Home অন্যান্য করোনা ভাইরাস করোনায় বরিশালে ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, শনাক্ত ৬৬

করোনায় বরিশালে ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, শনাক্ত ৬৬

স্টাফ রিপোর্টার ॥

গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে ৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় তিনজন করোনা রোগী ও আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৪ জনসহ মোট ৭ জনের মৃত্যু হয়েছে। বিভাগে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ২২১ জন। একই সঙ্গে মৃত্যু ছাড়াল ২৫৩।

গতকাল সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস। তিনি বলেন, নতুন ৬৬ জনের মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে বরিশালে ২০ জন। এই জেলায় মোট শনাক্ত হয়েছে ৬ হাজার ৪৬৫ জন।

এ ছাড়া পটুয়াখালীতে নতুন করে ১২ জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৮৬ জন। ভোলায় নতুন ১৯ জন নিয়ে মোট সংখ্যা ১ হাজার ৬৯২ জন। পিরোজপুরে মোট আক্রান্ত ১ হাজার ৫৬১ জন। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে ১১ জন। বরগুনায় নতুন শনাক্ত ৪ জন নিয়ে মোট শনাক্ত ১ হাজার ২০৭ জন। ঝালকাঠিতে গত ২৪ ঘণ্টায় কেউ শনাক্ত হননি। ফলে মোট শনাক্ত দাঁড়িয়েছে ১ হাজার ২১০ জন। বিভাগে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১১ হাজার ৩৯৮ জন।

স্বাস্থ্য অধিদফতর বলছে, মৃত্যুবরণ করা ২৫০ জনের মধ্যে প্রায় সবার বয়স চল্লিশ বছরের ওপরে। সর্বশেষ মৃত্যুবরণ করা তিনজনের মধ্যে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার ৭৫ বছর বয়সী নূরজাহান বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে, ঝালকাঠি জেলার রাজাপুর উপজেরার দক্ষিণ রাজাপুরের ৪৫ বছরের সিয়াম নিজ বাড়িতে এবং ভোলা জেলার গাজীপুর রোডের ৪৪ বছর বয়সী মাহমুদা বেগম শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিট থেকে ঢাকা নেওয়ার পথে মৃত্যুবরণ করেন।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের তথ্য সংরক্ষক জে. খান স্বপন বলেন, গত ২৪ ঘণ্টায় এই ওয়ার্ডের আইসোলেশনে মোট ১৪ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ৪ জনকে করোনা ওয়ার্ডে নেওয়া হয়েছে। ৪ জন উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন। করোনা ইউনিটে মোট ১২৯ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। যার মধ্যে ৫৩ জনের করোনা পজিটিভ এবং ৭৬ জন করোনা টেস্টের রির্পোটের অপেক্ষায় আছে।

প্রসঙ্গত, এর আগে গত রোববার ১০৪ জনের শনাক্ত ও ৭ জনের মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য দফতর। বরিশাল বিভাগে ২০২০ সালের ৯ মার্চ সর্বপ্রথম পটুয়াখালীর দশমিনায় নারায়ণগঞ্জ ফেরত এক শ্রমিকের করোনা ধরা পড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

ভিক্ষা করে দেশের মানুষ চলবে না: প্রধানমন্ত্রী

দখিনের সময় ডেস্ক: কারও কাছে ভিক্ষা করে দেশের মানুষ চলবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু বলেছিলেন ভিক্ষুক জাতির...

শিশুদের সঙ্গে শিক্ষকের বিকৃতযৌনাচার, ৩০ ছাত্রকে বলাৎকার

দখিনের সময় ডেস্ক: দশ বছরের কম বয়সী ৩০ জন স্কুলছাত্রের সঙ্গে বিকৃত যৌনাচার করেছেন ৩৩ বছরের শিক্ষক মো. আব্দুল ওয়াকেল। শিশুদের বলাৎকার করে তিনি মোবাইলে...

রাজনীতিতে রনো ভাইরা আর নেই

রিকশায় না এসে প্রাইভেট কারে আসা এবং ধানমন্ডির ফ্ল্যাটে থাকার বিষয়ে রনো ভাইয়ের লজ্জিত হওয়ার বিষয়টি আমাকে বহু বছর ধরে বহুবার আন্দোলিত করেছে। ধরাধাম...

যা অছে ইইউ ট্যাক্স অবজারভেটরির রিপোর্টে

দখিনের সময় ডেস্ক: ইইউ ট্যাক্স অবজারভেটরির রিপোর্টের তথ্য অনুযায়ী ২০২২ সালে দুবাই শহরে সাড়ে বাইশ কোটি ডলারের সম্পদ কিনেছেন ৩৯৪ জন। তবে আরও বিভিন্ন তথ্যাদি...

Recent Comments