Home শীর্ষ খবর বরিশালে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু: লাশ ফেলে পালালেন ডাক্তার

বরিশালে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু: লাশ ফেলে পালালেন ডাক্তার

স্টাফ রিপোর্টার ॥

বরিশালে চিকিৎসকের গাফিলতিতে আন্নি আক্তার নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় বেঙ্গল হসপিটাল এন্ড ডায়গনস্টিক সেন্টার নামের একটি বেসরকারি ক্লিনিকে এই ঘটনা ঘটে। ঘটনার পর সেখানকার চিকিৎসক ও দায়িত্বরতরা পালিয়ে গেছেন।
আন্নি আক্তার বরিশাল নগরীর কাটপট্টি এলাকার বাসিন্দা বরিশাল সিটি কর্পোরেশনের অস্থায়ী কর্মচারী সামিউল ইসলাম সীমান্তর স্ত্রী। মৃতের স্বজনেরা সাংবাদিকদের জানান, মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুর সাড়ে ৩টায় আন্নিকে প্রসবের জন্য ওই হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে ডা. আফিয়া সুলতানার তত্ত্বাবধানে একটি পুত্র সন্তানের জন্ম দেন আন্নি। রোগী অপরেশন থিয়েটারে থাকতেই চিকিৎসকরা আন্নির স্বজনদের জানান তার জরায়ুতে টিউমার রয়েছে। দ্রুত সেটি অপারেশন করা প্রয়োজন। রোগীর শারীরক অবস্থা ভালো থাকলে টিউমার অপারেশনের জন্য অনুমতি দেন স্বজনেরা। একই সাথে শরীরের অবস্থা ভালো না থাকলে অপরেশন করতে নিষেধ করেন।
কিন্তু এরপরে তার শরীরে অবস্থা ভালো জানিয়ে টিউমার অপারেশনের কথা বলেন চিকিৎসকরা। পরে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে চিকিৎসকরা এসে জানান রোগীর অবস্থা সংকটাপন্ন এবং দ্রুত শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরমর্শ দেন।
দ্রুত হাসপাতালে নেওয়া হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক স্বজনদের জানান রোগীর অনেক আগেই মৃত্যু হয়েছে। এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে স্বজনরা আন্নির লাশ ফের বেঙ্গল হাসপাতালে নিয়ে যান। কিন্তু ঘটনাটি বুঝতে পেরে হাসপাতালের চিকিৎসক ও দায়িত্বরতরা পালিয়ে যান। মৃতের স্বজনরা এই ঘটনার সুষ্ঠু বিচার দাবী করেছেন।

এ বিষয়ে কোতয়ালি মডেল থানার সহকারি পুলিশ কমিশনার (এসি) মো. রাসেল জানান, ক্লিনিকে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্তরা লিখিত অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে ক্লিনিকের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ

দখিনের সময় ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম...

মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান

দখিনের সময় ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান হবিগঞ্জে মানহানির একটি মামলা থেকে খালাস পেয়েছেন । বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল আলীম...

সাবেক ছাত্রলীগ নেতাকে হত্যা: ৮ শিক্ষার্থী বহিষ্কার

দখিনের সময় ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা শামীম মোল্লাকে পিটিয়ে হত্যা করার ঘটনায় অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের আটজন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। সাময়িক...

বাউফলে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বাউফল প্রতিনিধিঃ পটুয়াখালীর বাউফলে কালাইয়া-বাউফল ও বরিশাল সড়ক অবরোধ করেছেন কয়েকশ বিক্ষুব্ধ শিক্ষার্থী। আজ বৃহস্পতিবার বেলা ১১ টা থেকে দুপুর ১ পর্যন্ত দুই ঘন্টা দাশপাড়া...

Recent Comments