Home সারাদেশ খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর দাবিতে বিএনপির সারা দেশে ডিসিদের স্মারকলিপি প্রদান

খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর দাবিতে বিএনপির সারা দেশে ডিসিদের স্মারকলিপি প্রদান

দখিনের সময় ডেস্ক :

উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে দেশের বাইরে পাঠানোর দাবিতে ঢাকাসহ সারা দেশের জেলা প্রশাসকদের কাছে স্মারকলিপি দিয়েছে বিএনপি। বুধবার (২৪শে নভেম্বর) সকালে ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দেন বিএনপি নেতারা। এছাড়া জেলায় জেলায় ডিসিদের কাছেও স্মারকলিপি দেয়া হয়েছে।

আজ বুধবার (২৪শে নভেম্বর) সকালে রাজধানীতে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দেন বিএনপির নেতাকর্মীরা। স্মারকলিপি দেয়ার পর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অবিলম্বে খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর দাবি জানান। অন্যথায় যে কোন পরিস্থিতির জন্য সরকার দায়ী থাকবে বলেও মন্তব্য করেন।

তিনি বলেন, আমরা আগেও বলেছি, তাকে তিলে তিলে নিঃশেষ করতেই বন্দি করা হয়েছে। এর প্রমাণ হলো, তিনি এখন হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। আমরা বারবার বলেছি, উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার অনুমতি দেওয়া হোক। কিন্তু সরকার নানা অজুহাত দেখিয়ে তার মুক্তির বিষয়টি বিলম্বিত করছে। অথচ প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে যখন বন্দি ছিলেন, তখন তিনি বিদেশে গিয়ে চিকিৎসা নিয়েছেন। এমন অনেক দৃষ্টান্ত রয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা প্রাশসকের কাছে স্মারকলিপি দিয়েছে চট্টগ্রাম মহানগর বিএনপি। সকালে নগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেনের নেতৃত্বে স্মারকলিপি দেয়া হয়।

এদিকে, সিলেটে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে স্থানীয় নেতাকর্মীরা। এসময়, তাদের বার্তা সরকারের নীতি নির্ধারণী মহলে পৌঁছে দেওয়ার জন্য আহ্বান জানান তারা। রাজশাহীতে জেলা প্রশাসকের স্মারকলিপি তুলে দেন বিএনপির নেতাকর্মীরা।

এছাড়া, খুলনা মহানগর ও জেলা বিএনপির জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাদিকুর রহমান স্মারকলিপি গ্রহণ করেন।

এদিকে, স্মারকলিপি প্রদানের কর্মসূচীকে ঘিরে নাটোরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান নেয় সরকার দলীয় নেতাকর্মীরা। এসময় বিএনপিপন্থী আইনজীবী পরিষদ ওই কর্মসূচী প্রতিহত করার ঘোষণা দেয়। পরে দুপুরে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন তারা।

অন্যদিকে, যশোরে বিএনপির স্মারকলিপি গ্রহণ করেননি জেলা প্রশাসক। বেলা ১১টায় স্মারকলিপি দিতে গেলে সভায় থাকার কথা বলে বিএনপি নেতাদের জেলা প্রশাসক অপেক্ষা করতে বলেন। এরপর দুপুর ১টায় জেলা প্রশাসক অফিস কর্মীদের মাধ্যমে জানান স্মারকলিপিটি তার ব্যক্তিগত সহকারীর কাছে জমা দিতে। এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে ক্ষোভ প্রকাশ করেন নেতাকর্মীরা।

আর নোয়াখালীতে বিএনপির স্মারকলিপি প্রদানের সংবাদ সংগ্রহ করতে গেলে গণমাধ্যমকর্মীদের কক্ষ থেকে বের করে দেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান। তার এ আচরণে গণমাধ্যমকর্মীরা স্মারকলিপি প্রদানের ছবি সংগ্রহ না করেই বের হতে বাধ্য হন।

এছাড়া সুনামগঞ্জ, গোপালগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, যশোর, জয়পুরহাট, বগুড়া, ময়মনসিংহ, গাইবান্ধা, কুড়িগ্রামসহ সারা দেশে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে বিএনপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

নতুন ফোন কিনছেন, জেনে নিন এ বিষয়গুলো

দখিনের সময় ডেস্ক: অনেকেই আজকাল নতুন ফোন কেনার সময় পুরোনো ফোনটি বিক্রি করে দেন বা ফোনটি বদলে নেন। পুরোনো ফোন বদলে নতুন ফোন কেনার সময়...

খেজুর ভেজানো পানি খেলে কী হয়?

দখিনের সময় ডেস্ক: খেজুর সবচেয়ে জনপ্রিয় শুকনো ফলের মধ্যে অন্যতম। এর স্টিকি টেক্সচার এবং প্রাকৃতিকভাবে মিষ্টি স্বাদ সবাই পছন্দ করেন। সেইসঙ্গে এটি প্রয়োজনীয় ভিটামিন এবং...

যে কারণে জামিন না পেয়ে কারাগারে মাহমুদুর রহমান

দখিনের সময় ডেস্ক: দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের জামিন পাননি। আজ রোববার (২৯ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হকের আদালতে...

ছেলের জন্মদিনের অপুর বাসায় শাকিব খান

দখিনের সময় ডেস্ক: ঢাকাই চিত্রনায়িকা অপু বিশ্বাসের গর্ভে ধারণ করা ছেলে আব্রাম খান জয়কে কতটা ভালোবাসেনস শাকিব খান, তা স্পষ্ট। অনুরাগীরা মনে করছেন, ছেলের জন্মদিনের...

Recent Comments