Home আন্তর্জাতিক জয় নিয়ে ইমরান-নওয়াজের পাল্টাপাল্টি দাবি

জয় নিয়ে ইমরান-নওয়াজের পাল্টাপাল্টি দাবি

দখিনের সময় ডেস্ক:

পাকিস্তানের সাধারণ নির্বাচনে পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ইমরান খান ও পিএমএল (এন)-এর নেতা নওয়াজ শরিফ দুজনই নিজেদের বিজয়ী দাবি করে ভাষণ দিয়েছেন। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাতে দুজনই বিজয়ী ভাষণ দিয়েছেন। খবর বিবিবির।

শুরুটা করেছেন অবশ্য নওয়াজ শরিফ। নির্বাচনে পিছিয়ে থেকেও নিজেকে বিজয়ী ঘোষণা করেছেন তিনি। তিনি দাবি করেন, নির্বাচনে এককভাবে সবচেয়ে বেশি আসন পেয়েছে তার দল। তবে সবচেয়ে বেশি আসন পেলেও সরকার গঠনের জন্য তা যথেষ্ট নয় জানিয়ে জোট সরকার গঠনের কথা বলেছেন তিনি।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) লাহোরে পিএমএল-এন কেন্দ্রীয় সচিবালয়ে বিজয়ী ভাষণ দেন নওয়াজ শরিফ। সেখানে তিনি বলেন, আমরা বারবার নির্বাচন করতে পারব না। পাকিস্তানকে এই সংকট থেকে বের করে আনতে সকলের একত্রে ইতিবাচক ভূমিকা পালন করা উচিত। তিনি বলেন, আমাদের দল এককভাবে সংখ্যাগরিষ্ঠতা পেলে ভালো হতো। তবে তা আমরা পাইনি। এ জন্য জোট সরকার গঠনের চেষ্টা করব।

পিএমএল-এন-এর সুপ্রিমো বলেছেন, স্বতন্ত্র প্রার্থীসহ সবার ম্যান্ডেটকে সম্মান করেন তিনি। এদের মধ্যে অধিকাংশ কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই সমর্থিত। তিনি বলেন, আমরা আজ সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি এই জরাজীর্ণ পাকিস্তানকে পুনর্গঠন করতে এবং আমাদের সঙ্গে বসতে। আমাদের এজেন্ডা একটি সুখী পাকিস্তান।

বিজয়ী ভাষণ দেওয়ার ক্ষেত্রে পিছিয়ে নেই ইমরান খানও। তাকে ও তার দল পিটিআইকে নির্বাচন করতে না দেওয়া হলেও তিনি বিজয়ী ভাষণ দিয়েছেন । আর দেবেনই বা না কেন। এত এত বাধা-বিপত্তি সত্ত্বেও তার সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরাই এখনো এগিয়ে রয়েছেন। জেলে বন্দি থাকায় কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) দিয়ে বানানো এক ভিডিও বার্তা ইমরান খানের ভেরিফায়েড এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) পোস্ট করা হয়েছে। সমর্থকদের উদ্দেশে এআই দিয়ে তৈরি বার্তায় ইমরান খান বলেন, বৃহস্পতিবারের নির্বাচনে পিটিআই সমর্থকদের ব্যাপক জনসমর্থন দেখে সবাই হতবাক হয়েছে। নওয়াজ শরিফকে কোনো পাকিস্তানি গ্রহণ করবে না।

ইমরান বলেন, আমার বন্ধু পাকিস্তানিরা, আপনারা ইতিহাস তৈরি করেছেন। আমি আপনাদের জন্য গর্বিত এবং জাতিকে ঐক্যবদ্ধ করার জন্য আল্লাহর কাছে শুকরিয়া করি। পিটিআইয়ের প্রতিষ্ঠাতা বলেন, এখন কেউ আমাদের আটকাতে পারবে না। আপনারা চিন্তা করবেন না, উদযাপন করুন এবং আল্লাহর শুকরিয়া করুন। দুই বছরের নিপীড়ন ও অবিচারের পরও আমরা দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে নির্বাচনে জিতেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

অনলাইনে তরুণীদের প্রেমের ফাঁদ, হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা

দখিনের সময় ডেস্ক: অনলাইনে সম্পর্ক গড়ে টাকা খোয়ানো বা অ্যাপে বিনিয়োগ করে প্রতারণার শিকার হওয়ার ঘটনা এখন যেন নিত্যদিনের ব্যাপার হয়ে উঠছে। হোয়াটসঅ্যাপে বন্ধুত্ব করে...

সন্ধ্যার নাস্তায় মুড়ি খান? জেনে নিন শরীরে কী ঘটছে

দখিনের সময় ডেস্ক: সন্ধ্যাবেলায় ক্ষুধা মেটাতে মাঝেমধ্যেই ঝালমুড়ি খান অনেকে। কিন্তু জানেন এর ফলে শরীরে কী হচ্ছে? কীভাবে মুড়ি খেলে পাবেন উপকার? এছাড়া, কখন মুড়ি...

ব্রিটেনে ভোটে এবার প্রার্থী হিসেবে দাঁড়াচ্ছে এআই স্টিভ

দখিনের সময় ডেস্ক: করতে গিয়ে হিমশিম খেতে হয় এমন সব কাজে এখন ব্যবহার হচ্ছে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই)। এর মাধ্যমে প্রায় অসম্ভব কাজকে মুহূর্তের মধ্যে করা...

প্রতিদিন এক চামচ ঘি খাবেন যে কারণে

দখিনের সময় ডেস্ক: ঘি তার স্বাদ এবং সুগন্ধের জন্য পরিচিত। পোলাও, জর্দা, হালুয়া, বিরিয়ানি, কোর্মা, রোস্টসহ নানা মজাদার রান্নায় এই উপাদান ব্যবহার করা হয়। অনেকে...

Recent Comments