Home অন্যান্য করোনা ভাইরাস বরিশালে শেষ হয়েছে দুইদিন ব্যাপী কোভিড-১৯ এর দ্বিতীয় ডোজ প্রদান

বরিশালে শেষ হয়েছে দুইদিন ব্যাপী কোভিড-১৯ এর দ্বিতীয় ডোজ প্রদান

দখিনের সময় ডেস্ক : 

মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ রোধকল্পে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে সারা দেশব্যাপী কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কার্যক্রম সম্পন্ন হয়েছে।

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এর তত্ত্বাবধানে সারা দেশের ন্যায় বরিশাল সিটি কর্পোরেশনেও গণটিকা কার্যক্রমের ২য় পর্বের ২য় দিন মডার্ণা ভ্যাকসিনের ২য় ডোজ প্রদান করা হয়েছে।

গতকালের ন্যায় বুধবার সকাল ৯ টা থেকে নগরীর ৩০ টি কাউন্সিলর কার্যালয় সহ মোট ৫৪ টি কেন্দ্রে ৬৭ টি বুথের মাধ্যমে একযোগে এই কার্যক্রম চালানো হয়।

গতকাল প্রথম দিন গণটিকা কার্যক্রমের অংশ হিসেবে মডার্ণা ভ্যাকসিনের ২য় ডোজ টিকা প্রদান করা হয় ১৫,২৬০ জনকে এবং আজ ২য় দিনে প্রদান করা হয় ১১,৬৪৮ জনকে।

২য় পর্বের গণটিকা কার্যক্রমে ২ দিনে মোট টিকা প্রদান করা হয় মোট ২৬,৯০৮ জনকে।গণটিকা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য এর আগে উক্ত কার্যক্রমে অংশগ্রহণকারী সকলকে নিয়ে সিটি মেয়র অনলাইনে সভা করে দিক নির্দেশনা দিয়েছেন।

তিনি এই টিকা কার্যক্রমে অংশগ্রহণকারী শের ই বাংলা মেডিকেল কলেজের নার্স, রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবক, সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ, কর্মকর্তা- কর্মচারি, মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সকল শ্রেণি পেশার মানুষজনকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। আগামীকাল থেকে অন্যান্য দিনের ন্যায় টিকা প্রদান কর্যক্রম চলমান থাকবে।

প্রথম পর্বের গণটিকা কার্যক্রমে মডার্ণা ভ্যাকসিনের ১ম ডোজ দেয়া হয়েছিল ১৮,২৩০ জনকে এবং ২য় পর্বের গণটিকায় মডার্ণা ২য় ডোজ দুই দিনে সর্বমোট দেয়া হয়েছে ২৬,৯০৮ জনকে।

উল্লেখ্য, এ পর্যন্ত বরিশাল মহানগরীতে- সিনোফার্মার ১ম ডোজ দেয়া হয়েছে ২৫,৭১৫ জনকে, কোভিশিল্ড এর ১ম ডোজ ৩৩,৫৭৮ ও ২য় ডোজ ৩২,০৮৬ জনকে, এবং মডার্ণার ১ম ডোজ ১,১০,১১৭ এবং ২য় ডোজ ৩৮,৩২৫ জনকে দেয়া হয়েছে।

গতকাল পর্যন্ত সর্বমোট ১ম ডোজ দেয়া হয়েছে ১,৬৯,৪১০ জনকে এবং ২ য় ডোজ ৭০,৪১১ জনকে দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কারিনার ভালবাস‍ার শর্ত

দখিনের সময় ডেস্ক: সাইফের কাছে কারিনা আবদার করেছিলেন, ভালবাসলে তার নামে ট্যাটু করতেই হবে। সম্প্রতি কপিল শর্মার অনুষ্ঠানে দিদি কারিশমা কাপূরের সঙ্গে যোগ দেন কারিনা।...

এসবি’র মনিরুল ইসলাম ‍এখন দিল্লিতে

দখিনের সময় ডেস্ক: পুলিশের সাবেক অতিরিক্ত মহাপরিদর্শক (এসবি) মনিরুল ইসলাম ‍এখন দিল্লীতে রয়েছেন। ভারতের রাজধানী দিল্লির কানঘট প্লেসের একটি গ্রোসারি স্টোরে রোববার বিকেলে মনিরুল ইসলামকে...

সেই নির্বাহী ম্যাজিস্ট্রেট ওএসডি

দখিনের সময় ডেস্ক: লালমনিরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মিকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। তিনি এক ফেসবুক পোস্টে দেশের অন্তবর্তীকালীন সরকারের...

নিটল-নিলয় গ্রুপে নিয়োগ, পাবেন ভ্রমণ ও জন্মদিনের ভাতা

দখিনের সময় ডেস্ক: নিটল-নিলয় গ্রুপ সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি হেড অব অ্যাকাউন্টস পদে জনবল নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। গত ২৪ সেপ্টেম্বর থেকেই...

Recent Comments