Home বরিশাল বরিশালে বিএনপির কমিটি নিয়ে পাল্টাপাল্টি প্রতিক্রিয়া

বরিশালে বিএনপির কমিটি নিয়ে পাল্টাপাল্টি প্রতিক্রিয়া

দখিনের সময় ডেস্ক :

বরিশালে বিএনপির মহানগর ও জেলা আহ্বায়ক কমিটি ঘোষণা নিয়ে পাল্টাপাল্টি প্রতিক্রিয়া দিয়েছে দুই পক্ষ। এক পক্ষ বলছে, ব্যর্থতার কারণেই নতুন মুখ এসেছে কমিটিতে। অপরপক্ষের দাবি, রাজপথের নেতাদের বাদ দিয়ে কমিটি দেয়া হয়েছে। মজিবর রহমান সরোয়ারের আধিপত্য ভাঙতে তার বিরোধীরা এবার একজোট হয়েছিল। এই কমিটি নিয়ে দুই মাস ধরে বরিশালে ব্যাপক আলোচনা চলছিল।

অবশেষে বুধবার নতুন কমিটি ঘোষণা হয়। মহানগরের আহ্বায়ক করা হয় মনিরুজ্জামান ফারুখকে আর সদস্য সচিব করা হয় মীর জাহিদুল কবির জাহিদকে। নবাগত সদস্য সচিব জাহিদুল কবির জাহিদ বলেন, আমাদের কমিটি তো সিলেটের আগে দেয়ার কথা ছিল। সেন্ট্রাল থেকে যেটা ভালো মনে করেছে দেখেশুনে সেটাই করেছে। আমরা রাস্তা থেকে পালানোর লোক না। ইনশাল্লাহ পালাবও না।

আলোচনা রয়েছে বহু বছর ধরে বরিশাল বিএনপিতে মজিবর রহমান সরোয়ারের যে একক আধিপত্য চলে আসছিল নতুন কমিটির মাধ্যমে তা কিছুটা হলেও ভেঙেছে এবার। সরোয়ারকে সভাপতি এবং কামরুল আহসান শাহিনকে সাধারণ সম্পাদক করে মহানগর বিএনপি’র ১৭১ সদস্যের কমিটি হয় ২০১৩ সালে। ২০১৪ সালে শাহিনের মৃত্যুর পর জিয়াউদ্দিন সিকদার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। কর্মীদের অভিযোগ, ওই কমিটির অর্ধেকের বেশি নেতা বিগত সময়ে নিষ্ক্রিয় ছিলেন।

মহানগর ছাড়াও দক্ষিণ ও উত্তর জেলা বিএনপির কমিটিতেও এসেছে নতুন মুখ। দক্ষিণে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে জায়গা করে নিয়েছেন মজিবুল হক নান্টু ও আকতার হোসেন মেবুল। অন্যদিকে উত্তর বিএনপিতে সভাপতি পদ পেয়েছেন দেওয়ান মোহাম্মদ শহীদুল্লাহ আর সাধারণ সম্পাদক হয়েছেন মিজানুর রহমান মুকুল।

বরিশাল মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাহাবুবুর রহমান পিন্টু বলেন, আমি আশাবাদী সকলকে একত্র করে তারা রাজপথে আন্দোলন সংগ্রাম করবে। বরিশাল জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুল আহসান বলেন, বরিশাল জেলা ছাত্রদলের পক্ষ থেকে এটাই প্রত্যাশা তারা আন্দোলন-সংগ্রামকে ভবিষ্যতে আরো বেগবান করবে। জেলা যুবদলের সাধারণ সম্পাদক এড এইচ এম তসলিম উদ্দিন জানান, আমরা তাদের নিয়ে জেলা মহানগর বিএনপিকে সামনে এগিয়ে নিয়ে যাব।

বরিশাল দক্ষিণ জেলা বিএনপির নবাগত সদস্য সচিব আকতার হোসেন মেবু বলেন, তারেক রহমানের নির্দেশে যে আন্দোলন আসবে দেশে সে আন্দোলনকে বাস্তবায়ন করার জন্য আমি সর্বাত্মক চেষ্টা করব।

তবে কমিটি নিয়ে অসন্তুষ্টি জানিয়েছেন সদ্য বিদায়ী সভাপতি ও দলের যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার। রাজপথের ত্যাগী নেতাদের মূল্যায়ন হয়নি বলে দাবি তার। তিনি আরও বলেন, যারা নিষ্ক্রিয় ছিল তাদের এই কমিটিতে দেখা যায়। এভাবে মান নষ্ট হয়ে যায়। আর বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন জানান, দলে একক অধিপত্য বলতে কিছু নেই। যেভাবে কমিটি গঠন করা হয়েছে আমি মনে করি এটাই সঠিক সিদ্ধান্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা শিগগিরই: শিবির সভাপতি

দখিনের সময় ডেস্ক ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, দু-একদিনের মধ্যে সেক্রেটারিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। গতকাল শনিবার রাতে গণমাধ্যমকে...

সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরীকে রাজধানীর আদাবর থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রবিবার রাজধানীর...

শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

দখিনের সময় ডেস্ক: কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপে বাড়ির সামনে থেকে তাহমিনা আক্তারের (৭) নামে এক শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) রাত...

স্ত্রীকে কুপিয়ে হত্যা, থানায় এসে স্বামীর আত্মসমর্পণ

দখিনের সময় ডেস্ক: রাজধানীর পল্লবীতে শামসুন্নাহার (৫২) নামের এক নারীকে নিজ হাতে বটি দিয়ে কুপিয়ে হত্যা করেছেন তার স্বামী। ঘাতক স্বামীর নাম মোখলেছুর রহমান (৫২)।...

Recent Comments