাহমুদুল হক খান মামুন উপস্থিত ছিলেন। এছাড়া বরিশালের বিভিন্ন স্তরের গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, মঙ্গলবার (১৪ নভেম্বর) দায়িত্ব নেবেন বরিশাল সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র খোকন সেরনিয়াবাত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বিআরইউ’র সভাপতি আনিসুর, সম্পাদক খালিদ

নিজস্ব প্রতিবেদক : বরিশাল রিপোর্টার্স ইউনিটির (বিআরইউ) সভাপতি আনিসুর রহমান খান স্বপন (নিউ এইজ / ঢাকা ট্রিবিউন) আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন খালিদ সাইফুল্লাহ (নয়া...

চিরনিদ্রায় শায়িত হলেন গণপিটুনিতে নিহত তোফাজ্জল

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষার্থীদের গণপিটুনিতে নিহত মাসুদ কামাল তোফাজ্জলের জানাজা শেষে বরগুনার পাথরঘাটায় পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে...

অতিরিক্ত ডিআইজি মশিউর গ্রেফতার

দখিনের সময় ডেস্ক: চট্টগ্রাম থেকে বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার হয়েছেন। গতকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) তাকে আটক করা হয়। নিউমার্কেট থানার...

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম...

Recent Comments