Home অন্যান্য করোনা ভাইরাস ভারতে সংক্রমণ বাড়ছেই, ৫০৯ মৃত্যু

ভারতে সংক্রমণ বাড়ছেই, ৫০৯ মৃত্যু

দখিনের সময় ডেস্ক : 

করোনাভাইরাসের তৃতীয় ঢেউয়ের শঙ্কায় রয়েছে ভারত। প্রায় প্রতিদিনই দেশটিতে দৈনিক সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৯২ জন, মৃত্যু হয়েছে ৫০৯ জনের।

বৃহস্পতিবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানায় দেশটির গণমাধ্যম এনডিটিভি।  এর আগে বুধবার দেশটিতে আক্রান্ত হয়েছিলেন ৪১ হাজার ৯৬৫ জন। মৃত্যু হয়েছিল ৪৬০ জনের।

দেশটিতে প্রায় প্রতিদিনই দৈনিক সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। এর আগে মঙ্গলবার দেশটিতে ৩০ হাজার ৯৪১ জন করোনাক্রান্ত হন। এ সময়ের মধ্যে মৃত্যু হয় ৩৫০ জনের।

এ নিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে চার লাখ ৩৯ হাজার ৫২৯ জনের। করোনাক্রান্ত হয়েছেন তিন কোটি ২৮ লাখ ৫৭ হাজার ৯৩৭ জন। গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। তার পর দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ে।

গত ৭ মে ভারতে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়। ভারত থেকে ছড়িয়ে পড়া করোনার অতিসংক্রামক ডেল্টা ধরনের পেছনে ভূমিকা রেখেছে।

চীনের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে যাওয়া করোনাভাইরাসে এ পর্যন্ত ২১ কোটি ৯২ লাখ ৮৩ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। অন্যদিকে মৃত্যু হয়েছে ৪৫ লাখ ৪৫ হাজার ৪৫৭ জনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা শিগগিরই: শিবির সভাপতি

দখিনের সময় ডেস্ক ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, দু-একদিনের মধ্যে সেক্রেটারিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। গতকাল শনিবার রাতে গণমাধ্যমকে...

সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরীকে রাজধানীর আদাবর থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রবিবার রাজধানীর...

শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

দখিনের সময় ডেস্ক: কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপে বাড়ির সামনে থেকে তাহমিনা আক্তারের (৭) নামে এক শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) রাত...

স্ত্রীকে কুপিয়ে হত্যা, থানায় এসে স্বামীর আত্মসমর্পণ

দখিনের সময় ডেস্ক: রাজধানীর পল্লবীতে শামসুন্নাহার (৫২) নামের এক নারীকে নিজ হাতে বটি দিয়ে কুপিয়ে হত্যা করেছেন তার স্বামী। ঘাতক স্বামীর নাম মোখলেছুর রহমান (৫২)।...

Recent Comments