Home সারাদেশ নির্বাচন পরবর্তী সহিংসতায় গোপালগঞ্জ ও নাটোরে অর্ধশতাধিক আহত

নির্বাচন পরবর্তী সহিংসতায় গোপালগঞ্জ ও নাটোরে অর্ধশতাধিক আহত

দখিনের সময় ডেস্ক :

২য় ধাপের ইউপি নির্বাচন শেষে গোপালগঞ্জ ও নাটোরে সহিংসতার ঘটনা ঘটেছে। আর দিনাজপুরের হাকিমপুরে ইউনিয়নের নির্বাচনে ব্যালট পেপার গণনা না করেই এক ইউপি সদস্যকে বিজয়ী ঘোষণার অভিযোগ উঠেছে।

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার তিনটি ইউনিয়নে নির্বাচন পরবর্তী সহিংসতায় অন্তত অর্ধশতাধিক আহত ও শতাধিক বাড়িঘরে হামলার ঘটনা ঘটেছে। আজ শুক্রবার (১২ই নভেম্বর) সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত এই সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন স্থানে চিকিৎসা দেয়া হয়েছে। এসব এলাকা এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, আজ সকাল ১০টায় সাজাইল ইউনিয়নের নির্বাচনে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী মো. সিরাজুল ইসলামের সমর্থকরা এলাকায় একটি বিজয় মিছিল বের করে। এতে পরাজিত নৌকার প্রার্থী কাজী জাহাঙ্গীর আলমের সমর্থকরা হামলা চালায়। এখবর এলাকায় ছড়িয়ে পড়লে উভয় গ্রুপের সমর্থকরা লাঠি, ঢাল ও ইট-পাটকেল নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে মহিলাসহ উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত ও অর্ধশতাধিক বাড়িঘরে হামলার ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে লাঠিচার্জ করে পরিস্থিতি শান্ত করে।

অপরদিকে, কাশিয়ানী ইউনিয়নের বুথপাশা ও পিংগুলিয়া গ্রামেও পরাজিত নৌকা ও বিজয়ী স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এছাড়া রাতইল ইউনিয়নের পাথরঘাটা ও ধানকোড়া গ্রামে নৌকা ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রাথীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও বাড়িঘরে হামলার ঘটনা ঘটেছে।

এদিকে, নাটোরের বড়াইগ্রাম উপজেলার জোনাইল ইউনিয়নের জোনাইল বাজারে বিজয়ী (ঘোড়া) সতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ ও নৌকা প্রার্থী তোজাম্মেলের সমর্থকদের ওপর হামলার অভিযোগ উঠেছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে জেলা পুলিশ।

আবুল কালাম আজাদ বিজয়ী হওয়ার পরে আজ সকালে জোনাইল বাজারে তার কর্মী সমর্থকদের সাথে মতবিনিময় করার সময় নৌকার সমর্থকদের ওপর হামলার অভিযোগ করেন নৌকা প্রার্থী তোজাম্মেল হক। অভিযোগের প্রেক্ষিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা।

অন্যদিকে, দিনাজপুরের হাকিমপুর উপজেলার বোয়ালদাড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে একটি ভোটকেন্দ্রের ব্যালট পেপার গণনা না করেই এক ইউপি সদস্যকে বিজয়ী ঘোষণার অভিযোগ উঠেছে ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে।

আজ শুক্রবার (১২ই নভেম্বর) বেলা ১১টায় হাকিমপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই অভিযোগ করেন নির্বাচনে পরাজিত প্রতিদ্বন্দ্বী সাধারণ সদস্য পদ প্রার্থী হুমায়ুন কবির। তিনি অভিযোগ করে বলেন, বোয়ালদাড় ইউনিয়নের ৬নং ওয়ার্ডে কলন্দপুর দাখিল মাদ্রাসা ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার মোস্তাফিজুর রহমান ভোট গ্রহণ শেষে সমস্ত ব্যালট পেপার প্রাপ্ত ভোট গণনা না করেই সকল প্রার্থীদের পোলিং এজেন্টদের কাছ থেকে গণনার আগেই জোরপূর্বক ফলাফল শিটে স্বাক্ষর করিয়ে নেন এবং নাজমুল হোসেন নামের অন্য এক প্রার্থীকে ইউপি সদস্য হিসেবে বিজয়ী ঘোষণা করেন। এঘটনার সুষ্ঠু তদন্ত করে ব্যালট পেপার গণনার দাবি জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা শিগগিরই: শিবির সভাপতি

দখিনের সময় ডেস্ক ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, দু-একদিনের মধ্যে সেক্রেটারিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। গতকাল শনিবার রাতে গণমাধ্যমকে...

সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান গ্রেপ্তার

দখিনের সময় ডেস্ক সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরীকে রাজধানীর আদাবর থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রবিবার রাজধানীর...

শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

দখিনের সময় ডেস্ক: কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপে বাড়ির সামনে থেকে তাহমিনা আক্তারের (৭) নামে এক শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) রাত...

স্ত্রীকে কুপিয়ে হত্যা, থানায় এসে স্বামীর আত্মসমর্পণ

দখিনের সময় ডেস্ক: রাজধানীর পল্লবীতে শামসুন্নাহার (৫২) নামের এক নারীকে নিজ হাতে বটি দিয়ে কুপিয়ে হত্যা করেছেন তার স্বামী। ঘাতক স্বামীর নাম মোখলেছুর রহমান (৫২)।...

Recent Comments