Home প্রযুক্তি হোয়াটসঅ্যাপে নতুন ফিচার, ফাইল শেয়ার করা যাবে আরো সহজে

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার, ফাইল শেয়ার করা যাবে আরো সহজে

দখিনের সময় ডেস্ক:
মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ বর্তমানে সারা বিশ্বে খুব জনপ্রিয় যোগাযোগ মাধ্যম। ব্যবহারে সহজ পদ্ধতি ও উন্নত সুরক্ষা ব্যবস্থার জন্য সবার কাছেই জনপ্রিয়। তাইতো ব্যবহারকারীদের আরো ভালো অভিজ্ঞতা দিতে নতুন ফিচার নিয়ে আসছে এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি।
জানা গেছে, হোয়াটসঅ্যাপ নতুন একটি ফিচার নিয়ে কাজ করছে যা ব্যবহারকারীদের কাছের লোকেদের সাথে ফাইল শেয়ার করতে সাহায্য করবে। অ্যান্ড্রয়েডের ‘নিয়ারবাই শেয়ার’ কার্যকারিতার মতো,হোয়াটসঅ্যাপের ফাইল-শেয়ারিং বৈশিষ্ট্যের জন্য ব্যবহারকারীদের একে অপরের কাছে শারীরিকভাবে থাকতে হবে। অর্থাৎ অ্যান্ড্রয়েডের ‘নিয়ারবাই শেয়ার’-এর মতো হোয়াটসঅ্যাপও চালু করা হচ্ছে এই নতুন ফিচার। তবে হোয়াটসঅ্যাপ এখন এই নতুন ফিচার নিয়ে পরীক্ষা করছে।
মূলত ফাইল-শেয়ারিং বৈশিষ্ট্যটি বর্তমানে অ্যান্ড্রয়েড ২.২৪.২.১৭-এর জন্য হোয়াটসঅ্যাপ বিটাতে উপলব্ধ এবং ফাইলগুলো পাঠাতে এবং গ্রহণ করতে সক্ষম হওয়ার জন্য ব্যবহারকারীদের একটি নতুন বিভাগ ওপেন করতে হবে।
যা দেখে মনে হচ্ছে যে ফিচারটির জন্য ব্যবহারকারীদের তাদের ডিভাইসগুলোকে শেয়ার করার অনুরোধ জেনারেট করতে হবে এবং ফাইলগুলো কেবলমাত্র তাদের যোগাযোগ তালিকায় থাকা ব্যবহারকারীদের কাছে পাঠাতে পারবে। হোয়াটসঅ্যাপের মাধ্যমে করা টেক্সট মেসেজ এবং কলের মতোই, ফাইল শেয়ারিং-এ অ্যান্ড-টু-অ্যান্ড এনক্রিপশন থাকবে।
যে ফোন নম্বর ব্যবহারকারীদের যোগাযোগের তালিকায় নেই, তাদের ক্ষেত্রে এই ফিচার ব্যবহার করা যাবে না। ফলে, যদি কেউ কারো সঙ্গে ফটো বা ভিডিও শেয়ার করতে না চান, এই ফিচার তার সহায়ক হবে। আরো জানা গেছে, হোয়াটসঅ্যাপের ফাইল-শেয়ারিং ফিচারটি বর্তমানে পরীক্ষার মধ্যে রয়েছে এবং ভবিষ্যতে উপলব্ধ হতে পারে। তবে এটি এখনও স্পষ্ট নয় যে এটি অ্যাপের বর্তমান সংস্করণেই উপলব্ধ হবে কি না।
সম্প্রতি, হোয়াটসঅ্যাপ চ্যানেলগুলোতে একগুচ্ছ নতুন ফিচার যুক্ত করেছে যা ব্যবহারকারীদের ভয়েস আপডেট পাঠাতে এবং চ্যানেলগুলোর জন্য পোল তৈরি করতে দিয়ে সামগ্রিক ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করে। এটি একটি নতুন ‘ক্যালেন্ডার অনুসন্ধান’ বিকল্পে কাজ করছে যা ব্যবহারকারীদের সহজেই পূর্ববর্তী বার্তাগুলো খুঁজে দিতে সহায়তা করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কোথাও সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি, দেশকে অশান্ত করার ষড়যন্ত্র চলছে

দখিনের সময় ডেস্ক: সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। তিনি বলেন, দেশের পাহাড়ি এলাকাতেও বহুমুখী ষড়যন্ত্র থেমে...

দ্রুত প্রণয়ন করা হবে বিচারক নিয়োগ নীতিমালা: প্রধান বিচারপতি

দখিনের সময় ডেস্ক: প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগে নীতিমালা দ্রুত প্রণয়ন করা হবে। একই সঙ্গে সুনির্দিষ্ট আইনও করা হবে বলে...

গায়েবি মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে: আসিফ নজরুল

দখিনের সময় ডেস্ক: অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, বিচার বিভাগ ব্যবহার করে মানুষকে হয়রানি করার সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। বিগত...

ইসরায়েলে মশাবাহিত ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে নিহত ৭০, আক্রান্ত ৯১৩

দখিনের সময় ডেস্ক: মধ্যপ্রাচ্যের দু’টি দেশ লেবানন ও ফিলিস্তিনে দাপিয়ে বেড়াচ্ছে ইসরায়েল। গাজায় যুদ্ধ শেষ করতে না করতেই, দেশটি নতুনভাবে লেবাননে যুদ্ধ শুরু করেছে। এদিকে, মশাবাহিত...

Recent Comments