Home প্রযুক্তি বাংলাদেশে এল পিনাকল টাওয়ার্স

বাংলাদেশে এল পিনাকল টাওয়ার্স

দখিনের সময় ডেস্ক:

এশিয়াকেন্দ্রিক ডিজিটাল অবকাঠামো প্ল্যাটফর্ম পিনাকল টাওয়ার্স বাংলাদেশের টাওয়ার কোম্পানি এবি হাইটেকের অধিকাংশ শেয়ার কিনে নিয়েছে। এর মাধ্যমে বাংলাদেশের টেলিকমিউনিকেশন অবকাঠামো বাজারে প্রবেশ করল সিঙ্গাপুরভিত্তিক প্রতিষ্ঠানটি।

এবি হাইটেকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পিনাকল টাওয়ার্স টেলিকম অবকাঠামোতে বিনিয়োগ, নির্মাণ ও পরিচালনা করে থাকে। ৪ অক্টোবর বাংলাদেশের টেলিকম টাওয়ার প্ল্যাটফর্ম এবি হাইটেকের বেশির ভাগ অংশ কিনে নেয় পিনাকল। আঞ্চলিক সম্প্রসারণের উদ্যোগ হিসেবে ফিলিপাইনের পর পিনাকল দ্বিতীয় দেশ হিসেবে বাংলাদেশের বাজারেও এর পথচলা শুরু করল।

দেশের অন্যতম চারটি লাইসেন্সপ্রাপ্ত টাওয়ার কোম্পানির একটি হচ্ছে এবি হাইটেক। বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানায়, তারবিহীন যোগাযোগপ্রযুক্তি ও টাওয়ার অবকাঠামো পরিচালনায় তাদের ২০ বছরের বেশি অভিজ্ঞতা রয়েছে। এবি হাইটেককে শিগগিরই ফ্রন্টিয়ার টাওয়ার্স বাংলাদেশ লিমিটেড নামে নামকরণ করা হবে।

পিনাকলের স্থানীয় পৃষ্ঠপোষকদের মধ্যে রয়েছেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত, জেনেক্স ইনফোসিসের চেয়ারম্যান ও সহপ্রতিষ্ঠাতা মোহাম্মদ আদনান ইমাম, সেবা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আসিফ চৌধুরী এবং স্ট্র্যাটেজিক হোল্ডিংসের ভাইস চেয়ারম্যান শাহনুল হাসান খান।

পিনাকলের চেয়ারম্যান ও সিইও প্যাট্রিক ট্যাংনি বলেন, ডিজিটাল সংযোগ হলো একটি ক্রমবর্ধমান বাজারে অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক উন্নয়নের কেন্দ্রবিন্দু। বাংলাদেশে বিনিয়োগ করতে পেরে পিনাকল উচ্ছ্বসিত।

এবি হাইটেকের ভাইস চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত বলেন, বাংলাদেশের বাজারে পিনাকলের প্রবেশ দেশের টেলিকম সেক্টরের জন্য দারুণ খবর ও একটি সুযোগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা শিগগিরই: শিবির সভাপতি

দখিনের সময় ডেস্ক ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, দু-একদিনের মধ্যে সেক্রেটারিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। গতকাল শনিবার রাতে গণমাধ্যমকে...

সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরীকে রাজধানীর আদাবর থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রবিবার রাজধানীর...

শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

দখিনের সময় ডেস্ক: কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপে বাড়ির সামনে থেকে তাহমিনা আক্তারের (৭) নামে এক শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) রাত...

স্ত্রীকে কুপিয়ে হত্যা, থানায় এসে স্বামীর আত্মসমর্পণ

দখিনের সময় ডেস্ক: রাজধানীর পল্লবীতে শামসুন্নাহার (৫২) নামের এক নারীকে নিজ হাতে বটি দিয়ে কুপিয়ে হত্যা করেছেন তার স্বামী। ঘাতক স্বামীর নাম মোখলেছুর রহমান (৫২)।...

Recent Comments